বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বানিয়াচংয়ের ইউএনওকে এনবিআর-এ বদলী

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৪ জুলাই, ২০১৫
  • ৬৪২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের ইউএনও মোহাম্মদ শামছুল ইসলামকে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)-এ বদলী করা হয়েছে। রোববার এক সরকারী প্রজ্ঞাপনে তাকে এনবিআর চেয়ারম্যানের পিএস হিসেবে বদলি করা হয়। প্রকাশ, উপজেলা পরিষদকে পাশ কাটিয়ে ইউএনও শামছুল স্বেচ্ছাচারিতার মাধ্যমে উপজেলা পরিষদের সম্পদ নিলাম-বিক্রিসহ বিভিন্ন কর্মকান্ড চালান। গত মঙ্গলবার হবিগঞ্জের নবাগত জেলা প্রশাসক সাবিনা আলমের মতবিনিময় সভায় ব্যানারে স্বেচ্ছাচারিতার মাধ্যমে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসকের নাম ও সভাপতি হিসেবে ইউএনও নিজের নাম লিখলেও উপজেলা পরষিদের চেযারম্যান শেখ বশির আহমেদের নাম বিশেষ অতিথি হিসেবে না লেখায় জনপ্রতিনিধিদের সাথে তার বাকবিতন্ডা হয়।
প্রতি বছর বর্ষা মৌসুমে গোপন টেন্ডারের মাধ্যমে হাওরে মাছের পোনা অবমুক্ত করা হলেও শামছুল ইসলাম বানিয়াচংয়ে ইউএনও হিসেবে যোগদানের পর এবারই প্রথম বিনা টেন্ডারে পোনা অবমুক্ত করা হয়। মাত্র ১০/২০ হাজার টাকার পোনা অবমুক্ত করে অবমুক্ত কমিটির সভাপতি হিসেবে ইউএনও দুই লক্ষাধিক টাকা আত্মসাত করেন বলে এলাকায় রব উঠে। গত বৈশাখ মাসে কাল বৈশাখীর ঝড়ে উপজেলা পরিষদ চত্ত্বরে অনেক বড় বড় গাছ উপড়ে পড়ে। অর্ধেক গাছ প্রকাশ্যে নিলামে বিক্রি করলেও বাকী অর্ধেক গাছ (প্রায় চার লাখ টাকা মূল্যের বড় বড় চারটি গাছ) নিলাম না দিয়ে তিনি আত্মসাত করেন বলে চাউর হয়। মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ সংলগ্ন (মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য ভরাটকৃত) খালি জায়গা প্রকাশ্যে নিলাম দেয়ার জন্য তিনি বিজ্ঞপ্তি জারি করলেও গত ২৫ জুন নিলামের তারিখে নিলাম ডাক না দিয়ে গোপনে জনৈক মুতি মিয়া নামক রিং-স্ল্যাব ব্যবসায়ীকে ভাড়া দেন। অনেকে নিলাম ডাকে অংশ নেয়ার জন্য ইউএনও অফিসে গিয়ে অংশ গ্রহণ করতে না পেরে ফিরে এসে সমালোচনা করেন। গোপনে জায়গা ভাড়া দিয়ে অনিয়ম-দুর্নীতির পাশাপাশি স্মৃতিসৌধের সৌন্দর্যহানিকর কাজ করার অভিযোগও উঠে। সম্প্রতি শিল্পকলা একাডেমীর কমিটি পুনর্গঠনের নামেও ইউএনও গোপনে তার অনুগত লোকদের নিয়ে পকেট কমিটি করেন বলে অভিযোগ উঠে। পুনর্গঠিত কমিটিতে সরকার কর্তৃক সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদকপ্রাপ্ত সংগঠন উদীচীর প্রতিনিধি পর্যন্ত রাখা হয়নি। জলাশয় ভরাটের নিয়ম না থাকলেও কাগাপাশা ইউনিয়নের মিলন বাজারের পাশর্^বর্তী সরকারী বগী বিল তিনি স্থানীয় এক আওয়ামীলীগ ও বিএনপি নেতাকে ভরাটের সুযোগ করে দেন। কর্মস্থলে বসবাসের নিয়ম থাকলেও বানিয়াচংয়ে যোগদানের পর ইউএনও শামছুল নিয়মিত প্রতি বৃহস্পতিবারে সিলেটে গিয়ে পরিবার-পরিজনের সাথে বসবাস করে প্রতি রবিবার কর্মস্থলে আসেন।
এসব কারণে গণমাধ্যমে খবর প্রকাশসহ গত রবিবার হবিগঞ্জ জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খান ও হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহির ক্ষোভ প্রকাশ করেন। পরে ওইদিনই ইউএনও শামছুল’র বদলীর আদেশ আসে।
উল্লেখ্য, অনিয়ম-দুর্নীতির অভিযোগে ইতিপূর্বে ইউএনও শামছুল ইসলাম নবীগঞ্জ ও কুলাউড়া থেকে স্ট্যান্ড রিলিজ হলে এনিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। বানিয়াচং উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান জানান, শামছুল ইসলাম নবীগঞ্জের ইউএনও থাকাকালে তিনি একটি ঠিকাদারী কাজের বিল পাশ করাতে গিয়েছিলেন। ঘুষ না দেয়ায় রাত ৮টা পর্যন্ত তার ফাইলে স্বাক্ষর করেননি। পরে টাকা দিয়ে স্বাক্ষর করিয়েছিলেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com