শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ পৌরসভার ৩ বছর পূর্তি অনুষ্ঠানে এমপি আবু জাহির মেয়রের সাহসী উদ্যোগের কারনেই কোটি কোটি টাকার সম্পদ উদ্ধার সম্ভব হয়েছে হবিগঞ্জে স্টেকহোল্ডারগনের সমন্বয়ে বিভাগীয় কমিশনারের অবহিত করণ সভা খোশ আমদেদ মাহে রমজান কদমচাল দরবার শরীফের উদ্যোগে ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত লাখাইয়ে ডাকাতি মামলার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ লন্ডনস্থ নবীগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইউকের ইফতার মাহফিল মাধবপুর প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত দেশটিভির প্রতিনিধি আমির হামযার মোটর সাইকেল চুরি বানিয়াচংয়ে আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হবিগঞ্জে জনকল্যাণ ট্রাস্ট এন্ড ফ্যামেলি ফাউন্ডেশন এর পক্ষ থেকে ইফতার মাহফিল

হবিগঞ্জ পৌরসভার মহতি উদ্যোগ ॥ উৎসবমুখর পরিবেশে প্রথমবারে মতো গণ-বিয়ে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৩
  • ৪৯৮ বা পড়া হয়েছে

আব্দুল হালীম ॥ হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে গণবিয়ে অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখর পরিবেশে গতকাল দুপুরে পৌরসভা প্রাঙ্গণে এ গণবিয়ের আয়োজন করেন পৌর মেয়র আলহাজ্ব জি কে গউছ। প্রথমবারের মতো হবিগঞ্জ পৌর এলাকার অস্বচ্ছল পরিবারের ৮ কনেকে পাত্রস্থ করা হয়। ব্যতিক্রমি এ বিয়ে দেখতে জেলার বিভিন্ন স্থান থেকে অসংখ্য মানুষ পৌরসভা প্রাঙ্গণে ভীড় করেন। শহরবাসীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীদেরও এ নিয়ে উৎসাহের কমতি ছিলনা।
010কন্যাদান অনুষ্ঠানে হবিগঞ্জ পৌরসভার অর্থায়নের পাশাপাশি বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ বর-কনেকে নানা উপহার সামগ্রী প্রদান করেন। হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলরবৃন্দ, পৌরকর্মচারী সংসদ, ইউপিপিআর প্রকল্প, বিভিন্ন সিডিসি ও কাস্টার, হবিগঞ্জ প্রেসক্লাব, জেলা ক্রীড়া সংস্থা, হবিগঞ্জ উন্নয়ন সংস্থা, জেলা যুবদল, জাতীয়তাবাদী মহিলা দল, আলনুর বস্ত্রালয়, রীনা মটরস, দীঘি এ্যাড, লিমিট ফ্যাশন ও অন্যান্য সংগঠন ও প্রতিষ্ঠান বিয়েতে উপহারসামগ্রী প্রদান করে।
07জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার, মেয়র আলহাজ্ব জি, কে গউছ, বৃন্দাবন কলেজের অধ্য বিজিত কুমার ভট্টাচার্য্য, হবিগঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজ্জাম্মেল হক, দৈনিক খোয়াই সম্পাদক শামীম আহসান, ডাঃ জমির আলী, ব্যকস-এর সভাপতি শাহবাজ আহমেদ, হবিগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী মধুসুদন দাশ, হবিগঞ্জ পৌরসভার কমিউনিটি ফ্যাসিলিটেটর, বিএনপি নেতা ইসলাম তরফদার তনু, হাজ্বী এনাম, মকরমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, এডভোকেট এমএ মজিদ, ব্যবসায়ী এমদাদুর রহমান বাবুল, মহিবুর রহামান, ডাঃ দেলওয়ার হোসেন, কৃষকদল নেতা মাহবুবুর রহমান আওয়াল, রাশেদুল হাসান কাজল ও আরো অনেকে বর-কনেকে উপহার সামগ্রী প্রদান করেন। নগদ টাকা থেকে শুরু করে পবিত্র কোরআন