মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

“আপনার সুরক্ষা আপনার হাতে” এ স্লোগান এখন চা শ্রমিকের ঘরে ঘরে

  • আপডেট টাইম বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৬১১ বা পড়া হয়েছে

মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর উপজেলার সুরমা চা বাগানের প্রতিটি শ্রমিকের ঘরে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধে একটি শ্লোগান উঠেছে “আপনার সুরক্ষা আপনার হাতে” অনঅগ্রসর চা শ্রমিকদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করেছেন বাগান কর্তপক্ষ। করোনার ঝুঁকি রোধে চা বাগানে বহিরাগতদের প্রবেশে নিষেজ্ঞা জারি করা হয়েছে। দর্শনার্থীদের ভ্রমনও স্থগিত করা হয়েছে। সুরমা চা বাগানের মূল ফটকে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। স্বাস্থ্য ঝুঁকি এড়াতে এখানে জীবানু নাশক স্প্রে করা হচ্ছে। আপনার সুরক্ষা আপনার হাতে, বিনা অনুমতিতে যেকোন যান বাহন ও বহিরাগতদের প্রবেশ নিষেধ, করোনা ভাইরাস প্রতিরোধে, ও জীবন রক্ষার্থে চা বাগানে ভ্রমন স্থগিত বিজ্ঞপ্তি সাটিয়েছে কর্তৃপক্ষ। অতীব জরুরি কাজ ছাড়া শ্রমিকদের বাইরে যাওয়ার ব্যাপারে কঠোরতা জারি করা হয়েছে। বাইরে গেলে শ্রমিকদের প্রবেশ পথে জীবানুনাশক স্প্রে করে ভেরতে প্রবেশ করানো হয়। বাগান ব্যবস্থাপক আবুল কাশেম জানান, দেশে করোনা ভাইরাস সংক্রমন শুরু হওয়ার পর থেকে বিপুল জনগোষ্টির বসবাস সুরমা চা বাগানের শ্রমিকদের কর্তৃপক্ষের নির্দেশে সচেতন করতে উদ্যোগ গ্রহন করা হয়। শ্রমিকদের ঘরে ঘরে সর্তক বার্তা পৌছে দিতে কয়েকটি টিম গঠন করা হয়। তারা শ্রমিকদের কর্মস্থল, বাসা বাড়িতে, ভাল ভাবে বার বার হাত ধোয়া, মাস্ক ব্যবহার, পরিস্কার পরিছন্ন থাকা সহ সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলতে সচেতনতা মুলক প্রচার করে আসছে। এছাড়া বাগানের প্রতিটি ডিভিশনে, পাড়া, অফিস এলাকায়, হাত ধোয়ার জন্য অন্তত ৫০ স্থানে পানি ও সাবানের ব্যবস্থা করা হয়েছে।
ঘরে ঘরে রাস্তায় জীবানুনাশক স্প্রে করা হয়েছে। আপনার সুরক্ষা আপনার হাতে এ শ্লোগান এখন শ্রমিকের ঘরে ঘরে পৌছে গেছে। বহিগতদের আগমন ঠেকাতে ও শ্রমিকরা সচেতন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com