শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

নবীগঞ্জে বিদ্যুতের লোডশেডিং প্রচন্ড গরমে অতিষ্ট জনজীবন

  • আপডেট টাইম সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ৩২৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ প্রচন্ড গরমে নবীগঞ্জে পল্লী বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। অনেকের ফ্রীজ, টিভিসহ মুল্যবান ইলেক্ট্রনিক সামগ্রী নষ্ট হচ্ছে। এই আছে, এই নেই, বিদ্যুতের এমন খেলা শুধু একদিনের নয়, এই চিত্র প্রতিদিনের। পূর্ব কোন নোটিশ ছাড়াই সারা দিন বিদ্যুৎ বিহীন থাকতে হচ্ছে নবীগঞ্জবাসীকে। বিশেষ করে গ্রামাঞ্চলের মানুষকে ভোগান্তি শিকার হতে হচ্ছে বেশী।এতে পল্লী বিদ্যুতের প্রতি মানুষের ক্ষোভ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। যে কোন সময় এ ক্ষোভের বিস্ফোরণ ঘটতে পারে।
একদিকে অসহনীয় গরম, অপর দিকে বিদ্যুৎ না থাকায় সাধারণ মানুষের স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত হচ্ছে। সাধারণ মানুষের মতে কোন উন্নয়নশীল দেশে এ রকম লোডশেডিং নজীরবিহীন। লোডশেডিংয়ের কোন নিয়ম নীতির বালাই নেই নবীগঞ্জের পল্লীবিদ্যুত সমিতির। অনেক গ্রাহক ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্দিষ্ট সময়ে লোডশেডিং হলে আমরা পূর্ব থেকে প্রস্তুত থাকতে পারি। এ অবস্থায় লোডশেডিং চলতে থাকলে বিদ্যুৎ সংযোগ না থাকাই ভালো। লোডশেডিং চরম আকার ধারণ করার ফলে বিপাকে পরেছেন স্কুল কলেজের শিক্ষার্থী সহ সকল শ্রেনী পেশার মানুষ। ব্যবসায়ীদের ব্যবসা কার্য্যক্রমে অনেক গুরুত্বপূর্ণ কাজ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। তাছাড়া বিদ্যুৎ বিহীন নিয়মিত পড়াশোনা করতে পারছেন না স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা। সাধারণ মানুষ মনে করেন, এই ধরণের সমস্যার জন্য কতিপয় অসাধু কর্মকর্তারাই দায়ী। নতুন সংযোগ নিতে গেলে দালালদের খপ্পড়ে পড়ে হয়রানীর শিকার হতে হয় জনগণকে। এছাড়া ধর্নাঢ্য, রাজনৈতিক প্রভাবশালী নেতা বা আমলাদের নিকট লক্ষ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকলেও বিদ্যুৎ বিভাগ কার্যত কোন ব্যবস্থা নিতে পারছে না। কিন্তু গ্রামীন জনপদের হতদরিদ্র লোকদের একাধিক বিদ্যুৎ বিল বকেয়া হলেই ভোগান্তির শেষ নেই। বাড়ি বাড়ি গিয়ে সংযোগ বিচ্ছিন্ন অথবা জরিমানাসহ বিল আদায় করতে দেখা যাচ্ছে। অপর দিকে বিদ্যুৎ বিভাগের কিছু অসাধু কর্মকর্তাদের অনিয়মের কারনে সাধারণ গ্রাহকদের চরম হয়রানির শিকার হতে হয় বলেও অভিযোগ রয়েছে। কোন কোন কর্মচারী ৮/১০ বছর যাবত নবীগঞ্জে চাকুরী করার সুবাধে দুর্নীতি এবং গ্রাহকদের সাথে অসদাচারন করছেন।
এদিকে চলতি ঘন ঘন লোডশেডিংয়ের ফলে নবীগঞ্জের ব্যবসায়ী যুব সমাজ ও সাধারন মানুষ ফুসে উঠে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com