শরীফ, শার্ট-প্যান্ট, শাড়ী-লুঙ্গি, পাঞ্জাবী, বিছানার চাঁদর, মশারী, টাওয়াল, ক্রোকারীজ সামগ্রী, কসমেটিক্স, আয়না-চিরুনীসহ নানা সামগ্রী বর-কনেকে উপহার দেয়া হয়। সমাপনী পর্বে বক্তব্য রাখেন মেয়র আলহাজ্ব জি, কে গউছ, প্রেসক্লাবের সভাপতি মোঃ ফজলুর রহামান, সহ সভাপতি আব্দুল বারী লস্কর, সাধারন সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, সাবেক সাধারন সম্পাদক মোহাম্মদ নাহিজ, কাউন্সিলর মাহবুবুল হক হেলাল, ডাঃ জমির আলী, ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি শাহবাজ আহমেদ, বিএনপি নেতা ইসলাম তরফদার তনু, কাজী জসিম উদ্দিন ও কন্যাদান অনুষ্ঠানের আহবায়ক কাউন্সিলর সালমা আক্তার চৌধুরী।
বর-কনের সাগরানার ও খাবারের আয়োজন করে শহরের মধুবন রেস্তোরা। অনুষ্ঠানে উপস্থিত মানুষজনকে পৌরসভার পক্ষ থেকে মিষ্টিমুখ করানো হয়। বিয়েতে বর-কনে নিজেদের আনন্দের কথা জানিয়ে সকলের দোয়া চেয়েছেন।
হবিগঞ্জ পৌরসভা সূত্রে জানা যায়, প্রতি বর-কনেকে নগদ ২০ হাজার টাকাসহ প্রায় লক্ষাধিক টাকার বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়। হবিগঞ্জ পৌরসভার আয়োজনে গতকাল বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত পৌরসভা প্রাঙ্গণে ১ লাখ টাকা কাবিন নামায় এ বিয়ে পড়ানো হয়। আলোচিত ৮ দম্পত্তির বিয়ে অনুষ্ঠানের কাজী ছিলেন মাওলানা জসীম উদ্দিন।
বর-কনের পরিচয় ঃ বানিয়াচং উপজেলার ইকরাম গ্রামের ঈদু মিয়ার ছেলে দিলু মিয়া ও হবিগঞ্জ শহরের দানিয়ালপুর গ্রামের আনোয়ার আলীর মেয়ে হামিদা বেগম। হবিগঞ্জ সদর উপজেলার মৃত ওয়ারিশ উল্লার ছেলে মিন্টু মিয়া ও হবিগঞ্জ শহরের তেঘরিয়া এলাকার মৃত দোস্ত মোহাম্মদের মেয়ে কোহিনুর বেগম। হবিগঞ্জ শহরের ইনাতাবাদ এলাকার মৃত মোবারক মিয়ার ছেলে ছুরত আলী ও একই এলাকার আব্দুল কদ্দুছের মেয়ে সামসুন্নাহার লাকী। বাহুবল উপজেলার তারাপাশা গ্রামের আশরাফ আলীর ছেলে আবু মিয়া ও হবিগঞ্জ শহরের উমেনগর পুরাতন হাটি এলাকার সোবান মিয়ার মেয়ে আমিনা বেগম। বানিয়াচং উপজেলার পাঠানটুলা গ্রামের শিতাব উল্লার ছেলে মনু মিয়া ও হবিগঞ্জ শহরের খোয়াইমুখ সড়ক এলাকার আলাই মিয়ার মেয়ে পারভীন আক্তার। সুনামগঞ্জের দিরাই উপজেলার ধাইপুর গ্রামের মনর মিয়ার ছেলে আবু মিয়া ও হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার আব্দুস শহীদের মেয়ে শামেলা বেগম। হবিগঞ্জ শহরের উমেদনগর এলাকার সত্তার মিয়ার ছেলে সমুজ মিয়া ও মোহনপুর এলাকার সেতু মিয়ার মেয়ে নাজু আক্তার। সুনামগঞ্জ সদরের নারায়নতলা গ্রামের রফিকুল ইসলামের ছেলে উমর ফারুক ও হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার আরজু মিয়ার মেয়ে আমিনা খাতুন। এ গণ বিয়ে অনুষ্ঠানের ব্যাপারে হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি কে গউছ জানান-শহরে অনেক অসহায়-দরিদ্র কন্যাদায়গ্রস্ত পিতা রয়েছেন। যারা আর্থিক অস্বচ্ছলতার কারণে তাদের সন্তানদের পাত্রস্থ করতে পারেন না। তাদের কথা চিন্তা করেই পৌরসভার এ আয়োজন। তিনি আরও জানান-এখন থেকে প্রতি বছরই এ ধরণের গণ বিয়ে অনুষ্ঠানের আয়োজন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com