শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে বড় ভাকৈর গ্রামে ফুটবল মাঠ দখল মুক্ত করতে গ্রামবাসীর মানববন্ধন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ১৬৯ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়নের বড় ভাকৈর গ্রামে দখলকারীদের কবল থেকে ফুটবল মাঠ উদ্ধার করার জন্য বড় ভাকৈর গ্রামে স্কুলগামী ছাত্র-ছাত্রী সহ গ্রামবাসীর বিক্ষোভ ও মানববন্ধন করেছে। গতকাল ওই মানববন্ধন করা হয়।
সরজমিনে জানা যায়, নবীগঞ্জ উপজেলার ২নং ইউপির ঐতিহ্যবাহী বড় ভাকৈর গ্রামে শত বছরের পুরাতন ঐতিহ্যবাহী ফুটবল মাঠ ছিল। বিভিন্ন জনপ্রতিনিধি ও গ্রামের সমাজ সেবকরা মাঠ উন্নয়নের জন্য পাঁকা পিলার সহ মাটি দিয়ে উন্নয়ন করে গেছেন। প্রতি বছরই বড় বড় টুনামেন্ট হত। ভোর বেলায় মুক্ত বাতাসে পাওয়ার আশায় বৃদ্ধ/বৃদ্ধা যুবকরা হাটাঁচলা করতঃ। বড় ভাকৈর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের খেলাধুলা ও গ্রামের বিভিন্ন সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান আয়োজন করার এক মাত্র এই মাঠটি ছিল। যুগ যুগ ধরে এই মাঠে গ্রামের ছেলেরা ফুটবল সহ সব ধরনের অনুষ্ঠান করতেন। অথচ বাদে ভাকৈর মৌজার জেএল নং-১১ খতিয়ান নং-২৮৪১, দাগ নং-৬৯৯৩, ৬৮০৬ বড় ভাকৈর গ্রামের মধ্যে ১৩০ শতক জায়গা বড় ভাকৈর গ্রামের ক্রিড়া পরিষদের নামে দাতারা রেজিঃ করে দেন এবং সেই অনুযায়ী ফুটবল খেলার মাঠ হিসাবে নামজারী করা হয়। কিন্তু বড় ভাকৈর গ্রামের মৃত মফিল মিয়ার ছেলে চুনু মিয়া ,জুনু মিয়া এবং মৃত এয়াওর মিয়ার ছেলে শামন মিয়া এবং মৃত তাহির মিয়ার ছেলে মাহমদ মিয়া, আহমদ মিয়া ও মৃত শাহাজান মিয়ার ছেলে শাহিদ মিয়া, মিফতা মিয়া মিলে দখল করে বাড়ী ও ফিসারী বানিয়ে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে লক্ষ লক্ষ টাকা আয় করতেছে। এমনকি পার্শ¦বর্তীতে সরকারী ভূমিতে দেওয়াল নির্মান করে সরকারী জায়গার গাছ কেটে হাজার হাজার টাকা লুটে খাচ্ছে। তাদের কাছ থেকে এই মাঠটি উদ্ধার করার জন্য কয়েক বছর ধরে গ্রামবাসী আপ্রান চেষ্টা করে যাচ্ছেন কিন্তু দখলদাররা প্রভাবশালী হওয়ায় বার বার চেষ্টা করেও বিফলে যায়। মাঠ উদ্ধার করার জন্য উপজেলা ভূমি অফিসে মাঠের জায়গা আলাদা করতে নবীগঞ্জ ভূমি অফিসের সার্ভেয়ারে কাছে আবেদন হয়। যার স্বারক নং-৬৯৫। অথচ আজ অবদি উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার জরিফ করা দূরের কথা সরজমিনে গিয়ে দেখেন নাই। গ্রামবাসী একাধিকবার প্রশাসনের বিভিন্ন সেক্টরে মাঠ উদ্ধার করার জন্য আবেদন করলেও কোন কাজ আসেনি। কোন উপায় না পেয়ে গ্রামবাসী বিক্ষোভ ও মানববন্ধন করে। মানববন্ধনে মোঃ ছাদিক মিয়ার উপস্থাপনায় গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন বড় ভাকৈর গ্রাম উন্নয়ন কমিটির উপদেষ্ঠা মোঃ ঈমান উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা রতিন্দ্র (বচল) দাশ, মোঃ শাহাজান মিয়া চৌধুরী, সভাপতি মোঃ নজমুল ইসলাম, সহ-সভাপতি ডাক্তার মুকুল দাশ, সাধারণ সম্পাদক আশিষ দাশ, ওর্য়াড সদস্য আমিনুর রহমান, মহিলা ওর্য়াড সদস্য শিবলী আক্তার, কোষাধক্ষ তেরাব উদ্দিন, সুরেন্দ্র চন্দ্র দাশ, অলি মিয়া, আখলুছ মিয়া, আলিম মিয়া, রুপু মিয়া, মুকিত মিয়া, দুলন মিয়া, বকুল দাশ, ভূট্টু দাশ, আঃ হান্নান, তাহির উদ্দিন, রওশন মিয়া, মনর মিয়া, মুহিবুর রহমান প্রমূখ। বক্তারা বলেন, আমাদের এই মানববন্ধনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী দেশ নেত্রীর হস্তক্ষেপ সহ সব প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি এবং অচিরেই আমাদের ফুটবল খেলার মাঠ ভূমিদস্যুদের কবল থেকে মুক্ত করে গ্রামবাসীর কাছে ফিরিয়ে দেওয়া হউক।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com