বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

খোশ আমদেদ মাহে রমজান ॥ আজ ২০ রমজান

  • আপডেট টাইম সোমবার, ৩ মে, ২০২১
  • ৪৫৬ বা পড়া হয়েছে

এক্সপ্রেস রিপোর্ট ॥ আজ ২০ রমজান। আজ রমজানের মাগফিরাত দশকের শেষ দিন। আজ সূর্যাস্তের সঙ্গে সঙ্গে মাহে রমজানের শেষ ভাগের শুরু হবে। প্রিয়নবী সাল্লাল্লাহু আলায়হিওয়া সাল্লাম বলেছেন, আখিরুহু ইত্কুম মিনান্নার তার শেষাংশ হচ্ছে দোযখের আগুন থেকে মুক্তির।
প্রিয়নবী সাল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম রমজানের শেষ দশকে মসজিদে নববীতে ইতিফাক করতেন এবং তাঁর স্ত্রীগণ যাঁর যাঁর হুজরা শরীফে ইতিকাফরত হতেন। হযরত আয়িশা সিদ্দিকা রাদি আল্লাহু তা’আলা আন্হা থেকে বর্ণিত আছে যে, আননান নাবীয়া সাল্লাল্লাহু আলায়ি ওয়াসাল্লাম কানা ইয়াতাকিফুল আশরা আওয়াখিরা মিন রমাদানা হাত্তা তাওয়াফ ফাহুল্লাহু ছুম্মা ইতাকাফা আযওয়া জুহু মিন বা’দিহি-নবী (সাঃ) রমজানের শেষ দশকে ইতিকাফ করতেন। তাঁর ওফাত পর্যন্ত এ নিয়মই ছিল। অতঃপর তাঁর স্ত্রীগণ তাঁর পরবর্তীকালেও ইতিকাফ করতেন। (বুখারী শরীফ)। প্রিয়নবী (সাঃ) যখন ইতিকাফ করতেন তখন হযরত জিবরাইল (আঃ) তাঁর কাছে বেশি করে আসতেন এবং তখন পর্যন্ত যতটুকু কোরান মজিদ নাযিল হতো তা শুনতেন এবং শোনাতেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com