রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ০৭:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
জাতিকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা করা হয়-এমপি আবু জাহির চুনারুঘাটে স্কুল ছাত্রীকে হয়রানীর অভিযোগে যুবকের ১ বছর কারাদন্ড নবীগঞ্জে দীর্ঘদিন পরে সাংবাদিকদের বিরোধের অবসান ॥ প্রেসক্লাবের তফশীল ঘোষণা ॥ ২২ ডিসেম্বর নির্বাচন নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের বর্ধিত সভা ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মোতাচ্ছিরুল ইসলামের প্রচেষ্ঠায় নিজস্ব অর্থায়নে রাস্তা নির্মাণ করছে যাদবপুর ও গোপালপুর গ্রামবাসী শচীন্দ্র কলেজে ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবস পালন চুনারুঘাটে রাস্তায় প্রতিবন্ধকতা আউশকান্দি ছাত্রদলের বিক্ষোভ গ্রাম পুলিশের বেতন-ভাতা পর্যায়ক্রমে বৃদ্ধি করা হবে-এমপি মিলাদ গাজী নবীগঞ্জে আনরেজিস্টার্ড ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় বন্ধে মতবিনিময় সভা
নবীগঞ্জে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডার গার্টেনের যাত্রা শুরু

নবীগঞ্জে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডার গার্টেনের যাত্রা শুরু

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নতুন প্রজন্মকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলতে আল্লামা আব্দুল লতিফ চৌধুরী ফুলতলী (রহ.) এর জীবদ্দশায় অনুমতি নিয়ে আল্লামা ফুলতলী (রহ.) এর বড় ছাহেবজাদা আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ও শায়খুল হাসিদ আল্লামা হাবিবুর রহমান, ফুলতলী (রহ.) এর ছাহেবজাদা আল্লামা হুছামুদ্দীন চৌধুরীর উপদেশে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডার গার্ন্টেনটি প্রতিষ্ঠিত হয়। চলতি বছরের জানুয়ারী মাসে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডারগার্ন্টেন এর কার্যক্রম শুরু করেন নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের জালালসাপ আদর্শ গ্রামের বড় বাড়ীর প্রয়াত ওলিয়ে কামিল আলহাজ্ব হযরত মাওলানা মাজহারুল হক (রহঃ) এর পুত্র যুক্তরাজ্য প্রবাসী আলহাজ্ব মাওলানা মুফতি আব্দুল ওয়াদুদ যুক্তিবাদী। তিনি তার গ্রাম জালালসাপ আদর্শ গ্রামে নিজ বড় বাড়ির একটি বিল্ডিংয়ে এলাকার অসহায় গরিব কোমলমতি শিশু-কিশোরদের নিয়ে দ্বীনি শিক্ষার আলো মুসলমানদের ঘরে ঘরে পৌছে দিতে তাদের এ যাত্রা শুরু করেন। উক্ত দ্বীনি প্রতিষ্ঠানে প্রাথমিক ভাবে ৫ জন শিক্ষক দ্বারা পরিচালিত হচ্ছে। যথাক্রমে আলহাজ্ব মাওলানা মুফতি আব্দুল ওয়াদুদ যুক্তিবাদী, প্রধান শিক্ষক মাওলানা আনোয়ার আলী, সহকারী শিক্ষক হাফিজ ক্বারী শাহ আবু সুফিয়ান আহমদ, মোঃ আব্দুল বাছিত ও মাহফুজ আহমদকে নিয়ে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম চলছে।
গতকাল রবিবার দুপুরে চ্যানেল এস দৈনিক হবিগঞ্জ সমাচার প্রতিনিধি বুলবুল আহমদ ও এনটিভির নবীগঞ্জ প্রতিনিধি মহিবুর রহমান চৌধুরী তছনু ও হাসান আর্ট ঐ মাদ্রাসা পরির্দশন করেন। এ সময় মাদ্রাসা ঘুরে দেখা যায়, প্রায় ৪০/৫০জন কোমলমতি শিশু-কিশোরদেরকে দ্বীনি শিক্ষা দিচ্ছেন কয়েকজন শিক্ষক। কোমলমতি শিশু-কিশোরদের মূখে কোরআনের আয়াত ও হরপ মুখস্ত করতে দেখা ও শুনা যায়। পরে কথা হয় মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক আলহাজ্ব মাওলানা মুফতি আব্দুল ওয়াদুদ যুক্তিবাদীর সাথে। তিনি বলেন, আল্লাহর রহমতে বর্তমানে হাফিজী ও প্রাথমিক মিলিয়ে এলাকার প্রায় ৭০ জন অসহায় গবির শিশু-কিশোরদের নিয়ে নতুন প্রজন্মকে দ্বীনি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হযরত শাহজালাল হাফিজিয়া মাদ্রাসা ও কিন্ডারগার্ন্ডেনের যাত্র শুরু করেছি। আমার প্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে বিনামূল্যে পোষাক, বই, খাতা-কলম দিয়ে শিক্ষা প্রধান করা হচ্ছে। এই মাদ্রাসায় লেখাপড়া করতে কোন টাকা পয়সা লাগেনা। এতে দেবপাড়া ইউনিয়ন সহ উপজেলার ধর্মপ্রাণ অভিভাবকদের প্রতি উদাত্ত আহবান জানান তাদের সন্তানদেরকে উক্ত মাদ্রাসায় ভর্তি করার জন্য।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com