শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

অসাধু বিদ্যুৎ কর্মচারীদের সহযোগিতায় শহরের অর্ধশতাধিক অবৈধ টমটম গ্যারেজ

  • আপডেট টাইম রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯
  • ৫০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে ব্যাঙ্গের ছাতার মত গড়ে উঠেছে অবৈধ টমটম গ্যারেজ। এসব গ্যারেজে অবৈধ ভাবে প্রতিদিন হাজারেরও বেশী টমটম চার্জ করা হয়। ফলে একদিকে যেমন সরকার হারাচ্ছে হাজার হাজার টাকার রাজস্ব অন্যদিকে অপরিকল্পিত ঝুকিঁপূর্ণ ভাবে চোরাই বিদ্যুৎ ব্যবহারের গ্যারেজ করায় প্রতিনিয়তই ঘটছে দূর্ঘটনা বাড়ছে বিদ্যুৎ ঘাটতি।
অভিযোগ রয়েছে বিদ্যুৎ অফিসের কিছু অসাধু কর্মচারীদেরকে ম্যানেজ করেই তারা বহাল তবিয়তে এসব ব্যবসা করে যাচ্ছে।
গতকাল শনিবার সরেজমিনে শহর ঘুরে দেখা যায়, ২নং পুল, বড়বহুলা, পৌদ্দারবাড়ী, এড়ালিয়া, নাজিরপুর, আলম বাজার, গরুর বাজার, যশেরআব্দা, শ্মশানঘাটসহ বিভিন্ন স্থানে প্রায় ৫০ টি টমটম গ্যারেজে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাইন থেকে চোরাইভাবে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। শুধু তাই নয় ওই লাইন গুলোতে ব্যবহার করা হচ্ছে খুবই নিন্ম মানের সরঞ্জাম। যেকোন সময় এ থেকে অগ্নিপাতের সুত্রপাত হয়ে ঘটতে পারে মায়াত্বক প্রাণহানী। মাঝে-মাঝে কর্তৃপক্ষের লোক দেখানো অভিযান পরিচালনা করলেও ধরা-ছোয়ার বাইরে থেকে যায় নির্ধারিত অসাধু গ্যারেজ ব্যবসায়ীরা। একটি বিশেষ সমীক্ষায় লক্ষ্য করা যায় যে, প্রতিটি টমটম একবার চার্জে ৫০ টাকার বিদ্যুৎ খরচ হলে একটি নূন্যতম ২০ টি টমটম চার্জ করা হলে এরকম শহরের প্রতিদিন প্রায় ২০ হাজার টাকার চোরাই বিদ্যুৎ ব্যবহার করছেন এসব জাতীয় শক্ররা।
নাম প্রকাশ না করা শর্তে একজন গ্যারেজ ব্যবসায়ী বলেন, আমরা গ্যারেজ ব্যবসা করি ঠিকই, তবে এ টাকা আমরা একা ভোগ করি না। আমাদের সাথে বিদ্যুৎ কর্মচারীরাও জড়িত। তারাই অভিযানের আগে আমাদের সটকে পড়ার পরামর্শ দেন। এ ব্যাপারে হবিগঞ্জ বিদ্যুৎ অফিসের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ফরহাদ হোসেন জানান, বার বার আমরা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদেরকে আটক করে জেল জরিমানা করলেও তারা থামছে না। কিছুদিন পর আবারও শুরু করে এসব অবৈধ গ্যারেজ ব্যবসা। তবে এই অসাধু ব্যবসায়ীরা খুবই চালাক, মধ্যরাতে সংযোগ দিয়ে ভোর হবার আগেই সংযোগ খুলে ফেলে। আমাদের কোন নৈশ টিম না থাকায় তাদের ধরা সম্ভব হচ্ছে না। এই কারনে ট্যান্সফরমার ও লাইনের ব্যাপক ক্ষতি হয়ে থাকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com