শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

ট্রাফিক সপ্তাহ ২০১৮ পরিদর্শণকালে পুলিশ সুপার ॥ বৈধ কাগজপত্র ছাড়া কোন গাড়ি রাস্তায় চলতে দেওয়া হবে না-বিধান ত্রিপুরা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ আগস্ট, ২০১৮
  • ৬৩৬ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ নিরাপদে চালাই গাড়ি, ট্রাফিক আইন মেনে চলি’ এই স্লোগানকে সামনে রেখে হবিগঞ্জে ট্রাফিক সপ্তাহ ২০১৮ ২য় দিনেও পালণ করা হয়েছে। রবিবার সকাল থেকে সারাদেশের ন্যায় হবিগঞ্জেও ট্রাফিক সপ্তাহ শুরু হয়। হবিগঞ্জ জেলা ট্রাফিক পুলিশ বিভিন্ন স্থানে চেক পুষ্ট বসিয়ে রেজিষ্ট্রেশন বিহীন, ফিটনেস নেই, ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ী চালনা, যত্রতত্র গাড়ি পার্কিং করা ও ট্রাফিক সিগন্যাল অমান্য করার অভিযোগে প্রায় দেড়শ গাইড়র বিরুদ্ধে মামলঅ দায়ের করে। এর মধ্যে রয়েছে মোটর সাইকেল, সিএনজি, বাস, ট্রাক, মাইক্রোবাস বিভিন্ন ধরনের যান বাহন।
সোমবার সকালে হবিগঞ্জের পুলিশ পুলিশ সুপার বিধান ত্রিপুরা শহরের ট্রাফিক পুলিশের চেক পোষ্টগুলো পরিদর্শন করেন। এ সময় তিনি পয়েন্টে গিয়ে উপস্থিত বিএনসিসি, রেড ক্রিসেন্ট ও স্কাউটস সদস্যদের ট্রাফিক আইনের বিষয়ে ব্রিফ করেন।
এ সময় পুলিশ সুপার বিধান ত্রিপুরা বলেন, আইন না মানার মানসিকতা আমাদের প্রধান সমস্যা। তাই সবাইকে ট্রাফিক আইন মেনে চলতে হবে এবং অন্যকেও ট্রাফিক আইন মানতে উদ্বুদ্ধ করতে হবে। জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে এ অভিযান। সাধারণ মানুষকে ট্রাফিক আইন ও ব্যবস্থাপনা সম্পর্কে সচেতন করাটাই ট্রাফিক সপ্তাহের মূল উদ্দেশ্য। ফিটনেস, রুট পারমিট, রেজিষ্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোনও গাড়ি রাস্তায় চলতে দেওয়া হবে না। আইন প্রয়োগে আমরা কঠোর হবো, ব্যবহারে হব নম্র। ট্রাফিক আইন লঙ্ঘন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সিআইপি-ভিআইপি কাউকেই ছাড়া হবে না।
তিনি বলেন, ট্রাফিক আইন মেনে গাড়ি চালানো হলে অনেকাংশে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব। এজন্য গাড়িগুলোর রোড পারমিট, প্রশিক্ষনপ্রাপ্ত ড্রাইভারদের বৈধ লাইসেন্স থাকা এবং সর্তকতার সাথে যাত্রী পরিবহণের ক্ষেত্রে চালকদের সচেতনতার কোন বিকল্প নেই। পাশাপাশি সাধারণ জনগণ রাস্তা দিয়ে হঠাৎ করে দৌড় দেয়া ও ট্রাফিক আইন না মানা সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ। এজন্য জনসচেতনতা বৃদ্ধির লক্ষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
‘ট্রাফিক আইন মেনে চলুন, ট্রাফিক পুলিশকে সহযোগিতা করুন, ট্রাফিক শৃঙ্খলা একটি জাতির সভ্যতার প্রতীক। এই স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে গত রবিবার থেকে বিশেষ ট্রাফিক সপ্তাহ শুরু করে পুলিশ।
ট্রাফিক সপ্তাহ উপলক্ষে চলা অভিযানে বিভিন্ন অভিযোগে প্রায় দেড়শ গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয় এবং কাগজপত্র যাচাই করা হয় কয়েক শতাধিক গাড়ীর। তবে অভিযানের সময় অন্যান্য দিনের চেয়ে হবিগঞ্জ শহরে গাড়ীর সংখ্যা তুলনামূলকভাবে অনেক কম ছিল। বিএনসিসি, রেড ক্রিসেন্ট, স্কাউটদলসহ বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলো।
ট্রাফিক সপ্তাহে অভিযান পরচিালনায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রবিউল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর প্রশাসন স্নেহাংশু বিকাশ সরকার, সদর থানার অফিসার ইনচার্জ ইয়াছিনুল হক, পুলিশ পরিদর্শক গোলাম কিবরিয়া হাসান, ট্রাফিক ইন্সপেক্টর মোঃ মিজানুর রহমান, ট্রাফিক সার্জেন্ট তোফাজ্জুল হোসেন, এক্স ক্যাডেট ও ফিল্ড টু আইসি শাহ জয়নাল আবেদীন রাসেল, স্কাউট লিডার আবু সাঈদ কাসেম, যুব প্রধান পংকজ কান্তি দেব পল্লব, উপ-যুব প্রধান আশিষ কুমার কুড়ি, ক্যাডেট হাফিজ উদ্দিন রাহিসহ বিএনসিসি, রেড ক্রিসেন্ট ও স্কাউট সদস্যরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com