শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বানিয়াচং উপজেলায় শ্রেষ্ঠ এসএমসি সভাপতি হয়েছেন সাংবাদিক খোকন

  • আপডেট টাইম সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ৬৯৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সার্ক মানবাধিকার ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ও বানিয়াচং উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক এস এম খোকন আবারো বানিয়াচং উপজেলার শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছেন। গতকাল রোববার বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার উপজেলার শ্রেষ্ট এসএমসি সভাপতি হিসেবে তার নাম ঘোষনা করেন। এর পূর্বে গত বৃহস্পতিবার সকাল ১১টায় ইউএনওর কার্যালয়ে উপজেলার এসএমসির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত করতে বানিয়াচং উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের সভাপতিদের স্বাক্ষাতকার নেয়া হয়েছিল। গত বছরও সাংবাদিক এস এম খোকন প্রথমে বানিয়াচং ও পরে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ এসএমসি সভাপতি নির্বাচিত হয়েছিলেন। তিনি সুনামের সাথে বানিয়াচং উপজেলা সদরে অবস্থিত মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।
উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত বিশ^াস ও অভিভাবকদের সাথে আলাপ করে জানা যায়, সাংবাদিক এস এম খোকন সভাপতি হওয়ার পূর্বে ওই বিদ্যালয়ের ফলাফল তেমন ভাল ছিলনা। এর প্রধান কারণ ছিলো বিদ্যালয়ে শিক্ষার্থী শতভাগ উপস্থিতি, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা ও অভিভাবকদের সচেতনতার অভাব ছিল। ফলে সমাপনী পরিক্ষাসহ বাৎসরিক পরিক্ষায় ফলাফল বিপর্যয় ঘটত।
এস এম খোকন সভাপতির দায়িত্ব নেয়ার পর থেকে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের ঝরে পড়া রোধে শ্রেণী ওয়ারী অভিভাবক সমাবেশ, উঠান বৈঠক, শিক্ষকদের সাথে মতবিনিময় ও প্রতিবছর বড় পরিসরে অভিভাবক ও মা-সমাবেশ করে শিক্ষার মান দ্রুত এগিয়ে এনেছেন।
এ ব্যাপারে শ্রেষ্ঠ সভাপতি এস এম খোকন বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিদ্যালয়ের সার্বিক অবস্থা আগের চেয়ে অনেকটাই ভালোর দিকে। তিনি আরো বলেন, আমি বিদ্যালয়ের মানউন্নয়নে ঘুমিয়ে নয় জেগে থেকে স্বপ্ন দেখি। তাই আমার স্বপ্ন অনেকাংশেই পূরণ হয়েছে। এ কাজে যারা আমাকে সহযোগীতা করে যাচ্ছেন তাদের মধ্যে অন্যতম বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল আলম, সহকারী শিক্ষা অফিসার হাসিবুল ইসলাম, অত্র বিদ্যালয়ের এসএমসি কমিটির সকল সদস্য, শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com