মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
উচ্ছেদ ঃ আজ থেকে দখলমুক্ত হচ্ছে পুরাতন খোয়াই নদী চুনারুঘাটে ৩ হাজার ৪শ পিছ ইয়াবাসহ আটক ৩ নবীগঞ্জে রাজনৈতিক সিন্ডিকেটের মাধ্যমে শেষ হলো সরকারি ধান ক্রয়ের কার্যক্রম ॥ বঞ্চিত হলো সাধারণ কৃষক পুরাতন খোয়াই নীদতে ২ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে “খোয়াই রিভার সিস্টেম” নদী রক্ষা কমিশনের তালিকায় হবিগঞ্জে ৬শ’ অবৈধ দখলদার সরকারি সফরে যুক্তরাষ্ট্র গেছেন এডঃ মোঃ আবু জাহির এমপি সংবাদ প্রকাশের পর হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের কর্মচারী জাহিরের দৌড়ঝাপ মাধবপুরে মাদকসেবীর ভ্রাম্যমান আদালতে তিন মাসের জেল জেলা সাংবাদিক ফোরামের নির্বাচনে আরো ৪ বিনা প্রতিন্দ্বন্দ্বিতায় নির্বাচিত ফুটবল বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় খেলা-এমপি মিলাদ গাজী
সিলেট বিভাগে ক্ষুদ্র মৎস্যজীবীদের মধ্যে চাল ও ভাতা চালুর দাবী নুরুল আমিনের

সিলেট বিভাগে ক্ষুদ্র মৎস্যজীবীদের মধ্যে চাল ও ভাতা চালুর দাবী নুরুল আমিনের

প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ ক্ষুদ্র মৎসজীবী জেলে সমিতির ৯ম জাতীয় সম্মেলন ও কাউন্সিল গতকাল বুধবার সকাল ১০টা ১ মিনিটে ঢাকায় জাতীয় প্রেসক্লাব হলে অনুষ্ঠিত হয়। সমিতির কেন্দ্রীয় সভাপতি ইসরাইল পন্ডিতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শিকদারের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশা এমপি। বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য এড. টিপু সুলতান, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি মোছাদ্দেক হোসেন স্বপন, কুমিল্লার মেঘনা উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুস সালাম, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোকাদ্দেম হোসেন প্রমুখ।
এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সিলেট বিভাগীয় সভাপতি নুরুল আমিন সহ কেন্দ্রীয়, বিভাগীয় ও জেলা নেতৃবৃন্দ। সম্মেলনে বাংলাদেশ ুদ্র মৎস্যজীবী জেলে সমিতির সিলেট বিভাগীয় সভাপতি নুরুল আমিন বলেন, কার্ডধারী ক্ষুদ্র মৎস্যজীবীদের সরকার ঘোষিত প্রতি মাসে চাল ও টাকা ভাতা প্রদানের নিয়ম অন্যান্য বিভাগে চালু থাকলেও সিলেট বিভাগে চালু না হওয়ায় ক্ষুদ্র মৎস্যজীবীরা দুঃখ কষ্টে জীবনযাপন করছেন। তিনি সিলেট বিভাগে সরকারের এই কর্মসূচি চালুর দাবী জানান। তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ভূয়া কার্ড বাতিল করে প্রকৃত মৎস্যজীবীদের কার্ড প্রদান করার দাবী জানান। তিনি বলেন, জলমহাল ব্যাবস্থাপনা কমিটিতে প্রকৃত জেলে সমিতির সংগঠকদের মধ্য হতে একজন সদস্য অন্তর্ভূক্তির বিধান থাকলেও হবিগঞ্জ জেলা ও নবীগঞ্জ উপজেলার জেলেদের কোন সদস্য অন্তর্ভূক্ত করা হয়নি।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com