সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৮:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বাগুনীপাড়ায় স্কুল ছাত্রীকে সুটকেসে ভরে দিনে দুপুরে টাকা স্বর্ণালংকার লুট চুনারুঘাটের বিভিন্ন গ্রামে সুপ্রীম সীড এর বাঁধা কপির বাম্পার ফলন চুনারুঘাটে বিএনপি-পুলিশ সংঘর্ষ পুলিশসহ আহত ২০ ॥ আটক ২ আমার রাজনীতি সাধারণ মানুষের জন্য-আতাউর রহমান সেলিম কামাল হোসেন ও আক্রাম হোসেনের সৌজন্যে নবীগঞ্জের গুজাখাইরে ৩শ শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে নবীগঞ্জে বিএনপির মাহফিল চুনারুঘাটে পুলিশের ন্যাক্কারজনক হামলা লাঠিচার্জ ও গ্রেফতারের ঘটনায় মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের নিন্দা জামিআ আরাবিয়া দিনারপুর মাদ্রাসার ৬৭তম ইসলামী সম্মেলন অনুষ্ঠিত পইল গ্রামের ক্যান্সার আক্রান্ত বিলালকে তাসনুভা শামীম ফাউন্ডেশনের চিকিৎসা সহায়তা প্রদান বাহুবলে সরকারি খাল ভরাট করে মাটি পাচারের দায়ের ব্রিক ফিল্ড মালিককে অর্থদন্ড
বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ আজ

বাহুবল উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোটগ্রহণ আজ

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আজ শনিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ লক্ষ্যে শুক্রবার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে  নির্বাচনী মালামাল। নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে সমগ্র উপজেলা। উপজেলার ৬১ কেন্দ্রসহ পুরো উপজেলায় ৬৩৭জন পুলিশ, ৭৩২জন আনসার, ৯০জন বিজিবি ও পর্যাপ্ত র‌্যাব মোতায়েন করা হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ তারা মিয়া (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী মোঃ চান মিয়া (ধানের শীষ), ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) মনোনীত প্রার্থী আলহাজ্ব ডাঃ মোঃ রমিজ আলী (আম) ও স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ ফিরোজ আলী মিয়া (তালা)। এদিকে প্রার্থী ও সমর্থকরা ভোটগ্রহণ ও ফলাফল নিয়ে সন্ধেহ ও সংশয়ে আছেন। তারা অভিযোগ করেন, ক্ষমতাসীন দলের লোকজন নির্বাচনের ভোট গ্রহণ, ফলাফলে হস্তক্ষেপ তরতে পারে।
নির্বাচন কমিশনের দেয়া তথ্যানুযায়ী, ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত বাহুবল উপজেলার মোট ভোটার সংখ্যা ১লাখ ২৪ হাজার ১২০ জন। এর মধ্যে পুরুষ ৬২ হাজার ৫০২ ও মহিলা ৬১ হাজার ৬১৮।
এ ব্যাপারে পুলিশ সুপার বিধান ত্রিপুরা জানান, উপজেলার ৬১টি কেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ বিবেচনায় নিয়ে কেন্দ্রগুলোতে একজন এসআই, একজন এএসআই, ৫ জন কনস্টেবল ও ১০জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া বাকী সাধারণ কেন্দ্রগুলোকে একজন এসআই, একজন এএসআই, ৪ জন কনস্টেবল ও ১০জন আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও স্ট্রাইকিং ফোর্সের ৩টি টিম ও ১৫টি মোবাইল টিম ছাড়াও বিভিন্ন সড়কে ৪টি চেক পোস্ট দায়িত্ব পালন করবে।
জানা যায়, নির্বাচনকে ঘিরে গোটা উপজেলায় কিছুটা উৎসবের আমেজ থাকলেও সাধারণ মানুষের মধ্যে আতঙ্কও আছে। অধিকাংশ প্রার্থী ও সমর্থদের মাঝে ‘ভোটগ্রহণ ও ফল প্রকাশে’ স্বচ্ছতা ও নিরপেক্ষতা নিয়েও আছে সন্ধেহ-সংশয়। যদিও নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্র“তি দিয়ে আসছে। এ নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে তেমন আগ্রহ পরিলক্ষিত না হওয়ায় কেন্দ্রে ভোটার উপস্থিতি কম হবে বলেও ধারণা পাওয়া হচ্ছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com