বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

বানিয়াচংয়ে সাংবাদিক আখলাক হুসেইন খান খেলুর স্মরণ সভা

  • আপডেট টাইম শনিবার, ১৭ মার্চ, ২০১৮
  • ৬৮৫ বা পড়া হয়েছে

মখলিছ মিয়া, বানিয়াচং থেকে ॥ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের এমপি অ্যাডভোকেট আবদুল মজিদ খান বলেছেন, সাংবাদিক আখলাক হুসেইন খান খেলু সৎ সাংবাদিকতার অনুকরণীয় ও আদর্শ চরিত্র। মানুষকে ভালবেসে আমৃত্যু নির্মোহচিত্তে সাংবাদিকতা করে গেছেন। তার ক্ষুরধার লেখনিতে ফুটে উঠতো এক সময়ের অবহেলিত হাওরাঞ্চলের মাটি ও মানুষের প্রতিচ্ছবি। হাওরাঞ্চল এখন উন্নয়নের মহাসড়কে। বানিয়াচং ও আজমিরীগঞ্জের হাওরাঞ্চলে ৩শ কিলোমিটার রাস্তা পাকা করাসহ হাওরাঞ্চলে সরকারের ব্যাপক উন্নয়নযজ্ঞের মাধ্যমে সাংবাদিক খেলুর স্বপ্ন পূরণ হচ্ছে।
গতকাল শুক্রবার সকালে বানিয়াচং উপজেলা কৃষি অফিস প্রশিক্ষণ কেন্দ্রে এক স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। বানিয়াচং প্রেসক্লাব সভাপতি ও দৈনিক মানবজমিনের হাওরাঞ্চল প্রতিনিধি মরহুম সাংবাদিক আখলাক হুসেইন খান খেলুর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বানিয়াচং প্রেসক্লাব এ স্মরণসভার আয়োজন করে। এ সময় বানিয়াচং প্রেসক্লাব প্রকাশিত ‘হাওর বন্ধু’ নামে একটি স্মারকগ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়। বিশেষ অতিথি বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখাওয়াত হাসান জীবন তার বক্তব্যে বলেন, দেশটা ঝুঁকির মধ্যে। রোহিঙ্গা ইস্যুকে ছোট করে দেখলে চলবে না। দেশটা যেন সিরিয়া না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। যে দেশে স্বাধীনভাবে মিছিল-মিটিং করতে দেয়া হয় না, সেই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা পায় না। দেশের সংকট মূর্হূতে সাংবাদিকরা ভূমিকা রাখেন। কারণ সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ব। কোনো দল বা ব্যক্তির পক্ষে লেখার প্রয়োজন নেই। রাষ্ট্রের প্রয়োজনেই খেলুর পথ অনুসরণ করে সাংবাদিকদের লেখার আহবান জানান। প্রেসক্লাব সভাপতি হেমায়েত আলী খানের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডাঃ সাখওয়াত হাসান জীবন, ইউএনও মুঃ আসাদ্জ্জুামান, যুগ্ম জেলা ও দায়রা জজ শামছুদ্দীন মাসুম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডঃ মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, রুহুল হাসান শরীফ, মানবজমিনের স্টাফ রিপোর্টার রাশেদ আহমদ খান, জাতীয় প্রেসক্লাব সদস্য সাখাওয়াত কাওছার। স্বাগত বক্তব্য দেন বানিয়াচং প্রেসক্লাব সেক্রেটারি তোফায়েল রেজা সোহেল। বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, হাবিবুর রহমান, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, উপাধ্যক্ষ আতাউর রহমান, মাধ্যমিক শিক্ষক সমিতি সভাপতি গোলাম আকবর চৌধুরী, আইনজীবি নজরুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারি আবদুল কাইয়ূম, মরহুম সাংবাদিক খেলুর সহধর্মিনী স্কুল শিক্ষিকা কুহিনুর খান প্রমূখ। পবিত্র কোরআন তেলাওয়াত করেন সাংবাদিক শিব্বির আহমদ আরজু ও গীতাপাঠ করেন মেধাবিকাশ হাইস্কুলের সহকারী শিক্ষক বিপুল রায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com