শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আজমিরীগঞ্জ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ॥ সম্পাদক পদে ৪ প্রার্থী ॥ জনমতে মনোয়ার আলী এগিয়ে

  • আপডেট টাইম রবিবার, ১২ জুন, ২০২২
  • ২৫৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ প্রায় ৯ বছর পর আজ রবিবার আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। সম্মেলনের পর ইলেকশন নাকি সিলেকশনে নেতা নির্বাচিত হবেন এ নিয়ে চলছে জল্পনা কল্পনা। বিশেষ করে উপজেলা আওয়ামীলীগের সভাপতি-সাধারণ সম্পাদক নিয়ে চলছে আলোচনা। নেতাকর্মীরা বলছেন- জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলের জন্য আন্তরিক, ত্যাগী এবং নির্যাতিত নেতাদের মুল্যায়ন করা উচিৎ।
সূত্রমতে, ২০১৩ সালে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো। সেই সময় মিজাবাহ উদ্দিন ভুঁইয়াকে সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মরহুম আতর আলী মিয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ২০১৮ সালের ২০ এপ্রিল সাধারণ সম্পাদক আতর আলী মিয়া মারা যাবার পর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনোয়ার আলী। এরপর থেকে মনোয়ার আলী দক্ষতার সাথে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেন।
এদিকে আজকের কাউন্সিলকে কেন্দ্র করে আগামী নেতৃত্বে কারা আসছেন উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে এ নিয়ে চলছে জল্পনা কল্পনা। খোজ নিয়ে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হিসেবে বর্তমান সভাপতি মিজবাহ উদ্দীন ভুঁইয়া ছাড়া আর কোন প্রার্থীর নাম পাওয়া যায়নি। তার নামই এককভাবে শোনা যাচ্ছে। তবে সাধারণ সম্পাদক পদে গতকাল পর্যন্ত ৪ জনের নাম আলোচনায় রয়েছে। তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মনোয়ার আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সদস্য মর্তুজা হাসান, জেলা পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামী লীগ সদস্য নাজমুল হাসান এবং ডাঃ লোকমান মিয়া।
সাধারণ নেতাকর্মীদের মতে, বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনোয়ার আলী দীর্ঘ বছর ধরে দায়িত্ব পালন করে সংগঠনকে তৃনমুল পর্যায়ে সুসংগঠিত করেন। তার সাংগঠনিক দক্ষতা রয়েছে। তাকে সাধারণ সম্পাদক এর দায়িত্ব প্রদান করলে দল তৃণমুল পর্যায়ে আওয়ামীলীগৈর আরো শক্তিশালী ভীত তৈরী হবে। দলীয় নেতৃবৃন্দের মতে- ২০২৩ সনে জাতীয় নির্বাচন। যে কারণে দক্ষ ও যোগ্য নেতৃত্বের প্রয়োজন।
খোঁজ নিয়ে জানা যায়, মনোয়ার আলী রাজনীতির পাশাপাশি দীর্ঘদিন শিক্ষকতার পেশায় নিয়োজিত ছিলেন। আওয়ামীলীগের একনিষ্ট কর্মী হিসেবে তিনি ১৯ দশক থেকে দলের নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাচ্ছেন। ফলশ্রুতিতে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে নির্যাতন ও হয়রাণীর শিকার হয়েছেন।
তিনি ১৯ দশক থেকেই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। ২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে নিজের আপন ভাতিজি প্রার্থী হওয়ার সত্বেও তিনি আওয়ামী লীগ দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে গেছেন। ২০১৯ সালের উপজেলা নির্বাচনেও নিজের নিকট আত্মীয়ের বিপক্ষে অবস্থান নিয়ে নৌকার প্রার্থীর জন্য দিনরাত কাজ করেছেন। ২০১৮ সালের ২০ এপ্রিল আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতর আলী মিয়া মৃত্যুবরণ করলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পান প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনোয়ার আলী। এরপর তার দক্ষ ও বলিষ্ট নেতৃত্বের কারণে উপজেলা আওয়ামী লীগ আরও শক্তিশালী ও সুসংগঠিত হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com