শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

বানিয়াচং সড়কে সিএনজিতে এলপি গ্যাসের সিলিন্ডার ব্যবহার ॥ ৩টি গাড়ী আটক

  • আপডেট টাইম মঙ্গলবার, ২০ মার্চ, ২০১৮
  • ৪২৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-বানিয়াচং সড়কে সিএনজি যানবাহনে এখন বাসাবাড়ি ও হোটেল-রেস্তোরায় রান্নার কাজে ব্যবহৃত এলপি গ্যাস সিলিন্ডার ব্যবহৃত হচ্ছে। সরকারের নিয়মনীতি উপেক্ষা করে একটি অসাধু চক্র সম্প্রতি এ গ্যাস সিলিন্ডার ব্যবহার করে আসছে সিএনজিতে। হবিগঞ্জ শহরে গতকাল অভিযান চালিয়ে ট্রাফিক পুলিশ ৩টি গাড়ী আটক করেছে। আটককৃত গাড়ীগুলো বানিয়াচং সিএনজি মালিক সমিতির বলে জানা গেছে। সিএনজি পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সাথে আলাপ করে জানা গেছে, সিলিন্ডার গ্যাস মুলত বাসাবাড়ি ও  হোটেল রেস্তোরায় রান্নার কাজে ব্যবহার করা হয়। এই ঝুঁকিপূর্ণ গ্যাস সিলিন্ডার সিএনজি যানবাহনে রাস্তায় ঝাকুনিতে বিস্ফোরিত হয়ে দূর্ঘটনার সম্ভাবনা রয়েছে।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা সিএনজি মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক ও হবিগঞ্জ সিএনজি শ্রমিক সমিতির সভাপতি মোঃ সাহাব উদ্দিন বলেন, সিএনজি গাড়ীতে এলপি গ্যাসের সিলিন্ডার ব্যবহার করা সরকারী ভাবে নিষিদ্ধ। হবিগঞ্জ-বানিয়াচং সড়কে বানয়িাচংয়ের সিএনজিতে ইদানিং এলপি গ্যাসের সিলিন্ডার ব্যবহার নাকি শুরু হয়েছে। এতে যে কোন সময় রাস্তায় ঝাকুনিতে এলপি গ্যাস বিস্ফোরিত হয়ে গাড়ীতে আগুন ধরে যেতে পারে। এই সিলিন্ডার ব্যবহার আমাদের শ্্রমিকরা প্রতিহত করবে।
এ ব্যাপারে জেলা ট্রাফিক পুলিশের অফিসার ইনচার্জ স্নেহাংশু চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সিএনজিতে এলপি গ্যাসের সিলিন্ডার ব্যবহার বেআইনি। এটা যাত্রী সাধারনের জন্য নিরাপত্তাহীন। এটা ব্যবহারে যে কোন সময় দূর্ঘটনার সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, গতকাল ট্রাফিক পুলিশ বানিয়াচংয়ের ৩টি গাড়ী আটক করেছে। এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com