বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মাহবুব কামাল চৌধুরী’র ইন্তেকাল

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭
  • ৫৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মাহবুব কামাল চৌধুরী সবার প্রিয় কামাল (স্যার) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি রবিবার রাত ১০.১৫ মিনিটে ঢাকা জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৪৬) বছর। তিনি স্ত্রী, ১ শিশু পুত্র, ৪ ভাই, ভাতিজাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমের ভাতিজা ফখরুল আলম জানান, দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিকসসহ নানা রোগে ভুগছিলেন। গত ২৬ সেপ্টেম্বর তার হার্টের সমস্যা দেখা দিলে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।  রবিবার রাত মরহুমের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পরলে তার রাজনগরের বাস ভবনে আত্মীয় স্বজন, বন্ধু, বান্দবসহ ছাত্রীরা ভীড় জমান। এ সময় আত্মীয় স্বজনসহ প্রিয় শিক্ষকের মৃত্যুতে ছাত্ররা কান্নায় ভেঙ্গে পড়েন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে মরহুমে ছাত্র শিক্ষকের মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাস্টার্স দেন। অনেকেই ফেসবুকের মেসেঞ্জারে লিখে একজন আদর্শিক মানুষ গড়ারকারীর ছিলেন মাহবুব কামাল চৌধুরী।
গতকাল সকাল ১০টায় হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ মাঠে মরহুমের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে এমপি অ্যাডভোকেট মোঃ আবু জাহির, অ্যাডভোকেট আব্দুল মজিদ খানসহ মরহুমের দীর্ঘদিনের সহকর্মী, বন্ধু, বান্দব, ছাত্রসহ শ্রেণী পেশা মানুষের ঢল নামে। জানাজার নামাজ শেষে মরহুমের গ্রামের বাড়ি লাখাই উপজেলার বেগুনাই গ্রামে লাশ নিয়ে যাওয়া হয়। সেখানে শেষ বারের মরহুমের লাশ দেখার জন্য আত্মীয় স্বজনসহ গ্রামের লোকজন ভীড় জমান। বেলা ২টায় ২য় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের লাশের দাফন সম্পন্ন করা হয়।
বাবা ও ভাইদের আদর্শে শিক্ষককতা পেশা নিয়োজিত হয়ে ছিলেন মাহবুব কামাল চৌধুরী
বেগুনাই গ্রামের মরহুম মাওলানা মনসুর আলীর চৌধুরী ছিলেন মাদ্রাসার শিক্ষক। তার ৬ পুত্র সন্তানের মধ্যে মরহুম মাহবুব কামাল চৌধুরী ছিলেন ৫ম। মনসুর আলীর চৌধুরী আদর্শবান একজন শিক্ষক ছিলেন। তেমনি তিনি তার সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলেন। মনসুর আলী চৌধুরীর আদর্শ নিয়ে তার ৩ সন্তান শিক্ষকতা পেশায় জড়িয়ে পড়েন। মাহবুব কামাল চৌধুরী হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজ থেকে শিক্ষকতা পেশা শুরু করেন। তিনি স্কুলের ভাল ফলাফল কি ভাবে অর্জন করা যায়, সেদিকে সব সময় তার নজর থাকতো। তিনি স্কুলের ছাত্রদের কাছে আদর্শবান শিক্ষক হিসেবে পরিচিত ছিলেন। তেমনি তার সহকর্মী শিক্ষকদের কাছে আদর্শবান হিসেবে পরিচিত ছিলেন। মৃত্যুতে পরিবার সদস্য, স্কুলের শিক্ষক/শিক্ষিকা যেমন শোকাহত হয়েছেন, তেমনি তার অসংখ্য ছাত্ররা শোকাহত হয়েছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com