বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

নবীগঞ্জে মানবপাচার মামলায় মিনাজপুর গ্রামের মসুদ ও মওদুদ কারাগারে

  • আপডেট টাইম বুধবার, ২৫ নভেম্বর, ২০১৫
  • ৪৭১ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি \ বিদেশ পাঠানোর নামে টাকা আত্মসাত করে পুলিশের খাঁচায় মসুদ ও মওদুদ। তাদের প্রতরণার শিকার নবীগঞ্জের মুহিবুর। প্রতারণা শিকার হয়ে মহিবুর মরিশাস থেকে দেশে ফিরে এসে সর্বস্ব হারিয়ে এখন বাই সাইকেলে চড়ে ফেরি করে নবীগঞ্জের বিভিন্ন বাজারে সিংগারা আর চমচা বিক্রি করে পরিবারের জীবিকা নির্বাহ করছেন।
জানা যায়, নবীগঞ্জের আউশকান্দি ইউনিয়নের মিনাজপুর গ্রামের মনর মিয়ার পুত্র মসুদ, মওদুদসহ কয়েকজন মিলে একই গ্রামের আছদ্দর মিয়ার পুত্র মুহিবুর রহমানকে মরিশাস নেয়ার কথা বলে ৪ দফায় সাড়ে ৩ লাখ টাকা নেয়। গত ১৩ এপ্রিল মরিশাস পাঠানোর জন্য মুহিবুরকে ঢাকা নিয়ে যায় মওদুদ। ঢাকা কয়েকদিন অবস্থানের পর মরিশাস পাঠায় গত ১৯ এপ্রিল। সেখানে যাওয়ার পর মওদুদের সহযোগি লায়েক বখত বাসায় নিয়ে যায় মুহিবুরকে। লায়েক এ সময় মহিবুরের সাথে থাকা ডলার ও কাগজ পত্র তার জিম্মায় নিয়ে যায়। এর কিছু দিন পর মুহিবুরকে সেখানে রেখে লায়েক কৌশলে বাংলাদেশে ফিরে আসে। দেশে এসে মুহিবুর এর বাড়িতে গিয়ে বলে ওয়ার্ক পারমির্টের জন্য আরো ৫০হাজার টাকা লাগবে নতুবা মুহিবুর মরিশাস শান্তিতে থাকতে পারবে না। এমন কথা শুনে মুহিবুরের পরিবার পরিজন মিলে ধার করে আরো ৫০ হাজার টাকা তাদের দেয়। কিন্তু সেখানে দীর্ঘদিন কর্মহীন খেয়ে না খেয়ে কোন রকম বেচেঁ থেকে বাংলাদেশের বিভিন্ন বন্ধুবান্ধব ও আত্মীয় স্বজনের সহায়তায় গত ১৩ জুলাই দেশে ফিরে আসে মুহিবুর। সে দেশে ফিরে এসে এবং করুন কাহিনীর লোমহর্ষক ঘটনার বিবরণ উলে­খ করে সিলেটের ডিআইজির কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করে। ওই অভিযোগ পত্রটি তদন্তের জন্য নবীগঞ্জ থানায় আসলে নবীগঞ্জ থানার এসআই সুধীন ঘটনাস্থলে গিয়ে তদন্ত করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে নবীগঞ্জ থানায় মানব পাচার আইনের ধারায় একটি মামলা রুজু করা হয়। গত ১৯ নভেম্বর গভীর রাতে এসআই সুধীন একদল পুলিশ নিয়ে মিনাজপুর গ্রামের অভিযান চালিয়ে মনর মিয়ার পুত্র মসুদ মিয়া (৩০) ও মওদুদ মিয়া (২৬) কে গ্রেফতার করেন। পরদিন শনিবার হবিগঞ্জ কোর্টে তাদের প্রেরন করলে বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com