শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ভাইয়ের নিকট জমি বিক্রির ১৮ বছর পর মালিকানা দাবি করছেন প্রবাসী ॥ হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল হাইকে স্ব-পরিবারে উচ্ছেদের পায়তারা

  • আপডেট টাইম বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৬১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জমি বিক্রি করার প্রায় ১৮ বছর পর লোভের বশীভূত হয়ে সিনিয়র আইনজীবি ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাইকে স্ব-পরিবারে উচ্ছেদের পায়তারায় লিপ্ত হয়েছেন তারই সহোদর যুক্তরাষ্ট্র প্রবাসী ওয়াহেদ ও তার দলবল। এমনকি ওই বাসা দখলে নিতে অসুস্থ্য শয্যাসায়ী ভাই ও তার পরিবারকে হুমকি ধামকিও দিচ্ছেন ওই প্রবাসী। এমন পরিস্থিতিতে দাঙ্গা-হাঙ্গামাসহ অপ্রীতিকর ঘটনার আশংকায় উক্ত ভূমিতে স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে ওয়াহেদসহ ৭ জনকে আসামি করে যুগ্ম জেলা জজ আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলাটি করেন আইনজীবি আব্দুল হাইয়ের পক্ষে তারই পুত্র আব্দুল হান্নান।
মামলার বিবরণে জানা যায়, হবিগঞ্জ শহরের বদিউজ্জামান খান সড়কের বাসিন্দা মৃত আব্দুল মতলিব মিয়ার পুত্র সিনিয়র আইনজীবি ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাইয়ের নিকট তারই আপন ভাই বানিয়াচং উপজেলার যাত্রাপাশা ইউনিয়নের লামাপাড়া গ্রামের বাসিন্দা প্রবাসী আব্দুল ওয়াহেদ ২০০৩ সালের ২৩ আগষ্ট ৩৪৮৩ নং রেজিস্ট্রি কবলা মূলে হবিগঞ্জ সদর উপজেলার সুলতান মাহমুদপুর মৌজার জেএল নং ১৭, এসএ খতিয়ান নং-১৫১১, আরএস খতিয়ান নং-৪৩৩৬, এসএ দাগ নং-২৬২২ ও ২৬২৩, আরএস দাগ নং-৪০৪২, এর পুকুর রকম ৬ শতক ৯৭ অযুতাংশ ভূমি বিক্রি করে দখল সমজিয়ে দেন।
ওই বছরের ডিসেম্বরের মাঝামাঝি সময়ে আব্দুল ওয়াহেদের অর্থের প্রয়োজন দেখা দিলে আইনজীবি আব্দুল হাইয়ের নিকট থেকে তৎকালীন বাজার মূল্য দেড় লক্ষ টাকা নিয়ে উক্ত ভূমি মৌখিকভাবে বিক্রি করে দেন। তারা দু’জন আপন ভাই হওয়ায় তাৎক্ষনিক ওই ভূমির রেজিস্ট্রি দলিল সম্পাদন না হলেও জমির বিষয়ে টাকা লেনদেন করেন। ওই বছর আইনজীবি আব্দুল হাই তার ক্রয়কৃত পুকুরটি মাটি ভরাট করে ভিট শ্রেণিতে রূপান্তর করেন এবং নিজের প্রয়োজনে ৩ তলা ফাউন্ডেশনযুক্ত এক তলা পাকা দালাল ঘর নির্মাণ করে অদ্যাবদি উক্ত জমি ভোগ দখল আসছেন। কিন্তু এতোদিন আপত্তি না জানালেও দীর্ঘ অনেক বছর পর হঠাৎ করে জমির মালিকানা দাবি করছেন।
মামলায় আরও উল্লেখ করা হয়, আব্দুল ওয়াহেদ দীর্ঘদিন প্রবাসে থাকার পর কিছুদিন আগে হঠাৎ করে দেশে আসেন এবং অপর ভাই আব্দুল কাইয়ুমসহ অন্যান্য আসামিদের নিয়ে বাদিকে জোরপূর্বক ওই বাসা থেকে উচ্ছেদের পায়তারায় লিপ্ত হন। এরই অংশ হিসেবে ওয়াহেদ গং ওই বাসা দখল করতেও যান। এতে বাদী পক্ষ বাধা দিলে উভয় পক্ষে উত্তেজনার সৃষ্টি হয় এবং গত ৬ সেপ্টেম্বর ওয়াহেদ গং আইনজীবি আব্দুল হাই ও তার পরিবারকে হুমকি ধামকিও প্রদর্শন করে। এমন পরিস্থিতিতে আসামি ওয়াহেদ গং বাদি পক্ষকে যাতে জোরপূর্বক উক্ত ভূমি থেকে উচ্ছেদ ও বাসা বাড়ি দখলসহ শান্তিশৃঙ্খলা নষ্ট করতে না পারে সে বিষয়ে স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আদালতে এ মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com