শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ভুয়া এক্স-রে রিপোর্ট দিয়ে হয়রানী মামলার বাদী ও তার সহযোগীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

  • আপডেট টাইম বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ৮৩৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ভুয়া এক্স-রে রিপোর্ট দিয়ে হয়রানী করায় মামলার বাদীসহ তার সহযোগীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বিজ্ঞ আদালত। গত রবিবার অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমল আদালতের বিজ্ঞ বিচারক মামলার বাদীসহ তার সহযোগীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।
জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের আব্দুল্লাপুর গ্রামের অভিনাশ রায়ের পুত্রদের সাথে দীর্ঘদিন ধরে সম্পত্তি নিয়ে একই গ্রামের রাখেশ রায়ের পুত্র সুজিত রায় ও তার ভাইদের বিরোধ চলে আসছে। উক্ত বিরোধকে কেন্দ্র করে গত বছরের ১৫ মার্চ সুজিত রায় বাদী হয়ে অভিনাশ রায়ের পুত্র অলক রায়, অরুণ রায় গংদের বিরুদ্ধে একটি জিআর মামলা দায়ের করেন। মামলায় সুজিত রায়ের ভাই রানা রায় ও সুনীত রায়কে জখমী দেখানো হয়। তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালের জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসা দিয়ে জরুরী বিভাগের টোকেন নিয়ে হাসপাতালে কোন প্রকার এক্স-রে না করিয়ে শহরের সবুজবাগ এলাকাস্থ ইউনাইটেড শিশু ও জেনারেল হাসপাতাল এবং সদর হাসপাতাল সংলগ্ন কনসালটেন্ট ডায়াগণস্টিক সেন্টারে এক্স-রে করানো হয়। এক্সরে রিপোর্টে সুনীত রায়ের নাকের হাড় ভাঙা এবং রানা রায়ের হাত ভাঙা দেখানো হয়েছে। এ রিপোর্টের ভিত্তিতে সুজিত রায়ের সাজানো মামলায় প্রতিপক্ষের অরুণ রায়কে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। দীর্ঘ ১ মাস ২ দিন হাজত বাসের পর তিনি জামিন লাভ করেন। তাছাড়া গত বছরের ২৪ মে মামলার আসামী অলক রায়কে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। তিনি একই বছরের ১৪ জুন আদালত থেকে অস্থায়ী জামিন লাভ করেন। পরবর্তীতে ৪ অক্টোবর অলক রায়ের অস্থায়ী জামিন বাতিল করে তাকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন বিজ্ঞ বিচারক। দীর্ঘ হাজত বাসের পর ২১ অক্টোবর তিনি পুনরায় জামিন লাভ করেন। মামলার ঘটনা মিথ্যা ও আহতদের এক্স-রে রিপোর্ট ভুয়া বলে সন্দেহ হলে অলক রায় আদালতে দাখিলকৃত রিপোর্ট যাচাই’র চেষ্টা করেন। কিন্তু কোন ভাবেই তা যাচাই করতে না পেরে অলক রায় ২০২১ সালের ৬ ডিসেম্বর অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমল আদালত-১ হবিগঞ্জে একটি সিআর-৬৮৭/২১ মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে পিবিআইকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেয়া হয়। তদন্তে সুজিত রায়ের দাখিলকৃত এক্স-রে রিপোর্ট মিথ্যা প্রমাণিত হয়।
এ প্রেক্ষিতে বিজ্ঞ বিচারক মামলার বাদী বহু অপকর্মের হোতা সুজিত রায়, তার ভাই জখমী সুনিত রায় ও রানা রায়, ইউনাইটেড শিশু ও জেনারেল হাসপাতালের মার্কেটিং অফিসার রুকনুজ্জামান, একই হাসপাতালের এক্স-রে বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রুবেল মিয়া ও কনসালটেন্ট ডায়াগণস্টিক সেন্টারের রেডিওলজিস্ট মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
অলক রায়ের অভিযোগ, আদালত থেকে গ্রেফতারি পরোয়ানার আদেশের পর সুজিত রায় গং তাদের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠেছে। তারা অলক রায় ও তার ভাইদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। অলক রায়ের আশঙ্কা প্রতিপক্ষ যে কোন ঘটনা ঘটিয়ে তাদের চরম ক্ষতি করতে পারে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com