বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

নিজামপুর ইউনিয়নে মুকিতের ডিলারশীপ বাতিল ॥ জরিমানা

  • আপডেট টাইম বুধবার, ২৩ নভেম্বর, ২০১৬
  • ৪১৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নে ১০ টাকা কেজি চাউল বিক্রিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে আব্দুল মুকিতের ডিলারশীপ বাতিল করা হয়েছে। পাশপাশি তাকে নগদ ১লাখ টাকা জরিমানাসহ তার জামানতে ২০ হাজার টাকা ও জব্দকৃত ১০ হাজার টাকা বাতিল করে সরকারের কোষাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমার আদালত। গতকাল রাতে এ রায় দেন ভ্রাম্যমান আদালের নিবার্হী ম্যামিস্ট্রেট এএইচ এম আরিফুল ইসলাম। ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, বর্তমান সরকার খাদ্য বান্দব কর্মসূচি আওতায় দরিদ্রদের মধ্যে ১০ টাকা কেজি স্বল্পমূল্যে চাউল বিক্রির জন্য বিভিন্ন প্রতি ইউনিয়নের ২জন করে চাউলের ডিলার নিয়োগ করেন। হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের ডিলার হিসেবে চক্রমোহনাথ গ্রামের বাসিন্দা মৃত আব্দুল গফ্ফার পুত্র আব্দুল মুকিত ও শেখ একএম সুফি মিয়াকে ডিলার হিসেবে নিয়োগ প্রদান করায় হয়। আব্দুল মুকিতের কাছ থেকে সাব ডিলার হিসেবে নিয়োগ নেন একই গ্রামের ইকবাল আহমেদ। তিনি মুকিতের সাব ডিলার হিসেবে কাছ থেকে নেয়ার পর থেকে ওজনে কম দেয়াসহ তার বিরুদ্ধে তালিকা ভুক্ত কার্ডধারী চাউল না দেয়ার অভিযোগ উঠে। পাশপাশি অপর ডিলার শেখ একএম সুফি মিয়ার বিরুদ্ধে চাউল না দিয়ে কার্ডধারীদের মাথাপিছু ৩০০ টাকা করে দেয়ার অভিযোগ উঠে। এসব অভিযোগের প্রেক্ষিতে গতকাল দুপুরে নিজামপুর ইউনিয়ন কমপ্লেক্স প্রাঙ্গণে চাউল বিতরণকালে জেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা সেখানে গিয়ে অনিয়মের দৃশ্য দেখে চাউল বিতরণ বন্ধ করে দেন। এ সময় অপর ডিলার একেএম সুফি কৌশলে সেখান থেকে চলে যান। পরে জেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা এ বিষয়টি অতিরিক্ত জেলা ম্যাাজিস্ট্রেট মোঃ এরমান হোসেন, ও সদর উপজেলার নিবার্হী কর্মকর্তাকে অবগত করলে তারা ঘটনাস্থলে গিয়ে তোফায়েল আহমেদ নামের একজনকে আটক করেন এবং চাউল বিক্রির ১০ হাজার টাকা জব্ধ করেন। এরপর তোফাফেল আহমেদক ছাড়িয়ে নেয়ার জন্য বিভিন্ন মহল থেকে তবদীর শুরু করা হয়। রাতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর কায্যালয়ে নিবার্হী ম্যামিস্ট্রেট এএইচ এম আরিফুল ইসলাম ভ্রাম্যমান আদালত বসানো হয়। এ সময় ভ্রাম্যমান আদালত আব্দুল মুকিতের ডিলারশীপ বাতিল করে তাকে নগদ ১লাখ টাকা জরিমানা করেন এবং তার জামানতের ২০ হাজার টাকা ও জব্দকৃত ১০ হাজার টাকা বাতিল করে সরকারের কোষাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। গতকাল রাত জেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা জানান, তালিকা ভুক্ত কার্ডধারীকে চাউল না দেয়াসহ ব্যাপক অনিয়মের অভিযোগ ভোক্তাধিকার আইনে আব্দুল মুকিতের চাউলের ডিলার বাতিল করা হয়েছে এবং তাকে ১লাখ জরিমানা করা হয়েছে। এছাড়াও তার জামানতের ২০ হাজার টাকা ও জব্ধকৃত ১০ হাজার টাকা সরকারী কোষাগারের পাঠানোর নিদের্শ দিয়েছে ভ্রাম্যমান আদালত। আটককৃত তোফাফেল আহমেদ ডিলার মুকিতের কর্মচারী হওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। অপর দিকে অনেক কার্ডধারীরা জানান, একেএম সুফি মিয়া তাদের চাউল না দিয়ে টাকা দিচ্ছে। আর চাউলগুলো কালোবাজারে বিক্রি করে দিচ্ছে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া প্রয়োজন।
এ ব্যাপারে জেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা জানান, যাদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া যাবে তাদের ডিলারশীপ বাতিল করা হবে। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ এরমান হোসেন, জেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা ও পেশকার এনামুল হক আখনজী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com