বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

আসামীপক্ষের দাবী ভূয়া আইডি তৈরী করে ঘায়েলের চেষ্টা ॥ বানিয়াচঙ্গে এক ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দু’মামলা

  • আপডেট টাইম সোমবার, ২৯ এপ্রিল, ২০১৯
  • ৪৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দু’টি মামলা দায়ের করা নিয়ে আইনি জটিলতার আশংকা করছেন আইনজীবীরা। বিশিষ্ট আইনজীবীদের দাবী একই ঘটনায় একই আদালতে শুধু বাদী পরিবর্তিত হয়ে ২টি মামলা দায়েরের ক্ষেত্রে আদালতে তথ্য গোপন করা হয়েছে। দায়েরকৃত দু’টি মামলায় ঘুরিয়ে পিরিয়ে বাদীকে স্বাক্ষী এবং স্বাক্ষীকে বাদী হিসাবে উপস্থাপন করা হয়েছে। তবে আসামীর তালিকায় দু’জনের নামই উল্লেখ করা হয়েছে।
জানা যায়-বানিয়াচং উপজেলার চান্দপুর গ্রামের আব্দুল আলিম চৌধুরী ও একই উপজেলার কাগাপাশা জনতা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কৃপেন্দ্র দাস পরস্পরের বন্ধু। আব্দুল আলিম চৌধুরীর কন্যা জনতা উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্রী। দুই পরিবারের ঘনিষ্টতার সূত্রে ওই মেয়ের সাথে শিক্ষক কৃপেন্দ্র দাসের একাধিক ছবি রয়েছে। শিক্ষক কৃপেন্দ্র দাসের সাথে ছাত্রীর তুলা ২টি ছবি সাদক অনজয় গুরুজী নামক ফেইসবুক আইডি থেকে গত ১৪/২/২০১৯ই তারিখে ওই মেয়ের ফেইসবুক ম্যাসেঞ্জারে পাঠিয়ে বলা হয় “মেয়ের জীবনটা রক্ষার জন্য মুখ ডেকে দেয়া হল”। এই ছবিটি সাদক অনুজয় গুরুজী প্রেরণ করেছেন বলে দাবী আব্দুল আলিম চৌধুরীর। ছাত্রী ও শিক্ষক কৃপেন্দ্র দাসের ছবিটি সাদক অনজয় গুরুজীর প্রাপ্তি বিষয়ে মেয়ের বাবা আব্দুল আলিম জানান-শিক্ষক কৃপেন্দ্র দাস ও ছাত্রীসহ পরিবারের কিছু ছবি সংবলিত মেমোরী কার্ডসহ মেয়ের একটি মোবাইল ফোন হারিয়ে যায়। সেটিই অনুজয় গুরুজী পেয়ে এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেন। মোবাইল ফোন হারিয়ে যাওয়া বিষয়ে আব্দুল আলিম চৌধুরী কিংবা তার মেয়ে থানায় কোনো জিডি করেননি। ১৪ ফেব্র“য়ারীর ঘটনায় আব্দুল আলিম চৌধুরী গত ১৯ মার্চ ২০১৯ইং তারিখে হবিগঞ্জের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে অনুজয় গুরুজী ফেসবুক হোল্ডার হিসাবে অনুজয় দাস অনুকুল এবং তার ভাই সিলেট সিটি কর্পোরেশনে কর্মরত ভানুজয় দাশকে আসামী করে মামলা দায়ের করেন। মামলাটি এফআইআর গন্যে রুজু করতে নির্দেশ দেন আদালত। এ মামলায় আসামীরা হাকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে রয়েছেন। উক্ত মামলায় শিক্ষক কৃপেন্দ্র দাস ও ছাত্রী স্বাক্ষী। এদিকে ১৪ ফেব্র“য়ারীর অনুরূপ ঘটনায় শিক্ষক কৃপেন্দ্র দাস বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ১১ এপ্রিল ২০১৯ইং তারিখে একই আদালতে আরেকটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য বানিয়াচং থানার ওসিকে নির্দেশ দেন। উক্ত মামলায় ছাত্রী ও তার বাবা আব্দুল আলিম চৌধুরীকে স্বাক্ষী হিসাবে মানা হয়। আসামী সেই একই অনুজয় দাশ ও তার বড় ভাই ভানুজয় দাশ। শিক্ষক কৃপেন্দ্র দাসের মামলায় একই ঘটনায় দায়েরকৃত আব্দুল আলিম চৌধুরীর মামলার কথা উল্লেখ করা হয়নি। এব্যাপারে সিনিয়র আইনজীবী এডভোকেট নুরুজ্জামান জানান- মানহানীর মামলার ক্ষেত্রে একই ঘটনায় বিভিন্ন জায়গায় মামলার নজির রয়েছে। তবে একই আদালতে একই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে দু’টি মামলার ক্ষেত্রে অবশ্যই কোনো একটি মামলার তথ্য গোপন করা হয়েছে। মামলার বাদী পক্ষ ইতিমধ্যে মিছিল মিটিং করে আসামীদের শাস্তি দাবী করেছেন। তবে কৃপেন্দ্র দাসের পক্ষে মানব বন্ধনের বিষয় ছিল ভিন্ন। একটি মানব পাচার মামলার প্রতিবাদ ও প্রত্যাহারের বিষয়ে আয়োজিত মানববন্ধনে ভানুজয় দাশ ও অনুজয় দাশ এর নাম উল্লেখ করে অযাচিত বক্তব্য ও তাদের নামে প্লে-কার্ড ফেস্টুন প্রদর্শন করা হয়। অপরদিকে আসামীপক্ষ বলেছেন-মামলার বাদী পক্ষ ডিজিটাল এক্সপার্ট। তারা ভূয়া আইডি তৈরী করে আমাদের নামে মিথ্যাচার করছে। বিভিন্ন বিষয়ে বিরোধকে কেন্দ্র করে আমাদের মতো একটি নিরীহ পরিবারকে প্রশ্নবিদ্ধ করাই তাদের আসল উদ্দেশ্য। মানব পাচারের অভিযোগে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবীতে আয়োজিত মানব বন্ধনে আমাদের নামে মিথ্যা বক্তব্য উপস্থাপন করা হয়েছে। যার সাথে আমাদের কোনো সম্পর্ক নেই।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com