রবিবার, ৩১ মে ২০২০, ০৪:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
ভারতীয় নাগরিকের পিটুনীতে বাংলাদেশী খুন ॥ লাশের অপেক্ষায় স্বজনরা বানিয়াচংয়ের বিভিন্ন বাজারে সেনাবাহিনীর জনসচেতনতামূলক প্রচারাভিযান শ্রীমঙ্গলে ৬৭ টি মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা নবীগঞ্জে সরকারের অর্থ সহায়তার তালিকায় নারী কাউন্সিলরের পরিবারের ৬ সদস্যের নাম শচীন্দ্র লাল সরকারের সমাধীতে জেলা সিপিবি, উদীচী, কিবরিয়া ফাউন্ডেশন, সচেতন নাগরিক কমিটি ও মাতৃছায়া কেজি এন্ড হাইস্কুলের পুষ্পস্তবক অর্পন দৈনিক খোয়াই পত্রিকার সার্কুলেশন ম্যানেজার সাইফুলের পিতার ইন্তেকাল নবীগঞ্জে ভাতিজার হাতে চাচা খুন শ্রীমঙ্গলে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গল পৌরসভার কাউন্সিলর আব্দুল আহাদের মৃত্যু বানিয়াচঙ্গের হাওর থেকে অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১
নবীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদল ॥ ৭ বছর ধরে আহ্বায়ক কমিটি ॥ চলছে গ্র“পিং লবিং

নবীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদল ॥ ৭ বছর ধরে আহ্বায়ক কমিটি ॥ চলছে গ্র“পিং লবিং

নবীগঞ্জ প্রতিনিধি ॥ দীর্ঘ ৭ বছর ধরে আহ্বায়ক কমিটি নিয়েই চলছে নবীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কার্যক্রম। এই কমিটি অনুমোদনের পর থেকেই ছাত্রদলের বিরোধ প্রকাশ্যে রূপ নেয়। পদ বঞ্চিতরা তাদের মর্যাদা ফিরিয়ে আনতে শুরু করেন গ্র“পিং লবিং। একাধিকভার দাঙ্গা-হাঙ্গামাসহ মামলা মোকদ্দমা হয়েছে। এক গ্র“পের উপর সাবেক এমপি ও বিএনপি কেন্দ্রীয় সদস্য শেখ সুজাত মিয়ার আশির্বাদ রয়েছে। অপর গ্র“পে রয়েছেন পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম ও আমেরিকা সিকাগো সভাপতি মোজ্জামেল আলী নান্টুর। গেল ইউপি নির্বাচনে নান্টু গ্র“পের কয়েকজন দলীয় মনোনয়নের মাধ্যমে চমক সৃষ্টি করে। এরপর থেকেই নান্টু বলয়ের লোকজন উল্লাস প্রকাশ করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে মোজাম্মেল আলী নান্টু দলীয় মনোনয়ন পাবেন বলে দাবী জানান। এদিকে সম্প্রতি হবিগঞ্জ জেলা ছাত্রদলের ১০ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন হয়ে আসার পর নবীগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের কমিটি গঠনের জন্য জোর লবিং ও গ্র“পিং শুরু করেন। প্রায় ৭ বছর আগে গঠিত নবীগঞ্জ ছাত্রদলের কমিটি থেকে কয়েকজন ত্যাগী নেতা বাদ পড়ায় শুরু হয় গ্র“পিং লবিং। ছাত্রদলের বর্তমান নীতিমালা অনুযায়ী বয়স্কদের বাদ দিয়ে তারুণ্য নির্ভর ছাত্রদলের কমিটি গঠনের উপর জোর দাবী জানিয়েছেন ছাত্রদলের ত্যাগী নেতাকর্মীরা।
সূত্রে জানা যায়, ছাত্রদলের কমিটি গঠনকল্পে মে মাসে সাবেক এমপি শেখ সুজাত মিয়ার বাসভবনে পদ প্রত্যাশী নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্টিত হয়। সেখানে শেখ সুজাত মিয়া অনুসারীদের সরব উপস্থিতি ঘটে। এদিকে পৌর বিএনপির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম এবং আমেরিকা সিকাগো বিএনপির সভাপতি শাহ মোজাম্মেল হোসেন নান্টু বলয়ের নেতাকর্মীরা ব্যাপক লবিং চালিয়ে যাচ্ছেন। নবীগঞ্জে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ সহযোগি সংগঠনের রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালিত না হলেও কমিটির পদ নেয়ার জন্য শহরে মহড়া চলছে। কে হবেন আগামী দিন ছাত্রদলের কান্ডারী এ নিয়ে সরব আলোচনা চলছে। কলেজ ছাত্রদলে লবিংয়ে এগিয়ে রয়েছে মুমিন তালুকদার, আবিদুর রহমান, শয়ন মিয়া ও সৌরভ। উপজেলা কমিটিতে রায়েস চৌধুরী, পৌর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম সোহেল, ফোয়াদ হাসান রাজন, ওয়াহিদুজ্জামান জুয়েল, অলিউর রহমান অলি ও জিয়াউল ইসলাম।
অতি সম্প্রতি ফেসবুকে একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে গত ক’দিন ধরে ফোয়াদ হাসান রাজন গ্র“প এবং রায়েস চৌধুরী গ্র“পের মধ্যে শহরে মহড়া লক্ষ্য করা গেছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com