মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

অভুক্ত বেওয়ারিশ কুকুরের পাশে দাড়ালেন সাংবাদিক ও পুলিশ কর্মকর্তা

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০
  • ৪৩২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসের কারণে সকল মানুষই এখন ঘরবন্দি জীবনযাপন করছেন। সেই সাথে শহরের প্রতিটি হোটেল রেস্তোরা বন্ধ আর সাধারণ মানুষের চলাচলও নিষিদ্ধ। এমন পরিস্থিতিতে শহরের বেওয়ারিশ কুকুরগুলো পড়েছে মারাত্মক খাদ্য সঙ্কটে। তাদের পেটে খাবার নেই। কারো কাছে চেয়ে কিছু নেয়ারও ক্ষমতা নেই। গত ১ সপ্তাহ ধরে খাবারের অভাবে ভোগছে কুকুর-বিড়ালসহ বিভিন্ন প্রাণী।
টিক এ সময়ে শহরের সকল প্রাণীদের মুখে খাবার তুলে মতো একটি মহৎ কাজে অংশ নিয়েছেন কয়েকজন। ওই রাস্তার কুকুরদের পাশে দেখা গেল পুলিশ পরিদর্শক গোলাম কিবরিয়া হাসান ও সংবাদকর্মী পাবেল খান চৌধুরীকে। লকডাউনের সময় হোম কোয়ারেন্টিন থেকে বেরিয়ে এসে রাতের আধারে অভুক্ত কুকুরগুলোর পাশে দাঁড়িয়েছেন সাংবাদিক পাবেল খান চৌধুরী। আর সারাদিন কর্মব্যস্থতার পরে অবসরের সময়টুকুতে অভুক্ত প্রাণীদের মুখে খাবার তুলে দিতে অংশ নিলেন হবিগঞ্জ কোর্ট স্টেশন পুলিশ ফাড়ির ইনচার্জ গোলাম কিবরিয়া হাসান। তাদের সাথে যোগদেন সমাজকর্মী সিদ্দিকী জনী, স্থানীয় সাংবাদিক সাইফুর রহমান তারেক, দোহা খান চৌধুরী, বরিন চৌধুরী, রাসেল আহমেদসহ কয়েকজন যুবক। আর তাদের প্রথম দিনে সার্বিক সহযোগীতায় ছিলেন বানিয়াচং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম ও তার স্ত্রী।
জানা গেছে, গতকাল থেকে তারা নিজ হাতে ভাত ও তরকারি রান্না করে রাস্তায় নেমে আসেন। মুখে মাক্স ও হাতে গ্লাভস পরে শহরের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ানো প্রায় ৮০-৯০টি কুকুরের মুখে খাবার তুলে দেন তারা।
তারা বলেন, মানুষের পাশেতো অনেককেই দেখা যায়। মানুষের পাশে বর্তমান সরকার, বিভিন্ন দাতা সংস্থাসহ ব্যক্তিরা এগিয়ে এসেছেন। কিন্তু লকডাউনের সময়ে শহরের সবগুলা হোটেল-রেস্তোরা বন্ধ থাকায় শহরের বেওয়ারিশ কুকুর/বেড়ালগুলোর প্রচুর পরিমানে খাদ্য সংকট দেখা দেয়। তাই আমরা গত দুদিন ধরে এই উদ্যোগ নিয়েছি। আমরা চেষ্টা করবো এ কাজটি যতদিন পর্যন্ত লকডাউন থাকবে ততদিন চালিয়ে যাওয়ার।
সাংবাদিক পাবেল খান চৌধুরী বলেন, আমরা নিজ উদ্যোগেই পুলিশ পরিদর্শক গোলাম কিবরিয়া হাসানকে নিয়ে এ কাজটিতে হাত দিয়েছি। এতে যদি কেহ অংশগ্রহন করতে চান আমরা তা স্বাদরে গ্রহণ করবো। আমরা এখন থেকে প্রতিদিন ৫ কেজি চালের ভাতের সাথে ৫০০গ্রাম মোরগের মাংস ও ১০০ গ্রাম ডাল মিশিয়ে ভুনাখিচুরী বানিয়ে কুকুরগুলো খেতে দিব। আর এ কাজটি করতে সত্যি আমাদের অনেক ভাল লাগছে। আমি অনুুুরোধ করবো আপনাদের বাসার সামনে দাড়িয়ে থাকা কুুকুরটির মুখে বাসার পরিত্যক্ত খাবারগুলো তুলে দিন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com