বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
বানিয়াচংয়ে উৎসবমুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত ॥ বিশাল ব্যবধানে ইকবাল খান চেয়ারম্যান নির্বাচিত ॥ আশরাফ খান ও জাহানারা ভাইস চেয়ারম্যান নির্বাচিত আজমিরীগঞ্জে শান্তিপূর্নভাবে নির্বাচন অনুষ্ঠিত ॥ আলাউদ্দিন মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত ॥ মিলোয়ার হোসেন ও রেফা আক্তার ভাইস চেয়ারম্যান নির্বাচিত শায়েস্তাগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে প্রাণ কোম্পানীর শ্রমিক নিহত নবীগঞ্জে ভাইস চেয়ারম্যান প্রার্থী গতি গোবিন্দ শহীদ পরিবারের সন্তান নন বলে অভিযোগ ॥ আমার দাদা, বাবা, ভাই মুক্তিযুদ্ধের সময় মারা যান-গতি গোবিন্দ জগন্নাথপুরে চুরি যাওয়া ৩টি টমটম নবীগঞ্জ থেকে উদ্ধার ॥ গ্রেফতার ৪ শায়েস্তানগর থেকে টমটম চুরির চেষ্টা ॥ আটক ২ হবিগঞ্জ রেড ক্রিসেন্টের বিশ্ব রেড ক্রস রেডক্রিসেন্ট দিবস উদযাপন নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায় ২৪ ঘন্টার মধ্যে ফেরত আনার নির্দেশ চুনারুঘাট সাতছড়ি জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটি গঠন নবীগঞ্জে অভিনব কায়দায় বিনামুল্যে প্রাপ্ত সেচ মেশিন বিক্রি

হবিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ নিহত সুখিয়া রবিদাসের পরিবারের জন্য আসা ২০ লক্ষাধিক টাকা এখনও রয়ে গেছে সুশান্ত দাশ গুপ্তের পকেটে

  • আপডেট টাইম সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৩৬২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পেরিয়ে গেছে দীর্ঘ তিনটি বছর। জুতা-ঝাড়- মিছিলসহ পালিত হয়েছে নানা কর্মসূচি। তবে আজও টাকা ফেরত পায়নি ধর্ষণের পর নির্মমভাবে খুন হওয়া শায়েস্তাগঞ্জের সংখ্যালঘু কিশোরীর পরিবার। দেশ-বিদেশ থেকে নিহত সুখিয়া রবিদাসের পরিবারের জন্য আসা ২০ লক্ষাধিক টাকা এখনও রয়ে গেছে আমার এমপি স্বেচ্ছাসেবী সংস্থা ও সেকুলার বাংলাদেশ মোভমেন্ট ইউকে’র চেয়ারম্যান সুশান্ত দাশ গুপ্তের পকেটে। অথচ পরিবারটি আজ অর্থাভাবে কষ্টে-সৃষ্টে জীবন যাপন করছে। ঘরে নেই পর্যাপ্ত খাবারও।
গতকাল রোববার হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক সম্মেলন করে এসব অভিযোগ করেন অমানবিক আঘাতে জর্জরিত হয়ে না ফেরার দেশে চলে যাওয়া সুখিয়ার দুই বোন সুমা রবিদাস ও মনি রবিদাস।
নিহত সুখিয়া রবিদাস শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজার এলাকার মৃত লাল চান্দ রবিদাসের মেয়ে। তাদের পেশা জুতা সেলাই করা। পরিবারে নুন আনতে পান্তা ফুড়ায়। এ অবস্থায় ২০১০ সালে খুন হন সুখিয়া রবিদাসের স্বামী মনিরাম রবিদাস। মনিরাম খুন হওয়ার ১০ বছর পর ২০১৭ সালের ১০ জুন তার স্ত্রী সুখিয়া রবিদাসকে ধর্ষণের পর কাঠের টুকরো দিয়ে পিটিয়ে হত্যা করে মাদক ব্যবসায়ী আবুল কালাম আজাদ ওরফে সাইলু। এ ঘটনায় দেশ-বিদেশে প্রতিবাদের ঝড় উঠে। প্রশ্ন উঠে বাংলাদেশের মানবাধিকার নিয়েও। নিহত সুখিয়ার পরিবারের পাশে দাঁড়ায় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। সাহায্যের আশ্বাস দেন আমার এমপি স্বেচ্ছাসেবী সংস্থা ও সেকুলার বাংলাদেশ মোভমেন্ট ইউকে’র চেয়ারম্যান সুশান্ত দাশ গুপ্ত। আশান্বিত করেন হত্যা মামলার দায়িত্ব গ্রহন ও ঘরবাড়ি তৈরীসহ ব্যবসা বাণিজ্যের সুবিধা সৃষ্টি করে দেয়ার।
সংবাদ সম্মেলনে তারা বলেন, ২০১৭ সালের ৮ জুলাই হবিগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলন করে তিনটি সংগঠন। এতে নাট্যকার রুমা মোদক, নারী সাংবাদিক শাকিলা ববি, হবিগঞ্জ জেলার রবিদাস ফোরামের নেতৃবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসবের ধারাবাহিকতায় সুশান্ত দাসগুপ্ত আন্তর্জাতিকভাবে সাহায্য সংগ্রহের জন্য ‘সিকিং জাস্টিস এন্ড সাপোর্ট ফর সুখিয়াস ফ্যামিলি’ নামক একটি ওয়েবসাইট তৈরী করেন। পাশাপাশি লন্ডনের বিভিন্ন আর্ট গ্যালারীতে সুখিয়ার হত্যাকান্ড নিয়ে চলচিত্র পেন্টিং করেন নামীদামী শিল্পীরা। যা বিক্রয় হয় উচ্চমূল্যে।
এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচারের ফলে দেশ-বিদেশ থেকে সুখিয়া রবিদাসের পরিবারের নামে সুশান্ত দাশগুপ্তের একাউন্টে ১৫ থেকে ২০ লাখ টাকা অনুদান সংগ্রহ করা হয়। অন্যদিকে সুশান্ত দাস গুপ্তের ওয়েবসাইটে বাংলাদেশীদের সাহায্য পাঠানোর জন্য দেয়া হয় তার ভাই সুমন্ত দাস গুপ্তের ব্যবহৃত (বিকাশ) নাম্বার ০১৭১১-০৭০৮০০। সেখানেও আসে ৫ থেকে ৬ লাখ টাকা। যা থেকে একটি পয়সাও পায়নি খুন হওয়া সুখিয়ার পরিবার। শুধু তাই নয়, স্থানীয় মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকে আমার এমপি সোস্যাল ভলান্টিয়ারি অর্গনাইজেশন নামে একটি হিসাব খোলা হয়। যাতে জমা হওয়া টাকার কোন অংশই পায়নি তারা। টাকা ফিরে পেতে হবিগঞ্জ জেলার রবিদাস ফোরামের স্মরণাপন্ন হলে সংস্থার নেতৃবৃন্দ সুশান্ত ও তার ভাই সুমন্ত্রের সাথে যোগাযোগ করেন। কিন্তু দেই দিচ্ছি করে টালবাহানা শুরু করেন তারা দু’জন। নেতৃবৃন্দের কাছে নালিশ করেও মেলেনি প্রতিকার। পরবর্তীতে সুশান্তের বিরুদ্ধে জুতা ও ঝাড়- মিছিল করা হয়। কিন্তু আজও ফেরত পাননি তারা দেশ-বিদেশ থেকে পাঠানো বিভিন্ন জনের সাহায্যের টাকা।
সংবাদ সম্মেলনে নিহতের দুই বোন আরো বলেন, সুশান্ত দাস গুপ্ত একটি পত্রিকা প্রকাশ করেছেন। বড় রাজনৈতিক নেতা হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এতবড় প্রতারণার ঘটনায় সম্পৃক্ত ব্যক্তি কিভাবে পত্রিকা প্রকাশের অনুমতি পেয়েছেন তা আমাদের বোধগম্য নয়। সুশান্ত বিভিন্নভাবে সুখিয়ার পরিবারকে হুমকি দিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ করেন তারা। সুখিয়ার পরিবার টাকা ফেরত পাওয়াসহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com