শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে শিক্ষকের হাতে অভিভাবক লাঞ্ছিত ॥ ইউএনও ও শিক্ষা অফিসারের নিকট অভিযোগ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ মার্চ, ২০২০
  • ৪০৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে স্কুল শিক্ষকের হাতে ছাত্রের অভিভাবক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে। এ নিয়ে ওই এলাকার ছাত্র ও অভিভাবকদের মাঝে দেখা দিয়েছে তীব্র ক্ষোভ। যেকোন সময় এ নিয়ে অনাকাংখিত ঘটনা ঘটার সম্ভবনা রয়েছে। ঘটনাটি ঘটেছে নবীগঞ্জ উপজেলার দেবপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জিয়াউর রহমান এবং অভিভাবক এর মাঝে।
এ ব্যাপের ছাত্রের অভিভাবক ফজল মিয়া উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার দেবপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র জিসান আহমদ ও ২য় শ্রেণীর ছাত্র হাসান আহমদের পিতা মীর মোঃ ফজল মিয়া প্রায় মাসখানেক পুর্বে বিদ্যালয়ের সহকারী শিক্ষক জিয়াউর রহমান বেলা ১১.৩০ মিনিটে বিদ্যালয়ে আসলে চা দোকানের সামনে দেরীতে আসার কারন জিজ্ঞেস করেন। এ সময় জিয়াউর রহমানকে দেবপাড়া বাজার এলাকার বাসিন্দা মীর ফজল মিয়াকে অকথ্য ভাষায় গালিগালাজ করে চায়ের দোকান থেকে চলে যান। এরপর থেকে ওই শিক্ষক ফজল মিয়ার ছেলে ২ ছাত্রকে মানষিক ভাবে বিপর্যস্ত করতে থাকে। এরই জের ধরে গত ২ মার্চ সোমবার ফজল মিয়ার ছেলে হাসান আহমেদকে স্কুলের একটি ছেলে মারপিঠ করলে তিনি ক্লাশ শিক্ষক জিয়াউর রহমানের নিকট বিচার প্রার্থী হলে ওই শিক্ষক অকথ্য ভাষায় গালি-গালাজ করেন এবং স্কেল হাতে নিয়ে তাকে মারতে চাইলে অন্যান্য শিক্ষকরা তাকে কক্ষ থেকে বের করে দেন। তিনি ঘটনাটি প্রধান শিক্ষিকা সন্ধ্যা রানীর নিকট জানালে ওই শিক্ষক পিছু-পিছু প্রধান শিক্ষিকার কক্ষে গিয়ে প্রধান শিক্ষিকার সামনে পুনরায় গালি-গালাজ করে ফজল মিয়াকে ধাক্কা দিয়ে কক্ষ থেকে বাহির করে দেন। পরবর্তীতে তিনি ঘটনাটি স্কুলের সভাপতি এলাইছ মিয়াকে জানালে তিনি বিচার সালিশে বিষয়টি শেষ করবেন বলিয়া সময় ক্ষেপন করতে থাকেন। ঘটনার কোন সুরাহা না হওয়ায় ওই অভিভাবক বিষয়টি বাজার ব্যবসায়ীদেরকে জানান। তারা বিচার সালিশে শেষ করে দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হন। এমনকি ওই অভিভাবক বিভিন্ন জায়গার বিচার প্রার্থী হওয়ায় কারনে আরও উত্তেজিত হয়ে রাস্তায় পাইলেই গালি-গালাজ করতে থাকেন। এছাড়া এরপর হতে বিদ্যালয়ে পড়ুয়া ২ ছাত্রকে মানষিকভাবে আঘাত করিতে থাকেন এবং বিদ্যালয়ের ক্লাশ রুমে ২ ছাত্রকে প্রথম বেঞ্চে থেকে উঠিয়ে শিক্ষক জিয়াউর পিছনের বেঞ্চে পাঠিয়ে দেন। এলাকায় কোন বিচার না পেয়ে নিরুপায় হয়ে অভিভাবক ফজল মিয়া গতকাল বুধবার নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসার বরাবরে ঘটনার প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ দায়ের করেন।
উল্লেখ্য, শিক্ষক জিয়াউর রহমানের বাড়ী স্কুলের পাশাপাশি হওয়ায় কারনে প্রায় দিনই ১১টা বা সাড়ে ১১টায় বিদ্যালয়ে আসা যাওয়া এবং বিভিন্ন অভিভাবকদের প্রতি অসাদাচারন করার অভিযোগ রয়েছে।
ঘটনার সুষ্ট বিচার দাবী করে ওই শিক্ষককে অচিরেই অন্যত্র বদলী করার জন্য নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসারের নিকট জোর দাবী জানান। এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার কাজী সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় আমি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে ওই শিক্ষক দোষী সাব্যস্থ হলে ব্যবস্থা নেব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com