শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১১:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ হবিগঞ্জ প্রেসক্লাবে মতবিনিময় সভায় জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ ॥ বর্তমান অবস্থায় ঠিকে থাকতে হলে কোয়ালিটি সাংবাদিকতার উপর নজর দিতে হবে বানিয়াচংয়ে স্বামীর লাথিতে স্ত্রী খুন ॥ ঘাতক স্বামী আটক নবীগঞ্জে কিশোরীর আত্মহত্যা অধিকাংশ টমটম চালকই কিশোর ॥ ঘটছে দুর্ঘটনা নবীগঞ্জের দিলীপ ভট্টাচার্য্যের মৃত্যুতে আনন্দ নিকেতনের শোক আজমিরীগঞ্জে বাল্যবিয়ে পণ্ড বর-কনের বাবাকে জরিমানা করোনামুক্ত হলেন নবীগঞ্জের ইউপি চেয়ারম্যান আবু সিদ্দিক নবীগঞ্জের দিলীপ ভট্টাচার্য্য আর নেই ॥ বিভিন্ন মহলের শোক নবীগঞ্জে প্রতি পক্ষের হামলার আহত ৪
পিতা অসুস্থ, তাঁর ছবি কেনার আবেদন সেল্ফি’র যুগে তারেকের ছবি আঁকার নেশা

পিতা অসুস্থ, তাঁর ছবি কেনার আবেদন সেল্ফি’র যুগে তারেকের ছবি আঁকার নেশা

ছনি চৌধুরী, নবীগঞ্জ থেকে ॥ মোহাম্মদ তারেক খাঁন। তরুণ এক চিত্রশিল্পী। হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দিনারপুর পরগনার দেওপাড়া গ্রামে তার জন্ম। নানা ধরণের প্রতিভা থাকলেও অর্থনৈতিক সংকটের সঠিক স্থানে প্রতিভা প্রকাশের সুযোগ হচ্ছেনা। বর্তমানে আধুনিক যুগে ছোট বড় সবার হাতে রয়েছে দামী দামী স্মার্টফোন। তবে, বেশির ভাগ দেখা যায়, যে স্মার্টফোনে সেল্ফি ভালো হয় মানুষ সেই ফোন ক্রয় করেন। ফটো ল্যাবের মাধ্যমে ছবিগুলো এডিট করে থাকেন। ফলে মোবাইলে সেল্ফি তোলার এই যুগে হাতে আঁকা ছবির চল একেবারেই কমে এসেছে। তবে অনেকেই আছেন যারা শিল্পীর রঙ-তুলি-পেন্সিলের আঁকা ছবি এখনো পছন্দ করেন। তাদের মধ্যেই একজন তারেক হলেন ছবি আঁকার শিল্পী। যে মাত্র মোবাইলের মাধ্যমে কয়েক ঘণ্টা অথবা সরাসরি ঘণ্টাখানেক অবিকল আঁকতে পারেন মানুষের প্রতিচ্ছবি। মোবাইলে তোলা ছবি কিংবা ফটোগ্রাফ দেখে মুহুর্তেই স্কেচে ফুটিয়ে তুলেন মানুষটিকে। ফেসবুক ও বিভিন্ন মাধ্যমে পরিচিত হয়ে অনেকেই প্রিয়জনদের এই স্কেচ করা ছবি উপহার দিতে ছুটে আসেন এ চিত্রশিল্পী তারেকের কাছে। অনেকে আবার নিজের ছবি আঁকাচ্ছেন স্মৃতি সংরক্ষণে।
অর্থনৈতিক সংকট ও সহযোগীতার অভাবের কারণে তারেকের বুকভরা হাজারো স্বপ্ন চাপা পড়ে আছে অজোপাড়া গাঁয়ে। মোহাম্মদ তারেক খাঁন নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া গ্রামের আজমান আলীর ছেলে।
চিত্রশিল্পী মোহাম্মদ তারেক খাঁন বলেন, ‘আমি ছোট বেলা থেকেই ছবি আঁকতে ভালবাসি। ছবি আঁকা আমার পেশা নয়, আমার নেশা হয়ে গেছে।’ তারেক আরো বলেন, ‘আমি আসলে ছবি আঁকি মানুষকে আনন্দ দেয়ার জন্য। সব সময় চেষ্টা করি, যাতে ছবিটা সুন্দর হয়। তাই খুব মনোযোগ দিয়ে ছবি আঁকি। পেন্সিলে আঁকা ছবি প্রিয়জনকে উপহার দেয়ার মনোবাসনা নিয়ে অনেকেই আসেন আমার কাছে।’ সম্প্রতি তারেক খাঁন বাংলাদেশ সরকারের শিামন্ত্রী দিপু মনির একটি ছবি আর্ট করে বেশ প্রশংসিত হয়। এমনকি শিামন্ত্রীর হাতে ছবিটি তুলে দেয় দিনারপুর কলেজের একটি অনুষ্ঠানে।
এদিকে তারেক জানায় সে মধ্যবিত্ত পরিবারের সন্তান হওয়ায় তাকে অনেকটা হিমশিম খেতে হচেছ। তার বাবা জিব্বাহ ক্যান্সারে আক্রান্ত। তারেকের অসুস্থ পিতার চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন। আপনাদের প্রিয়জনদের ছবি স্কেচ করাতে তার সাথে যোগাযোগ করুন। ছবি স্কেচের বিনিময়ে আর্থিক সহয়তা করে পাশে থাকার অনুরোধ জানায় তারেক। প্রিয়জনের ছবি আঁকাতে যোগাযোগ করতে পারেন তারেকের সাথে। তার ব্যবহৃত মোবাইল নং মোবাইল নং- ০১৭৩৬-৭৪২৬৬৯।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com