শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জের কাকাইলছেও বাজার ভেড়ামোহনার গর্ভে বিলীন হওয়ার পথে

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০১৭
  • ৬৯১ বা পড়া হয়েছে

আজমিরীগঞ্জ প্রতিনিধি ॥ আজমিরীগঞ্জ উপজেলার অন্যতম গুরুত্বপূর্ণ কাকাইলছেও বাজারটি ক্রমেই ভেড়ামোহনা নদীর গর্ভে বিলীন হয়ে যাচ্ছে। নদী ভাঙ্গন অব্যাহত থাকায় পুরো বাজারটি হুমকির মুখে রয়েছে। নতুন করে ভাঙ্গনে বাতেন মিয়ার মুদি দোকানটি প্রায় সম্পূর্ণ নদীগর্ভে চলে গেছে। তাছাড়া আলহাজ্ব নূরুল হক ভূইয়ার মার্কেটের একটি ফলের দোকান, একটি সেলুন, কাপ্তান সারোয়ারের মিষ্টির দোকান, হাজী এক্রাম হোসেনের মিষ্টির দোকান, সুলেমান ব্যাপারী, ইন্তাজ আলী, এমাদ উদ্দিন আনসারীর বাঁশের দোকান, মেনু খান, মুজিবুর রহমানের মোরগের দোকান ও জেনু খানের মোরগের দোকান ও সবুজ খানের চালের দোকানের কিয়দংশ ইতিমধ্যে নদীগর্ভে চলে গেছে। বাকী অংশটুকু বিলীন হওয়ার আশংকা করছেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নূরুল ভূইয়া ও অন্যান্য ব্যবসায়ীরা।
বাজার ব্যবসায়ী ও ইউপি চেয়ারম্যান নূরুল হক ভূইয়া জানান, প্রায় ৩০ বছর ধরে বাজারটি ভাঙছে। বাজারটির উত্তর-পশ্চিম পার্শ্বের মাছ বাজার, উত্তর পাশ্বের্র হাজী ফুল মিয়ার একখন্ড জমি ও ডাক্তার দিলীপ রায়ের ৭০ শতাংশের জমির প্রায় ৬০ শতাংশ ১৫ বছর আগেই বিলীন হয়ে গেছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ভাঙনরোধে কার্যকরী পদক্ষেপ নিচ্ছেনা। এ ব্যাপারে মুঠোফোনে উপজেলা প্রকৌশলী আব্দুল হান্নানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, কয়েকবছর আগে আমরা একটি প্রকল্প নিয়েছিলাম বাজারটি রক্ষার জন্য। খরচ হত ৬-৮ লাখ টাকা। কিন্তু নদী শাসন করে পানি উন্নয়ন বোর্ড। তারা বললেন, কাকাইলছেও বাজার রক্ষার জন্য একটি বৃহৎ প্রকল্প নেওয়া হবে। এব্যাপারে পরিদর্শনও করা হয়। কিন্তু বৃহদাকারে করতে গেলে বাজারের কিছু দোকান-পাট ভেঙ্গে ফেলতে হয়। যার জন্য এলাকা থেকে এনওসি পাওয়া যায় নি। ফলে কাজ আর এগুয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com