বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

ত্রাণ বিতরণকে কেন্দ্র করে বিএনপির দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, সড়ক অবরোধ

  • আপডেট টাইম শনিবার, ৬ মে, ২০১৭
  • ৬৭৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার বন্যা ক্ষতিগ্রস্তদের মাঝে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের ত্রাণ বিতরণকে কেন্দ্র গতকাল সকাল থেকে রাস্তা অবরোধ ও ত্রাণ বিতরণে দলীয় নেতৃবৃন্দকে অংশগ্রহণ করতে বাধা প্রদান করেছে বিএনপির অপর একটি বিক্ষুব্ধ গ্র“প। লাখাই উপজেলায় বন্যায় ক্ষতি লোকজনের মধ্যে গতকাল ত্রাণ বিতরণ করতে আসেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম DSC00027খান ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলাল। গতকাল সকাল সাড়ে ১০টায় লাখাই উপজেলার কয়েকটি স্থান ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণবিরণের জন নির্ধারণ করা হয়। কিন্তু গতকাল সকাল ৯টার দিকে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আমিনুর রশীদ এমরান ও এমজি মোহিত এর নেতৃত্বে বিএনপি, ছাত্রদল, যুবদলসহ কয়েকটি অঙ্গ সংগঠনের একাংশের নেতৃবৃন্দে শহরের কোর্ট ষ্টেশনস্থ গোলচত্বরে অবস্থান নেন। এ সময় ত্রাণ বিতরণে অংশ নিতে লাখাই যেতে চাইলে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাধা প্রদান করা হয়। হবিগঞ্জ সদর উপজেলা বিএনপির সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল সহ বিএনপি, ছাত্রদল, যুবদলসহ অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মীরা লাখাই যেতে চাইলে বাধা প্রদান করা হয়। এ সয়ম অনেক নেতাকর্মীকে লাঞ্ছিত করা হয়। কেউ কেউ বাধা উপেক্ষা করে যেতে চাইলে হামলার শিখার হন। সকাল ১০ টার টিকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা অবস্থান নেন লাখাই সড়কের রিচি ইউনিয়ন অফিস প্রাঙ্গণে। পরে তারা অবস্থান নেন দুর্লভপুর-ছোট বহুলা সড়কের পয়েন্টে। কোন অবস্থাতেই যেন বোন নেতাকর্মী লাকাই যেতে না পারে সে জন্য ওই সড়কে চলাচলকারী যানবাহনের প্রতি কড়া নজর রাখা হয়। কোন মাইক্রো ওই এলাকা দিয়ে গেলেই এর গতিরোধ করে চেক করা হয়। দুপুর ১২ টার দিকে যুবদলের একদল নেতা-কর্মী দুর্লভপুর গ্রামের ভেতর দিয়ে লাখাই যেতে চাইলে দুর্লভপুর সড়ক পয়েন্টে বাধার সম্মূখিন হন। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষের মধ্যে দীর্ঘ বাদ প্রতিবাদের পর স্থানীয় মুরুব্বীদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
এ ব্যাপারে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আমিনুর রশীদ এমরান ও এমজি মোহিত এর সাথে যোগাযোগ করা হলে তারা জানান, বিএনপির ত্রাণ বিতরণ সম্পর্কে কারো সাথে কোন পরামর্শ করা হয়নি। কাউকে কিছু জানানো হয়নি। মাঠ পর্যায়ের নেতাকর্মীদের বাদ নিয়ে ব্যক্তি বিশেষের আমন্ত্রণে ত্রাণ বিতরণের আয়োজন করা হয়েছে। ত্রাণ বিতরণের বিষয়টিও জেলা বিএনপির নেতৃবৃন্দের নিকট গোপন রাখা হয়। জি কে গউছ একক ভাবে এ আয়োজন করেন। কেন এই গোপনীয়তা কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিকট থেকে এর উত্তর জানার জন্য বিক্ষুব্ধ নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নেয়। এ বিষয়ে বিএনপি নেতৃবৃন্দ এসে তাদের ব্যাখ্যা দিলে আর কোন সমস্যা হতো না।
এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের পরামর্শ অনুযায়ী ত্রাণ বিতরণের আয়োজন করা হয়েছে। জেলা পর্যায়ে কাউকে দাওয়াত দেওযার দায়িত্ব আমাকে কেন্দ্র থেকে দেয়া হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com