বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ আজ

  • আপডেট টাইম শনিবার, ৪ নভেম্বর, ২০১৭
  • ৫৯২ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আজ শনিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ লক্ষ্যে শুক্রবার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে  নির্বাচনী মালামাল। নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে সমগ্র উপজেলা। উপজেলার ৬১ কেন্দ্রসহ পুরো উপজেলায় ৬৩৭জন পুলিশ, ৭৩২জন আনসার, ৯০জন বিজিবি ও পর্যাপ্ত র‌্যাব মোতায়েন করা হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ তারা মিয়া (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মোঃ চান মিয়া (ধানের শীষ), ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) মনোনীত প্রার্থী আলহাজ্ব ডাঃ মোঃ রমিজ আলী (আম) ও স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ ফিরোজ আলী মিয়া (তালা)। এদিকে প্রার্থী ও সমর্থকরা ভোটগ্রহণ ও ফলাফল নিয়ে সন্ধেহ ও সংশয়ে আছেন। তারা অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের লোকজন নির্বাচনের ভোট গ্রহণ, ফলাফলে হস্তক্ষেপ তরতে পারে।
নির্বাচন কমিশনের দেয়া তথ্যানুযায়ী, ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত বাহুবল উপজেলার মোট ভোটার সংখ্যা ১লাখ ২৪ হাজার ১২০ জন। এর মধ্যে পুরুষ ৬২ হাজার ৫০২ ও মহিলা ৬১ হাজার ৬১৮।
এ ব্যাপারে পুলিশ সুপার বিধান ত্রিপুরা জানান, উপজেলার ৬১টি কেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বিবেচনায় নিয়ে কেন্দ্রগুলোতে একজন এসআই, একজন এএসআই, ৫ জন কনস্টেবল ও ১০জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া বাকী সাধারণ কেন্দ্রগুলোকে একজন এসআই, একজন এএসআই, ৪ জন কনস্টেবল ও ১০জন আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও স্ট্রাইকিং ফোর্সের ৩টি টিম ও ১৫টি মোবাইল টিম ছাড়াও বিভিন্ন সড়কে ৪টি চেক পোস্ট দায়িত্ব পালন করবে।
জানা যায়, নির্বাচনকে ঘিরে গোটা উপজেলায় কিছুটা উৎসবের আমেজ থাকলেও সাধারণ মানুষের মধ্যে আতঙ্কও আছে। অধিকাংশ প্রার্থী ও সমর্থদের মাঝে ‘ভোটগ্রহণ ও ফল প্রকাশে’ স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিয়েও আছে সন্ধেহ-সংশয়। যদিও নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্র“তি দিয়ে আসছে। এ নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে তেমন আগ্রহ পরিলক্ষিত না হওয়ায় কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হবে বলেও ধারণা পাওয়া হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com