শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

প্রতারনা মামলার আসামী আমেরিকা প্রবাসী শাহিন আহমেদ অধরা

  • আপডেট টাইম বুধবার, ২৯ জুন, ২০২২
  • ২৫৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ এক্স-রে জালজালিয়াতি মামলার মূল অভিযুক্ত হিসাবে আদালত থেকে ওয়ারেন্ট ইস্যু করা হয় আমেরিকা প্রবাসী গোবিন্দপুর গ্রামের শাহিন আহমেদের বিরুদ্ধে। যথারীতি আদালতের ওয়ারেন্ট পৌছে হবিগঞ্জ সদর মডেল থানায়। স্বারক নং ৫১০২-১৪, তারিখঃ ১৯/৬/২০২২। চলতি মাসের মাঝামাঝিতে আমেরিকা থেকে দেশে আসেন শাহিন আহমেদ। দিব্বি ঘুরে বেড়াচ্ছেন এলাকা। নিয়মিত হবিগঞ্জ সদর মডেল থানার সামনে দিয়ে চলাফেরা করছেন তিনি। হবিগঞ্জ শহরের স্টাফ কোয়ার্টারের বাসা থেকে নিয়মিত গোবিন্দপুর গ্রামের বাড়িতেও যাওয়া আসা করছেন। কিন্তু পুলিশের চোখে তিনি উধাও। মামলার বাদী পক্ষ হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশকে শাহিন আহমেদের অবাধে চলাফেরার বিষয়টি অবগত করলেও দৃশ্যত কোনো কাজ হচ্ছে না।
জানা যায়, আমেরিকা প্রবাসী শাহিন আহমেদকে গুরুতর আঘাত করে তার বাম হাতের একটি আঙ্গুল ভেঙ্গে ফেলার অভিযোগে মামলা দায়ের করা হয় কোর্টে। যার সিআর মামলা নং ৩৩৫/২১ হবিগঞ্জ। উক্ত মামলায় শাহিন আহমেদের বাম হাতের আঙ্গুল ভাঙ্গার একটি এক্স-রে ফিল্ম ও রিপোর্ট জমা দেয়া হয়। আদালতের নির্দেশে হবিগঞ্জ সদর হাসপাতালের ৩জন ডাক্তার ওই ফিল্ম ও রিপোর্টের ভিত্তিতে এমসিও সরবরাহ করেন। সিআর ৩৩৫/২১ মামলায় জেল হাজত ভোগ করেন শাহিন আহমেদের আপন ভাতিজা কলেজ ছাত্র প্লাবন আহমেদ। প্লাবন আহমেদ জেলে থাকাকালীন এক্স-রে ফিল্ম ও রিপোর্ট এর বিরুদ্ধে চ্যালেঞ্জ করেন। আদালতের নির্দেশে এক্স-রে ফিল্ম ও রিপোর্ট সরবরাহকারী প্রতিষ্ঠান হবিগঞ্জ ইউনাইটেড জেনারেল হাসপাতালের প্রয়োজনীয় কাগজপত্র তলব করা হয়। তাতে দেখা যায় আদালতে দাখিলকৃত ৬২৩৫নং আইডির এক্স-রে ফিল্ম ও রিপোর্ট জনৈক আছিয়া খাতুনের। যেটি ব্যবহার করেছেন শাহিন আহমেদ। আদালতের বিচারক ইয়াসির আরাফাতের নির্দেশে এক্স-রে জালজালিয়াতি চক্রের বিরুদ্ধে মামলা রুজু করতে হবিগঞ্জ সদর মডেল থানাকে নির্দেশ দেন। আদালতের নির্দেশে এসআই সজিব মিয়া ইউনাইটেড হাসপাতালের ৩ মালিক কর্মচারী ও আকাশ মিয়াকে আসামী করে একটি এজাহার দাখিল করেন। যে ব্যক্তি এক্স-রে জালিয়াতি করে একজন কলেজ ছাত্রকে হাজত ভোগ করালেন কৌশলে সেই ব্যক্তি আমেরিকা প্রবাসী শাহিন আহমদকে মামলার আসামীর তালিকায় উল্লেখ করা হয়নি। বিষয়টি ক্ষতিগ্রস্থ কলেজ ছাত্র প্লাবন আহমেদের নজরে আসলে তিনি বাদী হয়ে শাহিন আহমেদসহ সংশ্লিষ্টদের আসামী করে একটি মামলা দায়ের করেন। যার সিআর ৬৮৫/২১ হবিগঞ্জ। প্লাবন আহমেদ বাদী হয়ে দায়েরকৃত মামলায় পুলিশের দায়েরকৃত জিআর ২১২/২১ মামলায় শাহিন আহমেদকে আসামী না করার বিষয়টি তুলে ধরা হয়। বিচারক ইয়াসির আরাফাত বলেন- যেহেতু একটি বিষয়ে একটি জিআর মামলা তদন্তাধীন সেহেতু একই বিষয়ে অন্য একটি মামলার কার্যক্রম চলতে পারে না। আপাততঃ সিআর ৬৮৫/২১ মামলার কার্যক্রম স্থগিত থাকবে। জিআর ২১২/২১ মামলার পুলিশ রিপোর্ট আসার পর পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। ইতিমধ্যে পুলিশ জিআর ২১২/২১ মামলার চার্জশীট দাখিল করে। একইভাবে চার্জশীটে আসামী শাহিন আহমেদকে জিআর ২১২/২১ মামলায় সম্পৃক্ত করা হয়নি। বিষয়টি আবারো আদালতের নজরে আনেন কারাভোগকারী প্লাবন আহমেদ। এ সংক্রান্ত একটি পিটিশন দিয়ে সিআর ৬৮৫/২১ মামলার আসামী শাহিন আহমেদকে জিআর ২১২/২১ মামলায় সংযুক্তক্রমে সিএস গ্রহনের আবেদন জানান। আদালত প্লাবন আহমেদের আবেদন মঞ্জুর করেন। গত ১৯ মে আমেরিকা প্রবাসী শাহিন মিয়াকে জিআর ২১২/২১ মামলার আসামী হিসাবে সংযুক্ত করে সিএস গ্রহণ করে শাহিন আহমেদের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করেন আদালত। সেই ওয়ারেন্ট হবিগঞ্জ সদর মডেল থানায় পৌছুলেও পুলিশ তাকে গ্রেফতার না করায় এলাকায় নানা মুখরোচক আলোচনার জন্ম দিয়েছে।
উল্লেখ্য পারিবারিক বিরোধের জের হিসাবে আমেরিকা প্রবাসী শাহিন আহমেদ তার ভাতিজা কলেজ ছাত্র প্লাবন আহমদকে অন্তত অর্ধ ডজন মামলা দিয়ে নিয়মিত হয়রানী করছেন বলে অভিযোগ রয়েছে। অধিকাংশ মামলার মূল বিষয়বস্তু শাহিন আহমেদ আর মামলার বাদী শাহিন মিয়ার ঘনিষ্টজন হিসাবে স্বীকৃত আকাশ ওরফে ছাদেক মিয়া। তাদের দুজনের বিরুদ্ধেই আদালত থেকে ওয়ারেন্ট ইস্যু রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com