শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মাধবপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে শিল্প প্রতিষ্ঠানে চাঁদা দাবির অভিযোগ

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ মার্চ, ২০২২
  • ১৮৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুরে শিল্প প্রতিষ্ঠানে চাঁদার দাবিতে হামলা চালিয়ে শ্রমিকদের মারপিট করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে কাঁচামাল প্রবেশ ও উৎপাদিত পণ্যবাহী পরিবহনের যাতায়াত। দেয়া হচ্ছে হুমকি ধমকি। আর এসবই করছেন স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ খান। ইতিমধ্যে ওই শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহেদুল ইসলাম প্রতিকার চেয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, একই মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী, সিলেটের বিভাগীয় কমিশনার, হবিগঞ্জের জেলা প্রশাসক, মাধবপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের নিটক একটি অভিযোগ প্রদান করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, দেশের ক্রমবর্ধমান শিল্পায়নের লক্ষ্যে মাধবপুর উপজেলার জগদীশপুর ইউনিয়নে বিএইচএল গ্রুপ প্রায় ৩ বছর পূর্বে প্রতিষ্ঠা করেছে বিএইচএল সিরামিক কোং লিমিটেড ও বাংলাদেশ হার্ডল্যান্ড সিরামিক কোং লিঃ। এ প্রতিষ্ঠানগুলো বাংলাদেশ ও চায়না যৌথ মালিকানাধীন। এতে ১ হাজার ২০০ জন শ্রমিক কাজ করছেন। দেশের উন্নয়নে সরকারি রাজস্ব বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করছে। কিন্তু জগদীশপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মাসুদ খান নির্বাচিত হবার পর নির্বাচনে ব্যয়কৃত টাকা তাদের কোম্পানীতে চাঁদা দাবি করেন। কাঁচামালের স্যাম্পল পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই কোম্পানীর সকল কাঁচামাল সরবরাহের জন্য তাকে কার্যাদেশ প্রদানের জন্যও আদেশ করেন। অন্যথায় আমাদের কোম্পানির উৎপাদন বন্ধ রাখবেন বলে হুমকি প্রদান করেন। এমনকি ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন সেবা থেকে এ কোম্পানীকে বঞ্চিত রাখবেন বলে হুমকি দেন। দাবিকৃত চাঁদা পরিশোধ না করায় কোম্পানীর উৎপাদন বন্ধের জন্য দেশীয় অস্ত্রশস্ত্রসহ ১৫/২০ জন লোক নিয়ে গত ৬ মার্চ কোম্পানীতে জোড়পূর্বক প্রবেশের চেষ্টা করেন। তাদেরকে প্রবেশ করতে বাধা দিলে নিরাপত্তার কাজে নিয়োজিত সদস্যদেরকে মারধর করেন। কোম্পানীর কাঁচামাল নিয়ে আসা গাড়ির চালক ও হেলপারদের মারধর করা হয়। এমনকি কোম্পানীতে যেন কোন গাড়ি প্রবেশ ও বের হতে না পারে তা নজরে রাখার জন্য গেইটের পাশে একজনকে বসিয়ে রাখেন। এ অবস্থায় দেশীয় শিল্প বিকাশে সহায়তা করা এবং বিদেশী বিনিয়োগকারীদের নিকট দেশের ভাবমূর্তি রক্ষায় সরকারের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
এ বিষয়ে জানতে জগদীশপুর ইউপি চেয়ারম্যান মাসুদ খানের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায় নি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com