বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

কারাগার থেকে মুক্তি পেয়ে দলীয় নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত হলেন শত শত স্পিøন্টারে আহত ছাত্রনেতা রাজিব আহমদ রিংগন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৭৯ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন বার বার কারা নির্যাতিত পুলিশের হামলার শিকার শত শত স্পিøন্টারে ক্ষত-বিক্ষত মৃত্যুঞ্জয়ী ছাত্রনেতা হবিগঞ্জ জেলা ছাত্রদল এর বিপ্লবী সাংগঠনিক সম্পাদক কারাবন্দী শাহ্ রাজিব আহমদ রিংগন। গতকাল বুধবার সন্ধ্যায় জেলা কারাগারে জামিনা নামা পৌঁছলে জেলার জয়নাল আবেদীন তাদেরকে মুক্তি দেন। এর আগে সহস্রাধিক নেতাকর্মী জেল গেইটের সামনে ফুলের মালা নিয়ে অবস্থান করেন। মুক্তির পরপরই ফুলের মালা দিয়ে তাকে বরণ করে নেন নেতাকর্মীরা। মোটর সাইকেলযোগে শোভাযাত্রার মাধ্যমে তাকে নিয়ে আসেন নেতাকর্মীরা। তিনি গতকাল বুধবার জেলা পরিষদ ভাংচুর ও পুলিশ এসল্ট মামালায় জামিন লাভ করেন। গত সোমবার দুপুরে হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ সেলিম ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন। এর আগে রবিবার হবিগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাদের জামিন মঞ্জুর করেন। উভয় মামলায় জামিন লাভ করায় কারাগার থেকে মুক্তি পেতে তার আর কোন বাধা নেই। হাইকোর্ট থেকে জামিনের কাগজ হবিগঞ্জে এসে পৌছলেই তারা মুক্তি পাবেন। সোমবার হাইকোর্টে বিএনপির নেতাদের পক্ষে জামিন শোনানী করেন এডভোকেট ফজলুর রহমান ও এডভোকেট শামসুল ইসলাম। এডভোকেট সামছুল ইসলাম জানান, হাইকোর্ট থেকে ৪০ নেতাকর্মীর জামিন হয়। উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে সমাবেশের আয়োজন করে হবিগঞ্জ জেলা বিএনপি। কিন্তু পুলিশ ওই সমাবেশে বাধা করলে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এতে পুলিশ ১২শ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করলে সমাবেশটি পন্ড হয়ে যায় এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের ৩ শতাধিক নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় শাহ রাজিব আহমেদ রিংগনসহ ২ হাজার নেতাকর্মীকে আসামী করে পুলিশ এসল্ট মামলা দায়ের করে। এদিকে একই ঘটনায় গত ৪ জানুয়ারি জেলা পরিষদ রেস্ট হাউজ ভাংচুরের অভিযোগ এনে ওই রেস্ট হাউজের কেয়ারটেকার আব্দুর রউফ বাদি হয়ে বিএনপির অজ্ঞাত ৩/৪ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে হবিগঞ্জ সদর থানায় মামলায় দায়ের করে। এ মামলায় গত ৫ জানুয়ারি হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন লাভ করেন রিংগন। এ জামিনের মেয়াদ শেষ হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এমএলবি মেজবাহ উদ্দিনের আদালতে হাজির হন তিনি। আদালত তার জামিন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। উক্ত মামলায় গতকাল বুধবার ১৬ দিন কারাভোগ করে তিনি হবিগঞ্জ জেলা কারাগার থেকে জামিনে মুক্ত হন।
এদিকে, সদ্য কারামুক্ত রিংগন এ সময় ছাত্রদলের বিভিন্ন ইউনিটের হাজারো ছাত্রনেতার ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে ভালোবাসায় সিক্ত হন। এ সময় রিংগন তার শারীরিক সুস্থতার জন্য সকল নেতৃবৃন্দের কাছে দোয়া চান এবং সকলের স্বত:স্ফূর্ত উপস্থিতির জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আরও বলেন, এই সরকারের পতন ঘন্টা বেজে গেছে তাই ক্ষমতা আকড়ে ধরতে নেতাকর্মীদের খুন, গুম, মামলা হামলা, জেলে জুলুম করছে। কিন্ত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সকলে দিক নির্দেশনায় দলের নেতাকর্মীরা যেকোন কর্মসূচি পালনে প্রস্তুত। আন্দোলন সংগ্রামে রাজপথে ছিলাম, ইনশাআল্লাহ সবাইকে নিয়েই রাজপথে মাধ্যমে ফয়সালা হবে এই সরকারের ক্ষমতা। পরবর্তীতে গণতন্ত্র পুণরুদ্ধার এবং খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে অংশ গ্রহণ করতে ছাত্রদলের প্রতিটি ইউনিটের নেতাকর্মীদের অনুরোধ করেন। পরে ছাত্রদলের শতাধিক নেতাকর্মী শাহ্ রাজিব আহমদ রিংগনকে নিয়ে মোটর সাইকেল শোভাযাত্রার মাধ্যমে পুরো শহর প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com