শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

শ্রীমঙ্গলে মানুষের পাশে সেতুবন্ধন সমাজ কল্যাণ সংস্থা

  • আপডেট টাইম রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ৩২৩ বা পড়া হয়েছে

কাউছার আহমেদ রিয়ন, শ্রীমঙ্গল থেকে ॥ করোনা ভাইরাস আতঙ্কে এখন কাঁপছে পুরো বিশ্ব। সমগ্র বিশ্বই এখন কার্যত লকডাউন অবস্থায় আছে। আর এতে সবচেয়ে বিপাকে পড়েছে অসহায় নিম্ন আয়ের খেটে খাওয়া পরিবার গুলো। দিনমজুররা পরিবার নিয়ে আছেন বিপাকে। এমন সব অসহায় পরিবার গুলো কে যে যেভাবে পারছেন সহায়তা করছেন। দেশের ধনাঢ্য ব্যক্তিরা নিত্যপ্রয়োজনী দ্রব্য নিয়ে দরিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছেন।
এসব মানুষের পাশে এগিয়ে এলেন সেতুবন্ধন সমাজ কল্যাণ সংস্থা। “মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য” এই শ্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের বিভিন্ন এলাকায় মানুষের পাশে দাড়িয়েছে এই সংস্থা। গত এক সপ্তাহ ধরে সেতু বন্ধন সমাজ কল্যান সংস্থার সদস্যরা ছুঠে যাচ্ছেন গ্রাম থেকে গ্রামান্তরে। মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে চাল, ডাল, তেল, পিয়াজ, আলু, সাবান, মাস্ক ও প্রয়োজনীয় ঔষধসহ অনান্য নৃত্যপ্রয়োজনী বিভিন্ন সামগ্রী তুলে দিচ্ছেন করোনা আংতকে আয় রোজগারহীন দরিদ্র পরিবার গুলোতে। আর এ কার্যক্রম করতে গিয়ে বিগত ৭দিন ধরে অক্লান্ত পরিশ্রম করছেন প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য মশিউর রহমান রিপন সহ দেশে থাকা সংস্থা অন্যান্য সদস্যরা।
মশিউর রহমান রিপন জানান, সেতুবন্ধন সমাজ কল্যাণ সংস্থার সদস্যরা এই দু:সময়ে তাদের সাধ্যমতো সহায়তা দিয়ে মানুষের পাশে দাড়িয়েছেন। তিনি জানান, সংগঠনের অধিকাংশ সদস্যই প্রবাসী। প্রবাস থেকে যারা সহায়তা করেছেন তাদের অধিকাংশই করোনার ভয়ে ঘর বন্দি হয়ে আছেন। এর পরও দেশের মানুষের কষ্টের কথা ভেবে এবং প্রধানমন্ত্রী আহবানে সারা দিয়ে তারা সহায়তার হাত বাড়িয়েছেন।
ইতিমধ্যে সেতুবন্ধন সমাজ কল্যাণ সংস্থা র‌্যাব- ৯ শ্রীমঙ্গল ক্যাম্পের মাধ্যমে প্রায় ৫ শতাধিক পরিবারে, শ্রীমঙ্গল থানা পুলিশের মাধ্যমে ২ শতাধিক পরিবারে ও শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের মাধ্যমে ৫শতাধিক পরিবারে এবং তারা নিজেরা আরো ৩ শতাধিক পরিবারের মধ্যে এ ত্রান বিতরণ করেন। সাপ্তাহ ব্যাপী এ সকল ত্রান বিতরণে বিভিন্ন সময় উপস্থিত ছিলেন, আমেরিকা প্রবাসী শামছুল ইসলাম, শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেল এর সহকারী পুলিশ সুপার আশরাফুরজ্জামান, র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প এর অধিনায়ক মো: আনোয়ার হোসেন শামীম, শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ আব্দুস ছালিক দুলাল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবতী, সাংবাদিক এসকে দাশ সুমন, সনেট দেব চৌধুরী, কে এস এম আরিফুর রহমান, আল ইব্রাহিম, সব্যসাচি পুরকায়েস্থ ও কাউছার আহমদ রিয়ন ও মাহবুবুর রহমান লিংকনসহ সংশ্লিষ্ট এলাকার স্বেচ্ছাসেবী সদস্যরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com