বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১১:০১ অপরাহ্ন

করোনা সন্দেহে চুনারুঘাটে ২৫ জনের নমুনা আইইডিসিআরে প্রেরন

করোনা সন্দেহে চুনারুঘাটে ২৫ জনের নমুনা আইইডিসিআরে প্রেরন

চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাট উপজেলায় করোনা ভাইরাস সন্দেহে গত ৩ দিনে ২৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সিভিল সার্জনের মাধ্যমে ঢাকায় আইইডিসিআর এ প্রেরণ করা হয়েছে। চুনারুঘাটে গঠিত মেডিকেল টিম এ নমুনা সংগ্রহ করে পাঠায়। এরমধ্যে গত রবিবার ১০ জন, সোমবার ৮ জন এবং মঙ্গলবার আরো ৭ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়। আগামী দু’একদিনের মধ্যে তাদের রিপোর্ট আসবে বলে ধারনা করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হোসেন জানান, চুনারুঘাটে এখনও কোন করোনা রোগী পাওয়া যায়নি। তবে যাদের সর্দি কাশি জ্বর এবং গলা ব্যথা রয়েছে, তাদের মধ্যে সন্দেহ ভাজনদের নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে করোনা ভাইরাস আছে কিনা তা পরীক্ষার জন্য ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়। তিনি জানান, গত ৩ দিনে ২৫ জনের নমুনা সংগ্রহ করে আমরা ঢাকায় পাঠিয়েছি। এর আগে আরো ৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের সকলের নেগেটিভ এসেছে।
এদিকে সোমবার উপজেলার পানছড়ি আশ্রয়ন কেন্দ্রে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া শাহনুর মিয়া এবং তার ছেলে ও স্ত্রীসহ ৮ জনের নমুনাও রয়েছে। এঘটনায় পানছড়ি আশ্রয়নের ২৪২টি পরিবারকে চলাচল সীমিত করা হয়েছে এবং পানছড়ি বাজারটি বন্ধ করে দেওয়া হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2019 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com