বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

আজমিরীগঞ্জে সিএনজি চালকদের প্রশিক্ষণ নিলেন নামধারীরা

  • আপডেট টাইম বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯৯ বা পড়া হয়েছে

প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জে সি.এন.জি চালকের নাম করে উপজেলা ভাইস চেয়ারম্যানের স্বজনদের ট্রাফিক আইন প্রশিক্ষণ দানের ব্যবস্থা। এতে করে জাইকা’র অন্ততপক্ষে ৫৫ হাজার টাকা লোপাটের অভিযোগ উঠেছে উপজেলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে।
জানা যায়, আজমিরীগঞ্জ-বানিয়াচং ভায়া শিবপাশা ও আজমিরীগঞ্জ-বানিয়াচং ভায়া জলসুখা বা শরীফউদ্দিন সড়ক অর্থাৎ দু’টি সড়কই জেলা সদর হবিগঞ্জ এর সাথে সংযুক্ত। আজমিরীগঞ্জ উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী কিশোরগঞ্জের ইটনা, মিটামইন ও সুনামগঞ্জের শাল্লার লোকজন বিভিন্ন ধরণের কাজে ওই রাস্তা দিয়ে বিভিন্ন যানবাহনের মাধ্যমে যাতায়াত করতে হয়। এতে করে নানা ধরণের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। বিশেষ করে আজমিরীগঞ্জের বদলপুর, জলসুখা, শিবপাশা ও কাকাইলছেওয়ের অনেক যুবক চালক হিসেবে পেশা বেছে নিয়েছে। ওইসব চালক যুবকরা বিভিন্ন ব্যাংক, এন.জি.ও সহ দাদন ব্যবসায়ীদের নিকট থেকে চড়া সুদে ঋণ নিয়ে যাত্রীবাহী সি.এন.জি, মোটরসাইকেল বা টমটম ক্রয় করে যাতায়াত করছে যাত্রী নিয়ে। যাত্রী বহন করে অর্জিত অর্থের মাধ্যমে পরিবারের খরচ চালাচ্ছেন। ওই রাস্তায় চলাচলকারী স্থানীয় চালকদের অনেকেরই ট্রাফিক আইন সম্পর্কে ধারনা নাই। তাই স্থানীয়ভাবে চালকদের ট্রাফিক আইনের ব্যাপারে অবহিত বা প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ গ্রহণ করে এন.জি.ও জাইকা নামে একটি সংস্থা। চালকদের প্রশিক্ষণ ভাতা দিতে প্রয়োজনীয় অর্থও বরাদ্দ দেয়া হয়। প্রধান সমন্বয়ক হিসেবে দ্বায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম। এলাকার সিএনজি চালকদের তালিকাভুক্ত করার দায়িত্ব দেয়া হয় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মমিনুর রহমান সজিব’কে। এরই ধারাবাহিকতায় উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় গতকাল মঙ্গলবার দুপুর ১২ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সি.এন.জি চালকদের ট্রাফিক আইন বিষয়ক প্রশিক্ষণ এর আয়োজন করা হয়। উক্ত প্রশিক্ষণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিব। প্রশিক্ষণে অংশগ্রহণ করেন ৫৮ জন প্রশিক্ষণার্থী। স্থানীয় ড্রাইভাররা জানায়, ট্রাফিক আইন অবহিতকরণ তথা প্রশিক্ষণে উপস্থিত ৫৮ জনের অধিকাংশই সিএনজি চালক নয়। তারা জানান, যারা প্রশিক্ষণ গ্রহণ করেছেন তাদের মধ্যে মাত্র ৮ জন সিএনজি চালক। অবশিষ্টরা নামধারী। এদিকে প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রত্যেককে ১১শ টাকা করে মোট ৫৫ হাজার টাকা ভাতা প্রদান করা হয়।
এ ব্যাপারে প্রধান সমন্বয়ক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর আলম জানান, চালকদের তালিকা তৈরির দায়িত্ব উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্রশিক্ষণ অনুষ্ঠানের সভাপতি মমিনুর রহমান সজিব কে দেয়া হয়েছিল। বিষয়টি খতিয়ে দেখা হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান খাঁন জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com