মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে ২ ডাকাতকে আটক করে পুলিশে দিয়েছে জনতা মাধবপুরে ৪০ লাখ টাকার ভারতীয় চুলসহ গ্রেপ্তার ২ শায়েস্তাগঞ্জে রেলের জায়গা দখলের অভিযোগে সাবেক কাউন্সিলরসহ ৩ জন আটক নবীগঞ্জে বন্যার্তদের পাশে হবিগঞ্জের পুলিশ সুপার এসএম মুরাদ আলি হবিগঞ্জ প্রেসক্লাবের অর্ধবার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নবীগঞ্জের বন্যার্ত পরিবারের মধ্যে যুক্তরাজ্য বিএনপি নেতা তানহা চৌধুরী তালহা’র পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত হবিগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডে বন্যা দুর্গতদের মাঝে মেয়রের চাল বিতরণ নবীগঞ্জ পৌরসভায় বন্যায় আশ্রয় কেন্দ্র গুলোতে নগদ অর্থ বিতরণ নবীগঞ্জে রাজরানী সুভাসীনি বালিকা উচ্চ বিদ্যালয়ে বন্যার্তদের মাঝে খাদ্য বিতরণ মাধবপুরে দুর্ঘটনায় হাডল্যান্ড সিরামিক কর্মকর্তা নিহত

নবীগঞ্জের উমরপুরে উচ্ছেদকৃত সরকারী ভূমি পূণরায় দখল

  • আপডেট টাইম সোমবার, ৯ মে, ২০২২
  • ২৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উমরপুর গ্রামে সরকারী খাস খতিয়ানের ভূমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদের পর পূণরায় দখলে নিয়েছে ভূমি খেকো চক্র। এঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগে উল্লেখ ও সরেজমিনে দেখা যায়, উমরপুর গ্রামের মৃত রব্বান মিয়ার পুত্র ইয়াওর মিয়া ও তার লোকজন উমরপুর মৌজার ১নং সরকারী খাস খতিয়ান ভুক্ত ১২৩৫ নং দাগে ০.২৮ একর খাল রকম ভূমি অবৈধভাবে মাটি ভরাট করে ঘর নির্মাণ ও ১২ শতক ভুমিতে পুকুর খনন করে অবৈধভাবে ভোগ দখল করে আসছে। এতে পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃস্টি হয়েছে। স্থানীয় ইউপি সদস্য মোঃ সাহিদুর রহমান উক্ত দখলদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জাতীয় নদী রক্ষা কমিশন ঢাকা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে দীর্ঘদিন অধিকতর তদন্ত শেষে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি উত্তম কুমার দাশ এর তত্বাবধানে স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তারা সরেজমিনে উপস্থিত হয়ে গত ১৩ এপ্রিল উক্ত অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সরকারী খাস খতিয়ানের ভূমি উদ্ধার করেন এবং লাল নিশানা টানিয়ে সীমানা নির্ধারণ করে আসেন।
এদিকে উচ্ছেদের কিছু দিন যেতে না যেতেই গত ৮ মে রবিবার বিকেলে আবারো তড়িঘড়ি করে উক্ত ভুমি সরকারী লাল নিশানা তুলে ফেলে ইয়াওর মিয়া ও তার লোকজন আবারো তাহারা ঘর নির্মাণ করার প্রস্তুতি নিচ্ছেন। গ্রামে এনিয়ে টানটান উত্তেজনা বিরাজ করে।
এ ব্যাপারে দখলদার ইয়াওর মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এই ভূমির মালিক। উপজেলা সহকারী কমিশনার ভূমি আমার সাথে অবিচার করেছেন। তাই আমি আবারো ওই ভূমি দখলে নিয়েছি।
এদিকে স্থানীয় ইউপি সদস্য মোঃ সহিদুর রহমান এ প্রতিনিধিকে জানান, উক্ত জায়গা ও ভূমি অবৈধ দখলদার ভূমি খেকো ইয়াওর মিয়া ও তার লোকজন আইনকানুনের ধার ধারেন না। তাই প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে আবারো জবরদখলে মরিয়া হয়ে উঠেছেন। এব্যাপারে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ বলেন, এ সংক্রান্ত সংবাদ পেয়েছি। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। অপরদিকে উক্ত ঘটনাকে কেন্দ্র করে গ্রামে টানটান উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com