বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

নবীগঞ্জে কৃষক ওয়াহিদ হত্যাকান্ড ॥ পুলিশ বাদী হয়ে মামলা মজমিল গ্রেফতার

  • আপডেট টাইম শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
  • ৫৪৩ বা পড়া হয়েছে

এটিএম সালাম, নবীগঞ্জ ॥ নবীগঞ্জে আলোচিত কৃষক ওয়াহিদ হত্যাকান্ডের মামলায় গত বৃহস্পতিবার বিকালে মজমিল আলী নামে এক ব্যক্তিকে আউশকান্দি বাজার থেকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার তাকে জেল হাজতে প্রেরন করা হয়েছে। ধৃত মজমিল আলী উপজেলার বোয়ালজোর গ্রামের মৃত মছদ্দর আলীর ছেলে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার দীঘলবাক ইউনিয়নের বোয়ালজোর গ্রামের মৃত তাহির উদ্দিন মেম্বারের পুত্র গ্রাম্য মোড়ল গিয়াস উদ্দিন গ্রুপ ও ৮ ভাই (ফরাস) গ্রুপের মধ্যে প্রায় ৩ যুগ ধরে গ্রাম্য আদিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্রে করে সংঘর্ষ, হামলা পাল্টা হামলায় উভয় পক্ষের ৫টি হত্যাকান্ড ঘটেছে। উভয় পক্ষের মাঝে মামলা মোকদ্দমা চলেই আসছে। কোন কোন মামলার রায়ে একাধিক ব্যক্তির ফাঁসির আদেশ দিয়েছেন আদালতের বিজ্ঞ বিচারক। তবে দীর্ঘদিন ধরে ওই এলাকার পরিস্থিতি শান্ত থাকলেও ২০১৮ সালের ৫ অক্টোবর শুক্রবার বিকেলে খুন হন বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত আসামী কৃষক ওয়াহিদ মিয়া। ঘটনার দিন নিহতের পরিবারের দাবী ছিল সাম্প্রতিককালে ওয়াহিদ মিয়া গ্রুপের লিডার গিয়াস উদ্দিন ও তার লোকদের কথা না শুনার কারনে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। এ নির্মম হত্যাকান্ডের কারণে ফের অশান্তি দেখা দিয়েছিল বোয়ালজোর এলাকার জনপদে। সাধারণ মানুষের মাঝেও আতংক বিরাজ করছিল। সরেজমিনে গেলে স্থানীয় লোকজন জানান, ওয়াহিদ মিয়া ৫ অক্টোবর ২০১৮ শুক্রবার বিকেলে আউশকান্দি বাজার থেকে সিএনজি অটোরিকশা যোগে বাড়ি ফিরছিলেন। তিনি বাড়ির রাস্তার মোড়ে নামা মাত্র তার দলভূক্ত ২০/২৫ জন লোক তাকে ধরে টেনে হেছড়ে নিয়ে যায় গিয়াস উদ্দিনের বিলাশ বহুল বাড়ির উঠানে। সেখানে প্রায় ২০ মিনিট ওয়াহিদ মিয়ার উপর চলে অমানসিক নির্যাতন। পরে হাত-পা ভাঙ্গা ও শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে ক্ষতবিক্ষত অবস্থায় বাড়ি থেকে এনে রাস্তায় পেলে চলে যায় ঘাতকরা। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে আশংকাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ মৃত্যুর খবর এলাকায় জানাজানি হলে নিহতের স্বজনদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করেন। এ ঘটনায় নবীগঞ্জ থানায় মামলা না দিয়ে নিহত ওয়াহিদ মিয়ার পুত্র শিপলু মিয়া বাদী হবিগঞ্জের বিজ্ঞ আদালতে গ্রাম্য মোড়ল গিয়াস উদ্দিনসহ ২৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। কিছু দিন পরই মোটা অংকের টাকার বিনিময়ে বাদী ও আসামীদের মধ্যে দফারফা করায় মামলাটি খারিজ হয়ে যায়। এ ঘটনার কিছুদিন পরই মুল আসামীদের বাদ দিয়ে প্রতিপক্ষ লোকদের আসামী করে নিহতের চাচাতো ভাই বাদী হয়ে বিজ্ঞ আদালতে ওয়াহিদ হত্যাকান্ড নিয়ে অপর একটি মামলা দায়ের করেন। বির্তকৃত মামলাটি আদালতে নথিভুক্ত রয়েছে বলে সুত্রে জানাগেছে। ফলে ওয়াহিদ মিয়া হত্যাকান্ডের বিচার অনিশ্চিত হয়ে পড়ে। এক পর্যায়ে নবীগঞ্জ থানা পুলিশ স্বপ্রনোদিতভাবে অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা রুজু করেন। মামলার তদন্তভার দেয়া হয় ইনাতগঞ্জ ফাড়ি ইনর্চাজ সামছুদ্দিনকে। তিনি ঘটনা তদন্তে গত বৃহস্পতিবার বিকালে আউশকান্দি বাজার থেকে মজমিল আলী (৩৫) নামের একজনকে গ্রেফতার করেন। এলাকাবাসী কৃষক ওয়াহিদ মিয়া হত্যাকান্ডের রহস্য উদঘাটন করে ঘাতকদের ফাঁসির দাবী করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com