বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

ছাত্রদলের কমিটি নিয়ে গুজবে ভাসছে নবীগঞ্জ

  • আপডেট টাইম শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯
  • ৪৭৪ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ ছাত্রদলের কমিটি গঠন করা হয়েছে, এমন গুজবে ভাসছে পুরো নবীগঞ্জ। এ নিয়ে ছাদলের ভক্ত ও অনুসারীদের মধ্যে দেখা দিয়েছে উদ্বেগ। নানা আলোচনা সমালোচনার ঝড় বাইছে। তবে বিষয়টি গুজব বলে উড়িয়ে দিয়েছেন জেলা ছাত্রদলের সভাপতি সম্পাদক। কিভাবে গুজবটি ছড়িয়েছে তা-ও কেউ বলতে পারছেননা।
জানা যায়, রায়েছ আহমেদ চৌধুরীকে সভাপতি ও ফুয়াদ হাসান রাজনকে সাধারণ সম্পাদক করে সম্প্রতি কমিটি গঠন করা হয়েছে গতকাল এমন খবর ছড়িয়ে পড়ে। আর এতে করেই নবীগঞ্জে সর্বত্রই ছাত্রদলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। রায়েছ ও রাজনের অনুসারীরা ছাত্রদলের কমিটি হয়েছে এমন দাবী করলেও জেলা ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদক বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন।
বিগত প্রায় ৯ বছর পূর্বে ২০১১ সালে হারুনুর রশীদ হারুনকে আহবায়ক করে নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘ ৯ বছরেও ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি আলোর মুখ দেখেনি। কমিটি না হওয়ার কারণে সংগঠনের মধ্যে নতুন নেতৃত্ব গড়ে উঠছে না। ছাত্র সংগঠনের নেতৃত্ব দখলে রয়েছেন বেশির ভাগই অছাত্র। যাদের ছাত্রত্ব চলে গেছে ১০ বছর আগে এমন ছাত্রদল নেতা আছেন সংগঠনের মধ্যে। গঠনতন্ত্র অনুযায়ী আহবায়ক কমিটির মেয়াদ ৩ মাস থাকলেও ৯ বছরেও কমিটি হচ্ছে না। এর ফলে ছাত্রদলের নেতাকর্মীরা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন। কয়েক মাস পূর্বে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী ছাত্রদলের প্রত্যেকটি ইউনিট গঠনের উদ্যোগ গ্রহণ করে হবিগঞ্জ জেলা ছাত্রদল। সাম্প্রতিক সময়ে নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা হয়েছে এমন খবরে তৃণমূলের নেতৃবৃন্দের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।
২ নং বড় ভাকৈর পশ্চিম ইউনিয়ন ছাত্রদল নেতা জামিল আহমদ বলেন, উপজেলা ছাত্রদলের কমিটি ঘোষণা হয়েছে এমন গুজব ইউনিয়নের প্রতিটি এলাকায় ছড়িয়ে গেছে, শোনা যাচ্ছে কমিটির সভাপতি রায়েছ চৌধুরী ও ফুয়াদ হাসান রাজনকে সাধারণ সম্পাদক করে গঠন করা হয়েছে।
আউশকান্দি ইউনিয়ন ছাত্রদল নেতা সাজু আহমেদ বলেন, উপজেলা ছাত্র লের কমিটি ঘোষণা হয়েছে এমন খবর চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে পড়েছে। আমরা এমন খবরের বিব্রতবোধ করছি।
হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কোনো কমিটি ঘোষনা করা হয়নি। কমিটি ঘোষণার বিষয়টি শুধুই গুজব।
জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান বলেন, নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের কোনো কমিটি ঘোষনা করা হয়নি, কেন্দ্রীয় নির্দেশনা যেখানে নেই সেখানে কমিটি ঘোষণার তো প্রশ্নই আসেনা। এমন গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য জাতীয়তাবাদী ছাত্রদল নবীগঞ্জ উপজেলার নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন বিএনপির ছাত্র সংগঠনের এ সভাপতি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com