শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বাবাকে গুলি করে ছাদ থেকে ফেলে দেয় তারেক সাঈদ

  • আপডেট টাইম শুক্রবার, ২০ জুন, ২০১৪
  • ৪৭১ বা পড়া হয়েছে

এক্সপ্রেস ডেস্ক ॥ র‌্যাব অভিযান চালায় । তাদের উপস্থিতি টের পেয়ে ডাক্তার ফয়েজের ছেলে ভবনের কার্নিশে আশ্রয় নেন। বাবাকে তিন তলার ছাদে নিয়ে যায় র‌্যাব সদস্যরা। কার্নিশে বসে বাবার হত্যাকান্ড দেখেছেন বলে দাবি করেন লক্ষীপুর জেলা জামায়াতের সভাপতি ডাঃ ফয়েজের পুত্র বেলাল।
বেলাল বলেন, ‘আমি আতঙ্কিত হয়ে যায়। আমি বাসা থেকে সরে যাওয়ার চেষ্টা করি। ছাদের উপরে উঠে আমি কার্নিশে আশ্রয় নিই। কিছক্ষণ পরে দেখি তারা আব্বুকে ছাদে নিয়ে এসেছে। সেখানে দীর্ঘক্ষণ তারা আব্বুকে টর্চার করেছে এবং আমাকে খোঁজাখুঁজি করেছে। তারেক সাঈদ তাদের নেতৃত্ব দিয়েছিল। ছাদে উঠে সে আব্বুকে গুলি করে ছাদ থেকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয়।’
তবে ঘটনার শুরু ১২ ডিসেম্বর ২০১৩। সেসময়ে র‌্যাব-১১’র অধিনায়ক লে.ক. সাঈদ মোহাম্মদ এর নেতৃত্বে অভিযানে জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন শাবু দু’পায়ে গুলিবিদ্ধ হন। তার বাসায় ডাকাত ঢুকেছে এমন খবরে দলীয় নেতা-কর্মীরা আসতে চাইলে র‌্যাবের গুলিতে নিহত হন যুবদল নেতা ইকবাল মাহমুদ জুয়েল, মাহবুব, শিহাব ও সুমন।
গুলিতে আহত ছাত্রদল নেতা নেছার উদ্দিন এবং জুয়েলের পরিবার অভিযোগ করেন জুয়েলের লাশ গুম করেছে র‌্যাব।
নিখোঁজ যুবদল নেতা জুয়েলের স্ত্রী মনোয়ারা বেগম বলেন, ‘ঐ দিন র‌্যব-১১ কে দায়ী করি। আমাদের চারটি জীবন অসহায় হয়ে পড়েছে। আমরা র‌্যাবের বিরুদ্ধে মামলা করব’।
র‌্যাবের গুলিতে পা হারানো ছাত্রদল নেতা মোহাম্মদ নেছার উদ্দিন বলেন, ‘প্রথমে শুনলাম জুয়েল ভাইয়ের ঘাড়ে একটি গুলি লেগেছে। পরে র‌্যাব তার লাশ নিয়ে যায়’।
১৫ ডিসেম্বর দীঘলি ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান বাবুলের বাড়িতে অভিযান চালানোর সময় র‌্যাব তাকে গুলি করে হত্যা করে বলে অভিযোগ করেন প্রত্যক্ষদর্শীরা ও তার স্ত্রী।
বাবুলের স্ত্রী বলেন, ‘তারেক সাঈদ র‌্যাব-১১’র পরিচয় দিয়ে বাবুলকে বলে আমাকে চিনো? সেই তাকে প্রথম গুলি করে।’
মান্নান, সুমন ও বেলাল হোসেনকে আটক করে নিয়ে যায় র‌্যাব। পরে মান্নান এবং সুমনের লাশ পাওয়া যায় পাশের গ্রামে। তবে এখনও বেলালের কোন খোঁজ মেলেনি বলে জানান তার স্ত্রী।
একইভাবে লক্ষীপুর হাজিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান এবং থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ওমর ফারুককে ৪ ফেব্র“য়াারি র‌্যাব-১১’র পক্স থেকে ধরে নিয়ে যাওয়ার অভিযোগ করে পরিবার।
লক্ষীপুর থানা যুবদলের সহ সম্পাদক শামসুল ইসলাম সুলাইমানকে এ বছরের ২৪ এপ্রিল রাজধানীর উত্তরা থেকে র‌্যাব পরিচয়ে আটকের দু’দিন পর লক্ষীপুরের বসুরহাটে তার লাশ পাওয়া যায়।
কুমিল্লার লকসাম থেকে আটক হওয়া বিএনপির সাবেক সংসদ সদস্য সাইফুল ইসলাম হীরু এবং পৌর বিএনপি সভাপ্রধান হুমায়ুন কবির পারভেজ গুম হওয়ার ঘটনা ঘটে।
এই ঘটনায় র‌্যব-১১’র সাবেক অধিনায়ক তারিক সাঈদ মোহাম্মদ সহ র‌্যাবের পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা করেন ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।
আর নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে যুবলীগ নেতা মো. ইসমাঈলের অপহরণের খবরও তারেক সাঈদ জানেন বলে অভিযোগ করছেন পরিবার।
ইসমাঈলের স্ত্রী বলেন, ‘তারেক সাঈদ বলে আপনার ছেলেকে পেতে হলে দুই কোটি টাকা লাগবে। দুই কোটি টাকা নিয়ে আসবেন কিস্তু’ এ কথা কাউকে বলতে পারবেন না। আমার গহনা এবং জমি বিক্রি করে এক কোটি টাকা জোগাড় করি’।
অবশ্য স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, তদন্তে যদি র‌্যাব সদস্যদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায় তাহলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে দাঁড়াবে সরকার।
এগুলো আসলে ব্যক্তি বিশেষের অবহেলা এবং দুঃসাহসের কারণে ঘটেছে। অভিযোগগুলো যদি সত্য হয় তবে অবশ্যই এর বিচার হবে।
তবে নিখোঁজ মানুষগুলোর ভাগ্যে কি ঘটেছে তার কোন খবর দিতে পারেননি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। এনটিভি

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com