শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

আজমিরীগঞ্জ অবৈধভাবে এস্কেভেটের দিয়ে মাটি উত্তোলন ॥ এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড

  • আপডেট টাইম শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ১৯৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলায় অবৈধভাবে এক্সভেটের মেশিন দিয়ে মাটি উত্তোলনের দায়ে মোঃ ছাব্বির হোসেন সরদার নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদ- করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সালেহা সুলতানা সুমী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে অর্থদ- প্রদান করেন। অর্থদ- প্রাপ্ত ছাব্বির হোসেন কেরানীগঞ্জ উপজেলার জিঞ্জিরা গ্রামের মোঃ ইব্রাহিম হোসেন সর্দারের পুত্র।
জানা যায়, গত কিছুদিন ধরে একশ্রেণীর অসাধু মাটি ও বালু ব্যবসায়ী উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাওরে অবৈধ উপায়ে এক্সভেটরের মাধ্যমে ভুমির শ্রেণী পরিবর্তন করে মাটি উত্তোলন করে আসছে। বারবার প্রশাসনের প থেকে অভিযান পরিচালনা করা হলে কিছুদিন বন্ধ থাকলেও আবারও শুরু হয় অবৈধ মাটি উত্তোলন। এর প্রেেিত গোপন তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা সালেহা সুমী উপজেলার শিবপাশা ইউনিয়নে অভিযান পরিচালনা করেন।
এ সময় অবৈধভাবে ভূমির শ্রেণী পরিবর্তন করে যান্ত্রিক উপায়ে মাটি উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সাব্বির হোসেন সর্দারকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুসারে নগদ পঞ্চাশ হাজার টাকা অর্থদ- প্রদান করেন। ও ভবিষ্যতে এমন কর্মকান্ড না করার জন্য সতর্কবার্তা প্রদান করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা সালেহা সুমী জানান- অবৈধ ভাবে বালু ও মাটি উত্তোলনকারীদের বিরুদ্ধে প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com