রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন

প্রতিকার চেয়ে হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ মাধবপুরে অসহায় বৃদ্ধার উপর নির্যাতন ॥ নিরাপত্তা নিয়ে শঙ্কা

প্রতিকার চেয়ে হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ মাধবপুরে অসহায় বৃদ্ধার উপর নির্যাতন ॥ নিরাপত্তা নিয়ে শঙ্কা

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার আনন্দগ্রাম গ্রামে সামসুন্নাহার নামে এক ষাটোর্ধ্ব বৃদ্ধা মহিলার উপর একের পর এক নির্যাতন চালিয়ে যাচ্ছে প্রতিপক্ষ। এছাড়াও মামলা করে বিপাকে পড়েছেন ওই বৃদ্ধা। মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি ধামকি দেয়া হচ্ছে। গতকাল মঙ্গলবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। সামসুন্নাহার ওই গ্রামের মৃত আব্দুল রাজ্জাকের স্ত্রী।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, তার স্বামী মারা যাওয়ার পর থেকেই তিনি তার কন্যা সন্তানদ্বয় ও ছোট ছেলেকে নিয়ে বসবাস করে আসছিলেন। তার স্বামী মারা যাওয়ার কিছুদিন পর থেকেই সামসুন্নাহারের অন্য ছেলে রফিক মিয়া, তার স্ত্রী সালমা বেগম ও সৎ ছেলে বাবুল মিয়ার নজর পড়ে ওই বৃদ্ধার বাড়িসহ জায়গা সম্পত্তির উপর। এরই প্রেক্ষিতে জায়গা সম্পত্তি লিখে না দেয়ায় রফিক মিয়া, সালমা ও সৎ ছেলে বাবুল মিয়া তাদের উপর অমানুষিক নির্যাতন করে। গত ১৬ নভেম্বর উল্লেখিতরা ওই বৃদ্ধাকে মারধোর করে তার কাছে থাকা দুই লাখ টাকা জোরপূর্বক নিয়ে যায়। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়। পরে স্থানীয় চেয়ারম্যান, মেম্বারসহ মুরুব্বিদের মাধ্যমে আপোস হয়। মামলাটি আপোস হওয়ার পর উল্লেখিতরা পুনরায় বৃদ্ধার পরিচর্যাকৃত বাগানগুলো জোরপুর্বক দখল করার পায়তারা শুরু করে। এতে প্রতিবাদ করলে রফিক মিয়া, তার স্ত্রী সালমা বেগম ও সৎ ছেলে বাবুল মিয়া গত ৯ ফেব্রুয়ারী তাকে মারপিট করে নগদ ১ লাখ টাকা নিয়ে যায়। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়।
এছাড়াও গত ১৪ ডিসেম্বর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে আবেদন করা হয়।
লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়, ওই বৃদ্ধার মেয়ে হাসিনা আক্তার অঞ্জনা মামলায় স্বাক্ষী থাকার কারণে গত ২৫ নভেম্বর প্রতিপক্ষের লোকজন মারার উদ্যোগ নিলে তার চিৎকারে প্রতিবেশীরা এসে তাকে রক্ষা করে। এ ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়। এ মমালায় আসামীরা আদালতে হাজির হয়ে মুচলেখা প্রদান করে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com