বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বঙ্গবন্ধু ছিলেন আধুনিক বাংলার স্বপ্নদ্রষ্টা ॥ এমপি আবু জাহির

  • আপডেট টাইম শনিবার, ১৭ আগস্ট, ২০১৯
  • ৪৮৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আধুনিক বাংলার স্বপ্নদ্রষ্টা। তার স্বপ্ন ছিলো দেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার। তিনিই প্রথম শিক্ষাকে জাতীয়করণ করেছেন। আর এর ধারাবাহিকতায়ই তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার সরকার ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছেন। বঙ্গবন্ধু সোনার বাংলার গড়ার স্বপ্ন নিয়ে কাজ শুরু করেছিলেন। কিন্তু ঘাতকরা তার সেই স্বপ্নকে বাস্তবায়ন হতে দেয়নি। তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে বাংলাদেশ গন্তব্যহীন জাতি হবে। কিন্তু তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দ্রুত উন্নয়ন ও অগ্রগতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জ সদর উপজেলার পইল ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে স্থানীয় নতুন বাজারে আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এমপি আবু জাহির আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় অধিকার বঞ্চিত মানুষের পাশে ছিলেন। তিনি ছিলেন নিপীড়িত মানুষের দিশারি। জাতির পিতার আদর্শকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে হবে। সবাইকে ঐক্যবদ্ধ থেকে দেশ নিয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে। এ সময় তিনি পইলে প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে শীঘ্রই মাছুলিয়া থেকে মশাজান পর্যন্ত রাস্তা নির্মাণের কাজ শুরু হবে বলে ঘোষণা দেন।
ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহেব আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিবেন্দ্র চন্দ্র দেব শিবু’র পরিচালনায় সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুল আহাদ ফারুক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।
বক্তব্য রাখেন অ্যাডভোকেট ইমরান হোসেন, মোঃ জাকির হোসেন, পইল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কবির আহমেদ, ইউনিয়ন কৃষক লীগ আহবায়ক মোঃ ছুরুক মিয়া, ইউপি সদস্য রফিক উদ্দিন দুদু, মোঃ এনামুল হক বিপ্লব, মোঃ আব্দুল হাই, কবির আহমেদ, নূরুল হক আকল, খোর্শেদ আলী প্রমুখ।
সভার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে মোনাজাত ও তবারক বিতরণের মধ্য দিয়ে শোক দিবসের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com