শনিবার, ১১ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

রাজিউড়া ইউনিয়ন চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০
  • ৩৩৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার ৬নং রাজিউড়া ইউনিয়ন এর চেয়ারম্যান এনামুল হক আহমেদ শেখ কামাল এর বিরুদ্ধে এক মহিলাকে ভিজিডির কার্ড পাইয়ে দেয়ার নামে অর্থ গ্রহণ এবং নকল টিপ সই দিয়ে মৃত ওই মহিলার নামে মাসিক ৩০ কেজি চাল উত্তোলন করছেন।
এ ব্যাপারে উচাইল চারিনাও গ্রামের রহিমা বেগমের ভাই মোঃ আব্দাল মিয়া গত ১৩ আগষ্ট হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে তিনি বলেন, তার বড় বোন রহিমা বেগমের নাম ভিজিডি তালিকায় ২০১৯ সনে তুলা হয়। যার ক্রমিক নং ৪৬। তিনি গত ৮ মাস পূর্বে মারা যান। কিন্তু দুঃখজনক হলেও সত্য তাকে কার্ড পাইয়ে দেয়ার জন্য চেয়ারম্যান এনামুল হক আহমেদ শেখ কামাল ৩ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেন। অথচ মারা যাবার পূর্ব পর্যন্ত তিনি কার্ডের দেখা পান নি। জীবীত থাকাকালীন ভিজিডি কার্ডের কোন চাল তিনি পান নি। মারা যাবার পর তার পরিবারের কেউও কোন চাল পায়নি। অবিযোগে বলা হয় চেয়ারম্যান এনামুল হক আহমেদ শেখ কামাল ও মেম্বার শামছুন্নাহার ভূয়া টিপসই দিয়ে রহিমা বেগমের নামে চাল আত্মসাৎ করছেন। অভিযোগে বিষয়টি তদন্তক্রমে ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়।
উল্লেখ্য, করোনা আসার পর থেকেই এক মাসে ব্যবধানে ইউনিয়নের দুই জন ইউপি সদস্য বরখাস্ত হয়েছেন। এর মধ্যে ভিজিডি চাল কেলেঙ্কারি করতে গিয়ে ৫ জুন বরখাস্ত হয়েছেন ওই ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য সফিউল ইসলাম তাসকির, পরে বয়স্ক ভাতা পাইয়ে দেওয়ার নামে টাকা আত্নসাত এর দায়ে ১ জুলাই বরখাস্ত হয়েছেন ওই ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য জিল্লুর রহমান দিলু। এবং একজনের ডিলারশীপ বাতিল করা হয়।
রহিমা খাতুন এর ছেলে জাহাঙ্গীর মিয়া জানান, চেয়ারম্যান শেখ কামাল আমাদের কে চাল এর কার্ড তৈরী করে দিবেন বলে ৩ হাজার টাকা নিয়েছেন, কিন্তু কার্ড আজ পাব কাল পাব বলে ২ বৎসর ধরে আশ্বাস দিচ্ছেন।
এ বিষয়ে চেয়ারম্যান এনামুল হক আহমেদ শেখ কামাল জানান, জনগণের হাত থেকে টাকা নেয়ার অভ্যাস আমার নেই। আমাকে কেউ ফাঁসানোর জন্য নাটক করছে। সব কিছু মিথ্যা এবং বানোয়াট।
এ ব্যাপারে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ শাখাওয়াত হোসেন রুবেল জানান, আমরা চেয়ারম্যান শেখ কামাল এর বিরুদ্ধে লিখিত একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com