বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

বাহুবলে আটক বালু ব্যবসায়ীদের ছাড়াতে মহাসড়ক অবরোধ ॥ শতাধিক লোকের বিরুদ্ধে পুলিশের মামলা ॥ গ্রেপ্তার ৪

  • আপডেট টাইম বুধবার, ২ অক্টোবর, ২০১৯
  • ৪৫৫ বা পড়া হয়েছে

 

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে অবৈধ বালু ব্যবসায়ীদের আটকের জের ধরে মহাসড়ক অবরোধের ঘটনায় পুলিশ ১৩ জনের নাম উল্লেখসহ শতাধিক লোকের নামে মামলা দায়ের করেছে। মঙ্গলবার দুপুরে উপজেলার পুটিজুরী তদন্ত কেন্দ্রের এসআই মনিরুজ্জামান বাদী হয়ে দায়েরকৃত মামলায় আসামীদের বিরুদ্ধে রাস্তায় ব্যারিকেড, গাড়ি ভাংচুরের চেষ্টা ও যানবাহনসহ জনগণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ আনেন। এ ঘটনায় ৪ জনকে গ্রেফতার করে ওইদিনই জেলহাজতে প্রেরণ করা হয়েছে। সোমবার অপরাহ্নে ঢাকা-সিলেট মহাসড়কের ফুটপাতে ব্যবসার জন্য বালু রাখার দায়ে দুই যুবককে আটক করে মোবাইল কোর্টে দুই মাস করে কারাদন্ড প্রদান করা হয়। এ ঘটনার প্রতিবাদে স্থানীয় লোকজন বিকাল সাড়ে ৫টার দিকে পুটিজুরী বাজারে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাঠিচার্জ করে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়।
পুলিশ ও স্থানীয় লোকজন জানান, বাহুবল উপজেলার পুটিজুরী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রমজান আলী ও পুটিজুরী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহ মিয়ার পুত্র জসিম মিয়া দীর্ঘদিন ধরে অবৈধ বালু ব্যবসা করে আসছেন। তারা মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ফুটপাতাতে বালু রেখে বিক্রি করে থাকে বলে অভিযোগ রয়েছে। সোমবার বিকালে মহাসড়কের ফুটপাতে বালু রাখার দায়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা হক-এর নেতৃত্বে মোবাইল কোর্ট বালু ব্যবসায়ী রমজান আলী ও জসিম মিয়া আটক করে। পরবর্তীতে তাদের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় ২ মাস করে কারাদন্ড প্রদান করা হয়। এ ঘটনার প্রতিবাদে তাদের লোকজন পুটিজুরী বাজারে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে যানবাহন আটকে দেয়। এ সময় পুলিশ কয়েক ব্যক্তিকে আটক করে। মঙ্গলবার এ ঘটনার প্রেক্ষিতে দায়েরকৃত মামলায় উপজেলার আব্দানারায়ন গ্রামের আব্দুল্লাহ মিয়ার পুত্র সাইফুর রহমান আজাদ (৩৮), আহাম্মদপুর গ্রামের আব্দুল হামিদের পুত্র জসিম উদ্দিন (৩০), নোয়াঐ গ্রামের তারা মিয়ার ছেলে ফজল মিয়া (৪০) ও মীরেরপাড়া গ্রামের আমীন আলী পুত্র ইউছুফ আলী (২১) গ্রেফতার দেখিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। রাস্তায় ব্যারিকেড সৃষ্টিতে ব্যবহৃত প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-১১-৯৫৬০) জব্দ করা হয়েছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান জানান, গ্রেফতারকৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।
বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক বলেন, বালু-মাটি রাষ্ট্রীয় সম্পত্তি। এগুলো বিনা অনুমতিতে উত্তোলন, পরিবহন ও সংরক্ষণ বেআইনী। অবাদে বালু ও মাটি পাচারকারীদের কোন প্রকার ছাড় দেয়া হবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com