মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

নবীগঞ্জের উমরপুরে উচ্ছেদকৃত সরকারী ভূমি পূণরায় দখল

  • আপডেট টাইম সোমবার, ৯ মে, ২০২২
  • ১৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের উমরপুর গ্রামে সরকারী খাস খতিয়ানের ভূমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদের পর পূণরায় দখলে নিয়েছে ভূমি খেকো চক্র। এঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।
অভিযোগে উল্লেখ ও সরেজমিনে দেখা যায়, উমরপুর গ্রামের মৃত রব্বান মিয়ার পুত্র ইয়াওর মিয়া ও তার লোকজন উমরপুর মৌজার ১নং সরকারী খাস খতিয়ান ভুক্ত ১২৩৫ নং দাগে ০.২৮ একর খাল রকম ভূমি অবৈধভাবে মাটি ভরাট করে ঘর নির্মাণ ও ১২ শতক ভুমিতে পুকুর খনন করে অবৈধভাবে ভোগ দখল করে আসছে। এতে পানি নিষ্কাশনে প্রতিবন্ধকতা সৃস্টি হয়েছে। স্থানীয় ইউপি সদস্য মোঃ সাহিদুর রহমান উক্ত দখলদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জাতীয় নদী রক্ষা কমিশন ঢাকা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে দীর্ঘদিন অধিকতর তদন্ত শেষে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি উত্তম কুমার দাশ এর তত্বাবধানে স্থানীয় ভূমি অফিসের কর্মকর্তারা সরেজমিনে উপস্থিত হয়ে গত ১৩ এপ্রিল উক্ত অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সরকারী খাস খতিয়ানের ভূমি উদ্ধার করেন এবং লাল নিশানা টানিয়ে সীমানা নির্ধারণ করে আসেন।
এদিকে উচ্ছেদের কিছু দিন যেতে না যেতেই গত ৮ মে রবিবার বিকেলে আবারো তড়িঘড়ি করে উক্ত ভুমি সরকারী লাল নিশানা তুলে ফেলে ইয়াওর মিয়া ও তার লোকজন আবারো তাহারা ঘর নির্মাণ করার প্রস্তুতি নিচ্ছেন। গ্রামে এনিয়ে টানটান উত্তেজনা বিরাজ করে।
এ ব্যাপারে দখলদার ইয়াওর মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এই ভূমির মালিক। উপজেলা সহকারী কমিশনার ভূমি আমার সাথে অবিচার করেছেন। তাই আমি আবারো ওই ভূমি দখলে নিয়েছি।
এদিকে স্থানীয় ইউপি সদস্য মোঃ সহিদুর রহমান এ প্রতিনিধিকে জানান, উক্ত জায়গা ও ভূমি অবৈধ দখলদার ভূমি খেকো ইয়াওর মিয়া ও তার লোকজন আইনকানুনের ধার ধারেন না। তাই প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে আবারো জবরদখলে মরিয়া হয়ে উঠেছেন। এব্যাপারে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন তিনি।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ বলেন, এ সংক্রান্ত সংবাদ পেয়েছি। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। অপরদিকে উক্ত ঘটনাকে কেন্দ্র করে গ্রামে টানটান উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন সচেতন মহল।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com