শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার অভিযোগ প্রাথমিকভাবে প্রমানিত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে

  • আপডেট টাইম শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯
  • ৫৪৩ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচঙ্গে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার অভিযোগটি প্রাথমিকভাবে তদন্তে প্রমানিত হওয়ায় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হচ্ছে ইউপি সদস্য সুমন আখনজী ও উপজেলা সমাজকর্মী রেজাউল হক রতন এর বিরুদ্ধে। ইতিমধ্যে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার বিষয়টি প্রাথমিকভাবে প্রমানিত হওয়ার প্রেক্ষিতে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার গতকাল বৃহস্পতিবার উপজেলা সমাজকর্মী রেজাউল হক রতন ও ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য সুমন আখনজীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের জন্য (স্বারক নং ৫৮০) হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন প্রেরণ করেছেন।
প্রতিবেদন এর অনুলিপি দেয়া হয়েছে সমাজসেবা অধিপ্তর ঢাকা, কমিশনার সিলেট বিভাগ, পরিচালক সমাজসেবা অধিদপ্তর সিলেট, উপ-পরিচালক, স্থানীয় সরকার, হবিগঞ্জ এবং উপ-পরিচালক, সমাজসেবা অধিদপ্তর হবিগঞ্জ এ। এদিকে একই দিন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার স্বাক্ষরিত ৫৮১-নং স্বারকে ৩নং দক্ষিণ পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মাওঃ হাবিবুর রহমানকে অভিযুক্ত ৭নং ওয়ার্ডের মেম্বার সুমন আখনজীর বিরুদ্ধে প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার বিষয়টি প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় নৈতিক স্খলন জনিত কারনে ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪ (৪)(খ) ধারা মোতাবেক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে মর্মে পত্র প্রেরন করেছেন। এমতাবস্থায় তাকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোন প্রকল্পের দায়িত্ব প্রদানসহ সকল প্রকার দায়িত্ব প্রদান থেকে বিরত রাখার জন্য চেয়ারম্যান হাবিবুর রহমানকে লিখিতভাবে নির্দেশ প্রদান করেন। গতকাল হবিগঞ্জ জেলা সমাজসেবা কার্যালয়ের ১০১০নং স্বারকে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ হাবিবুর রহমানও প্রতিবন্ধীর ভাতা ছিনিয়ে নেয়ার বিষয়টি তদন্তের জন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে পত্র প্রেরন করেন। ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রেরনের জন্য উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করেন।
এ বিষয়ে উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে, ইতিমধ্যে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে।
উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর মঙ্গলবার বিকালে বানিয়াচং সোনালী ব্যাংক বড়বাজার শাখা থেকে ২৪ হাজার টাকা প্রতিবন্ধী ভাতার তুলেন সাগরদীঘি পাড় এলাকার আঃ সাত্তার এর প্রতিবন্ধী মেয়ে মকসিনা আক্তার। ব্যাংক থেকে ভাতার টাকা উত্তোলন করে ব্যাংকের নীচে আসামাত্র সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজ কর্মী রেজাউল হক রতন ও ৩নং ইউনিয়নের মেম্বার সুমন আখনজী ওই প্রতিবন্ধীর কাছ থেকে পুরো ২৪ হাজার টাকা ও ভাতার বই ছিনিয়ে নেয়। কিছুক্ষন পরে পুনরায় আবার ১১ হাজার টাকা প্রতিবন্ধী মকসিনার মা ফুলজাহান এর কাছে ফেরত দিয়ে অবশিষ্ট ১৩ হাজার টাকা ও ভাতার বই তাদের হাতে রেখে দেয়। পরবর্তীতে প্রতিবন্ধী মেয়েটি তার বাবাকে সাথে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকারের কাছে অভিযোগ দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com