শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

মুড়াকরি ইউনিয়নে বিএনপির প্রার্থী নির্ধারণ নিয়ে কর্মীদের মাঝে ক্ষোভ

  • আপডেট টাইম শনিবার, ১৬ এপ্রিল, ২০১৬
  • ৩৯৫ বা পড়া হয়েছে

আবুল কাসেম, লাখাই থেকে ॥ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে লাখাই উপজেলার ৬টি ইউনিয়নের মাঝে ইতিমধ্যে ৫টি ইউনিয়নে বিএনপি প্রার্থী মনোনয়ন সম্পন্ন করা হলেও নেতাকর্মীদের জোর দাবির পরেও এখন পর্যন্ত মুড়াকরি ইউনিয়নের বিএনপি মনোনীত প্রার্থী নির্ধারণ করা হয়নি। এতে মনোনয়ন প্রত্যাশিরা হতাশায় রয়েছেন। নিজের পক্ষে সমর্থন আদায়ে চালিয়ে যাচ্ছেন জোর লবিং।  আগামী ২৮ মে লাখাই উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষি।টত হবে। বিএনপি মনোনয়ন প্রত্যাশী হিসাবে ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন উপজেলা বিএনপির সভাপতি এডঃ সালেহ আহমদের নিকট। পরে উপজেলা মনোনয়ন সিলেকশন বোর্ড মুড়াকরি ইউনিয়ন ছাড়া বাকি ৫টি ইউনিয়নে প্রাথমিক ভাবে বিএনপি প্রার্থী মনোনয়ন দেন। মুড়াকরি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রদ্বিন্দ্বিতা করতে বিএনপির ৩ নেতা দলীয় মনোনয়পত্র জমা দেন। তারা হলেন- মুড়াকরি ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম গোলাপ, উপজেলা যুব দলের যুগ্ম আহবায়ক মোঃ আব্দুল কাদির, বিএনপি নেতা এডঃ সামছুল ইসলাম ফরম জমা দিয়েছেন। এদের মধ্যে উপজেলা যুব দলের যুগ্ম আহবায়ক মোঃ আব্দুল কাদির এর জনপ্রিয়তা বেশী বলে জানা গেছে।
একটি বিশ্বস্থ্য সূত্র জানায়, মনোনয়ন সিলেকশন বোর্ডের উপজেলা বিএনপি সভাপতি ও সাধারণ সম্পাদকের সুপারিশ ছাড়াই ইউনিয়ন বিএনপি সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক একটি তালিকা কেন্দ্রে প্রেরন করেণ। এ ঘটনা প্রকাশ পেলে নেতাকর্মীদের মাঝে ক্ষোভ দেখা দেয়।
এদিকে গত ৬ এপ্রিল বিএনপি বর্ধিত সভা আহবান করা হয়। সভায় উপজেলা বিএনপি সভাপতি এডঃ সালেহ আহমদ নেতাকর্মীদের বিষয়টি অবগত করেন। সভায় উপজেলা বিএনপি সভাপতি সাধারণ সম্পাদককে অবগত না করে এবং তাদের সুপারিশ না নিয়ে এডঃ সামছুল ইসলাম তার নিজ নামে কেন্দ্রে কাগজ পাঠানোর ঘটনায় নেতাকর্মীদের বক্তব্যে নিন্দার ঝড় উঠে। পাশাপাশি মুড়াকরি ইউনিয়নে আব্দুল কাদিরকে মনোনয়ন দিতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জোড় দাবী জানিয়ে বক্তব্য রাখেন। নেতাকর্মীদের দাবির মুখে আব্দুল কাদিরকে কাজ করে যেতে বলা হয়। অপরদিকে বর্ধিত সভায় আশ্বাসের পর এক সপ্তাহ অতিবাহিত হলেও কাদিরকে মনোনয়ন না দেয়ায় নেতাকর্মীদের মাঝে ক্ষোভের পাশাপাশি সন্দেহের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে মনোনয়ন প্রত্যাশী আব্দুল কাদির বলেন, ৬ এপ্রিলের বর্ধিত সভায় নেতাকর্মীরা আমাকে মনোনয়ন দিতে জোর দাবী জানানোর পরেও অধ্যাবধি পর্যন্ত মনোনয়ন না দেওয়ায় তিনি হতবাক। এ ব্যাপারে উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ তালুকদার আব্দালের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এখনও মুড়াকরি ইউপির বিএনপি প্রার্থী হিসাবে সিদ্ধান্ত নিতে পারছি না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com