বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজমিরীগঞ্জে ৪ দিনের প্রশিক্ষণ একদিনে সমাপ্ত!

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩১৮ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে সিএনজি চালকদের ট্রাফিক আইন বিষযক ৪ দিনের প্রশিক্ষণে প্রকৃত চালকদের বাদ দিয়ে প্রকল্পের সমন্বয়কারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলমের যোগসাজশে প্রকল্পের সিংহভাগ টাকা লোপাটের অভিযোগ উঠেছে প্রকল্প সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীবের বিরুদ্ধে। প্রকল্প সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীবের বোনের জামাতা, ভাগিনা, মামা, মামাতো ভাই সহ অন্যান্য স্বজন ও তার ঘনিষ্ঠ সহযোগী ও আত্মীয় পৌর যুবলীগের সভাপতি ও তার ২ শিক্ষার্থী পুত্র, মানসিক ভারসাস্যহীন ব্যক্তি সহ তালিকা তৈরি করে প্রকৃত চালকদের বাদ দিয়ে নিজের স্বজনদের দিয়ে দুই মেয়াদের ৪ দিনের ৬০ জনের প্রশিক্ষণ ১ দিনে সমাপ্ত করে। এ নিয়ে এলাকার প্রকৃত সিএনজি চালকদের মধ্যে আলোচনা সমালোচনার ঝড় উঠেছে।
জানাযায়, ২০১৭-১৮ইং অর্থবছরে আজমিরীগঞ্জ উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের আওতায় সিএনজি চালকদের ট্রাফিক আইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হওয়ার নির্দেশনা থাকলেও চলতি বছরের ফেব্রুয়ারী মাসে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। প্রথম ধাপে গত ৯ ও ১০ ফেব্রুয়ারী ৩০ জন এবং দ্বিতীয় ধাপে আগামী ১৪ ও ১৫ ফেব্রুয়ারী ৩০ জন সহ মোট ৬০ জন সিএনজি চালকদের প্রশিক্ষণ দেয়ার কথা এতে জাইকা প্রকল্পের ১লক্ষ ৩৩ হাজার ২৪০ টাকা বরাদ্দ দেওয়া হয়, প্রথম ধাপে গত ৯ ফেব্রুয়ারী (মঙ্গলবার) উপজেলা পরিষদ মিলনায়তনে ৫৬ জন নিজস্ব লোক দিয়ে প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত করা হয়। বুধবার (১০ ফেব্রুয়ারী) দ্বিতীয় দিনের প্রশিক্ষণের কথা থাকলেও সরজমিনে সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে মিলনায়তন কক্ষটি তালাবদ্ধ দেখা যায়। এরপর তাৎক্ষনিক প্রকল্পের উপজেলা সমন্বয়কারী ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলমের কার্যালয়ে গিয়ে যোগাযোগ করতে চাইলে জাহাঙ্গীর আলমকে কার্যালয়ে পাওয়া যায়নি।
প্রশিক্ষণার্থীদের তালিকা অনুযায়ী জানা যায়, পৌর যুবলীগের সভাপতি মন্টু মিয়া তার পুত্র লিমন মিয়া, ইমন মিয়া, মানসিক প্রতিবন্ধী মাখন মিয়া, প্রকল্প সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীবের বোনের জামাতা জামির মিয়া, মামা, মামাতো ভাই মোশারফ মিয়া ও উমর ফারুক, বোনের ছেলে রাজা মিয়া, জালাল মিয়া সহ মোট ৫৬ জন স্বজনদের তালিকা তৈরি করে ১ দিনের প্রথম ধাপের ৩০ জনের প্রশিক্ষণ গত ৯ ফেব্রুয়ারী অনুষ্টিত হয়। কিন্তু ওই দিনেই (৯ ফেব্রুয়ারী) ১০ ফেব্রুয়ারী ও দ্বিতীয় ধাপের আগামী ১৪ ও ১৫ ফেব্রুয়ারীর প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারীদের অগ্রিম সাক্ষর রেখে প্রশিক্ষণের সম্মানী বাবদ জনপ্রতি ১১ শত টাকা দিয়ে প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত করা হয়। প্রশিক্ষণের তালিকা অনুযায়ী এরশাদ মিয়া নামে একজন কৃষক প্রশিক্ষণে উপস্থিত না থাকলেও প্রশিক্ষণ উপকরণ বিতরণের প্রাপ্তি স্বীকার ও উপস্থিতি হাজিরা ফরমে পাওয়া যায়। তবে এরশাদ মিয়া উক্ত প্রশিক্ষণে উপস্থিত ছিলেন না বলে জানান। এদিকে অচালকদের দিয়ে প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত করায় স্থানীয় চালকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।
এ বিষয়ে একাধিকবার জাহাঙ্গীর আলমের মুটোফোনে একাধিকবার কল করলে তিনি কল রিসিভ করেননি। অতঃপর এবিষয়ে উনার ব্যবহৃত মুটোফোন নাম্বারে উক্ত বিষয়ে ক্ষুদেবার্তা পাঠালেও তিনি এ বিষয়ে কোনো সাড়া দেননি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com