বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে জাল জালিয়াতির মাধ্যমে জলমহাল লীজ

  • আপডেট টাইম রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ২৮২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে এক ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার আশ্রয় নিয়ে স্বাক্ষর জাল করে সমিতির গঠন ও জলমহাল লীজ আনার অভিযোগ উঠেছে। অবিযোগে জানা যায়, নবীগঞ্জ পৌরসভার কেলি কানাইপুর গ্রামের মৃত অমৃকা সরকারের পুত্র অখিল চন্দ্র সরকারের নাম স্বাক্ষর জাল করে ভূয়া জয়কালী মৎস্যজীবি সমবায় সমিতি গঠন করা হয়। ওই সমিমিতে অখিলকে সাধারন সম্পাদক দেকানো হয়েছে। যে কমিটি বা সমিতি সম্পর্কে অখিল কিছুই জানেন না। পরে ওই সমিতির নামে সরকারী বিল লীজ আনা হয়েছে। এ বিষয়ে আিখল অবগত কোজ নিয়ে জানতে পারেন, তাদের ওয়ার্ডের সাবেক কাউন্সিলর প্রাণেশ দেব এর নিকট থেকে তার আইডি কার্ডেও ফটোকপি নিয়ে রাজাবাদ গ্রামে অলিউর রহমান রাজনগর গ্রামের আব্দুস ছোবান, হোসাইল আলী সহ ৭/৮ জন জাল স্বাক্ষর করে বলদি বিলের আবেদন করেন। বিষয়টি অখিল জানতে পেরে গত ২৮ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেদনের মাধ্যমে জয়কালী সমিতি থেকে অব্যাহতি চান। এবং গত ৩ জুন হবিগঞ্জ নোটারী পাবলিক কার্যালয়ে জয়কারী মৎস্যজীবি সমিতি লিঃ সমিতির সদস্য ও সম্পাদকীয় পদসহ সকল কার্যক্রম থেকে অব্যাহতি ঘোষনা করেন। তিনি অব্যহতি নেয়ার পর থেকেই ওই প্রতারক চক্র তাকে হত্যা ও আমার পরিবারের ক্ষতি সাধন করবে হুমকি দেয়। এ ব্যাপরে অখিল চন্দ্র সরকার সাবেক কাউন্সিল প্রানেশ দেব, অলিউর রহমানসহ ৭জনের নাম উল্লেখ করে নবীগঞ্জ থানায় একটি সারাধান ডায়েরী করেন।
সাধারন ডায়েরী সূত্রে জানা যায়, নবীগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর প্রাণেশ দেব কাউন্সিলর থাকা অবস্থায় অভিযোগকারী অখিল চন্দ্র সরকারের আইডি কার্ড এর ফটোকপি সরকারী সাহায্য দেওয়ার নামে সংগ্রহ করেন। অখিল চন্দ্র সরকার জানতে পারেন, কে বা কারা তার আইডি কার্ড ব্যবহার করে জয়কালী মৎস্যজীবী সমবায় সমিতি গঠন করে তাকে সম্পাদক বানিয়ে সরকারী জলমহাল ইজারা আবেদন করেন। সমিতি ও সরকারী জলমহাল ইজারা সংক্রান্ত বিষয়ে তিনি অবগত নন। দেনা মুক্ত থাকার জন্য বিগত উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জলমহাল সংক্রান্ত বিষয়ে অবহিত করার জন্য আবেদন করেন। এবং হবিগঞ্জ নোটারী পাবলিক এর কার্যালয়ে জয়কালী মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ এর সদস্য পদ ও সম্পাদকীয় পদসহ যাবতীয় কার্যক্রম থেকে অব্যাহতির ঘোষণা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অব্যাহতি পত্র দেওয়ার পর সাবেক কাউন্সিলর প্রাণেশ দেব, শাওন মিয়া, অলিউর রহমান, হোসাইন আলী, মদন শীল, মনীন্দ্র সহকার, আরিফ মিয়া গংরা অভিযোগকারী বাড়িতে গিয়ে জয়কালী মৎস্যজীবী সমবায় সমিতির বিরুদ্ধে দাখিলকৃত অভিযোগ প্রত্যাহারের জন্য চাপ প্রয়োগ করেন। অভিযোগকারী দাখিলকৃত অভিযোগ প্রত্যাহার না করার কথা বললে বিবাদীগণ রাস্তাঘাটে চলাফেরার সময় বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে। বিবাদীগণ তাকে অলিখিত ষ্টাম্পে স্বাক্ষর করার জন্য জোরপূর্বক চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিবাদীগণ অভিযোগকারীর বাড়িতে গিয়ে তার মেয়ে ও স্ত্রীকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বিবাদীগণ বলে তাদের ক্ষতিপূরন ২ লক্ষ টাকা এবং তাদের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার না করলে অভিযোগকারী কে প্রাণে হত্যা করবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com