বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

“আপনার সুরক্ষা আপনার হাতে” এ স্লোগান এখন চা শ্রমিকের ঘরে ঘরে

  • আপডেট টাইম বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৬২৪ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার সুরমা চা বাগানের প্রতিটি শ্রমিকের ঘরে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে একটি শ্লোগান উঠেছে “আপনার সুরক্ষা আপনার হাতে” অনঅগ্রসর চা শ্রমিকদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করেছেন বাগান কর্তপক্ষ। করোনার ঝুঁকি রোধে চা বাগানে বহিরাগতদের প্রবেশে নিষেজ্ঞা জারি করা হয়েছে। দর্শনার্থীদের ভ্রমনও স্থগিত করা হয়েছে। সুরমা চা বাগানের মূল ফটকে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। স্বাস্থ্য ঝুঁকি এড়াতে এখানে জীবানু নাশক স্প্রে করা হচ্ছে। আপনার সুরক্ষা আপনার হাতে, বিনা অনুমতিতে যেকোন যান বাহন ও বহিরাগতদের প্রবেশ নিষেধ, করোনা ভাইরাস প্রতিরোধে, ও জীবন রক্ষার্থে চা বাগানে ভ্রমন স্থগিত বিজ্ঞপ্তি সাটিয়েছে কর্তৃপক্ষ। অতীব জরুরি কাজ ছাড়া শ্রমিকদের বাইরে যাওয়ার ব্যাপারে কঠোরতা জারি করা হয়েছে। বাইরে গেলে শ্রমিকদের প্রবেশ পথে জীবানুনাশক স্প্রে করে ভেরতে প্রবেশ করানো হয়। বাগান ব্যবস্থাপক আবুল কাশেম জানান, দেশে করোনা ভাইরাস সংক্রমন শুরু হওয়ার পর থেকে বিপুল জনগোষ্টির বসবাস সুরমা চা বাগানের শ্রমিকদের কর্তৃপক্ষের নির্দেশে সচেতন করতে উদ্যোগ গ্রহন করা হয়। শ্রমিকদের ঘরে ঘরে সর্তক বার্তা পৌছে দিতে কয়েকটি টিম গঠন করা হয়। তারা শ্রমিকদের কর্মস্থল, বাসা বাড়িতে, ভাল ভাবে বার বার হাত ধোয়া, মাস্ক ব্যবহার, পরিস্কার পরিছন্ন থাকা সহ সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলতে সচেতনতা মুলক প্রচার করে আসছে। এছাড়া বাগানের প্রতিটি ডিভিশনে, পাড়া, অফিস এলাকায়, হাত ধোয়ার জন্য অন্তত ৫০ স্থানে পানি ও সাবানের ব্যবস্থা করা হয়েছে।
ঘরে ঘরে রাস্তায় জীবানুনাশক স্প্রে করা হয়েছে। আপনার সুরক্ষা আপনার হাতে এ শ্লোগান এখন শ্রমিকের ঘরে ঘরে পৌছে গেছে। বহিগতদের আগমন ঠেকাতে ও শ্রমিকরা সচেতন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com