বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

নবীগঞ্জে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডার গার্টেনের যাত্রা শুরু

  • আপডেট টাইম সোমবার, ২০ মার্চ, ২০১৭
  • ৪১৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নতুন প্রজন্মকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলতে আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (রহ.) এর জীবদ্দশায় অনুমতি নিয়ে আল্লামা ফুলতলী (রহ.) এর বড় ছাহেবজাদা আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ও শায়খুল হাসিদ আল্লামা হাবিবুর রহমান, ফুলতলী (রহ.) এর ছাহেবজাদা আল্লামা হুছামুদ্দীন চৌধুরীর উপদেশে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডার গার্ন্টেনটি প্রতিষ্ঠিত হয়। চলতি বছরের জানুয়ারী মাসে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডারগার্ন্টেন এর কার্যক্রম শুরু করেন নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের জালালসাপ আদর্শ গ্রামের বড় বাড়ীর প্রয়াত ওলিয়ে কামিল আলহাজ্ব হযরত মাওলানা মাজহারুল হক (রহঃ) এর পুত্র যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব মাওলানা মুফতি আব্দুল ওয়াদুদ যুক্তিবাদী। তিনি তার গ্রাম জালালসাপ আদর্শ গ্রামে নিজ বড় বাড়ির একটি বিল্ডিংয়ে এলাকার অসহায় গরিব কোমলমতি শিশু-কিশোরদের নিয়ে দ্বীনি শিক্ষার আলো মুসলমানদের ঘরে ঘরে পৌছে দিতে তাদের এ যাত্রা শুরু করেন। উক্ত দ্বীনি প্রতিষ্ঠানে প্রাথমিক ভাবে ৫ জন শিক্ষক দ্বারা পরিচালিত হচ্ছে। যথাক্রমে আলহাজ্ব মাওলানা মুফতি আব্দুল ওয়াদুদ যুক্তিবাদী, প্রধান শিক্ষক মাওলানা আনোয়ার আলী, সহকারী শিক্ষক হাফিজ ক্বারী শাহ আবু সুফিয়ান আহমদ, মোঃ আব্দুল বাছিত ও মাহফুজ আহমদকে নিয়ে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম চলছে।
গতকাল রবিবার দুপুরে চ্যানেল এস দৈনিক হবিগঞ্জ সমাচার প্রতিনিধি বুলবুল আহমদ ও এনটিভির নবীগঞ্জ প্রতিনিধি মহিবুর রহমান চৌধুরী তছনু ও হাসান আর্ট ঐ মাদ্রাসা পরির্দশন করেন। এ সময় মাদ্রাসা ঘুরে দেখা যায়, প্রায় ৪০/৫০জন কোমলমতি শিশু-কিশোরদেরকে দ্বীনি শিক্ষা দিচ্ছেন কয়েকজন শিক্ষক। কোমলমতি শিশু-কিশোরদের মূখে কোরআনের আয়াত ও হরপ মুখস্ত করতে দেখা ও শুনা যায়। পরে কথা হয় মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক আলহাজ্ব মাওলানা মুফতি আব্দুল ওয়াদুদ যুক্তিবাদীর সাথে। তিনি বলেন, আল্লাহর রহমতে বর্তমানে হাফিজী ও প্রাথমিক মিলিয়ে এলাকার প্রায় ৭০ জন অসহায় গবির শিশু-কিশোরদের নিয়ে নতুন প্রজন্মকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডারগার্ন্ডেনের যাত্র শুরু করেছি। আমার প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে বিনামূল্যে পোষাক, বই, খাতা-কলম দিয়ে শিক্ষা প্রধান করা হচ্ছে। এই মাদ্রাসায় লেখাপড়া করতে কোন টাকা পয়সা লাগেনা। এতে দেবপাড়া ইউনিয়ন সহ উপজেলার ধর্মপ্রাণ অভিভাবকদের প্রতি উদাত্ত আহবান জানান তাদের সন্তানদেরকে উক্ত মাদ্রাসায় ভর্তি করার জন্য।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com