বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

৩০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন এমপি আবু জাহির

  • আপডেট টাইম বুধবার, ৭ নভেম্বর, ২০১৮
  • ৫৩৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর, লাখাই এবং শায়েস্তাগঞ্জে প্রতিদিনই উদ্বোধন ও র্ভিত্তি প্রস্তর স্থাপন করা হচ্ছে কোটি কোটি টাকার উন্নয়ন কাজ। হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহির এর ঐকান্তিক প্রচেষ্টায় এই সকল উন্নয়ন কাজ বাস্তবায়ন হচ্ছে। গতকাল একদিনেই তিনি হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় ৩০ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এর আগে রবিবার ও সোমবার আরো ১৫ কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। আজও তিনি বেশকিছু প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কারণে এখন হবিগঞ্জ জেলায় তিনি আলোচিত জনপ্রতিনিধি।
গতকাল মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের একতলা ও বহুতল ভবন, খাদ্য গুদামের ভবন এবং রাস্তা নির্মাণের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। এনিয়ে গত ৪ দিনে প্রায় ৪৫ কোটি টাকার উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর এবং উদ্বোধন করা হলো। দিনব্যাপী এসব উন্নয়নের উদ্বোধনকালে আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, সুধী সমাজ এবং স্ব-স্ব প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্টরাসহ নানা শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। প্রতিটি উদ্বোধনী অনুষ্ঠানেই সরকারের উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে বক্তৃতা করেন এমপি আবু জাহির।
গতকাল উদ্বোধন হওয়া ২৯ কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে ১৫টি উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ও বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি)। হবিগঞ্জ এলজিইডি, শিক্ষা প্রকৌশল আধিদপ্তর ও বিএডিসি সূত্রে জানা যায়, সদর উপজেলার ৭৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত শরীফাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৬৭ লাখ টাকা ব্যয়ে নিজামপুর সররকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন এবং ৫২ লাখ টাকা ব্যয়ে ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর, ৬ কোটি ৪২ টাকা ব্যয়ে ধুলিয়াখাল-মিরপুর সড়ক এবং ৯৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত শায়েস্তাগঞ্জের মড়রা রাস্তার উদ্বোধন করা হয়। একইদিন ১ কোটি ২ লাখ টাকা ব্যয়ে হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজ, একই পরিমাণ ব্যয়ে ভাদৈ আইডিয়াল হাইস্কুল, ২ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে নিজামপুর আলিয়া মাদ্রাসা, একই পরিমাণ ব্যয়ে শায়েস্তাগঞ্জ ইসলামিয়া একাডেমী, ১ কোটি ২ লাখ টাকা ব্যয়ে শুকড়িপাড়া উচ্চ বিদ্যালয়, ২ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জ কামিল মাদ্রাসা এবং একই পরিমাণ ব্যয়ে ধুলিয়াখাল আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সংসদ সদস্য। পরে ৩ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে শায়েস্তাগঞ্জের খাদ্য গুদামে নব নির্মিত ভবনের উদ্বোধন করেন তিনি। এর আগে ৩ দিনে সরকারি বৃন্দাবন কলেজসহ হবিগঞ্জ সদর ও লাখাইয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাস্তাঘাটের প্রায় ১৫ কোটি টাকার উন্নয়ন কাজের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন এমপি আবু জাহির।
এ ব্যাপারে স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান, বিগত ১০ বছরে এমপি আবু জাহির হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ উপজেলায় যে উন্নয়ন কাজ করেছেন স্বাধীনতা পরবর্তী সময়ে কোনও সংসদ সদস্য তা করতে পারেননি।
দিনব্যাপী এসব উন্নয়ন কাজের উদ্বোধন শেষে ধুলিয়াখাল বাজারে এক জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, আওয়ামী লীগ মতায় থাকলে দেশের উন্নয়ন হয়। মানুষ শান্তিতে থাকে। বিএনপি জামায়াত জোটের শাসনামলে দেশে হাওয়া ভবন প্রতিষ্ঠা হয়েছিল। দেশের সম্পদ লুটপাট হয়েছে। জনগণ আর হাওয়া ভবন দেখতে চায় না। আগুনে পুড়িয়ে যারা মানুষ হত্যা করে, তাদের কেউ ভোট দেবে না। ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কারণে দেশের মানুষের মনে আজ নতুন করে স্বপ্ন জাগ্রত হয়েছে। আগামীতে নৌকায় ভোট দিলে আমরা উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের মর্যাদায় উত্তীর্ণ হব ইনশাল্লাহ। তিনি আরো বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা স্বাধীনতার স্বপ্ন নষ্ট করে দিয়েছিল। কিন্তু ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ শুরু করে।
হবিগঞ্জে সকল ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে আগামীতেও নৌকায় ভোট দেয়ার আহবান জানান এমপি আবু জাহির। এ সময় উপস্থিত জনতা হাত তুলে আবারো নৌকায় ভোট দেয়ার প্রতিশ্র“তি জানান।
ভিত্তি প্রস্তর স্থাপন ও পৃথক সভা সমাবেশে উপস্থিত ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ আব্দুল আহাদ ফারুক, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌর সভার মেয়র মোঃ ছালেক মিয়া, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক এডঃ আব্দুল মোছাব্বির বকুল প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com