শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

এসআইইউ’তে স্প্রীং-২০১৭ এর নবাগত শিক্ষার্থীদের ওরিন্টেশন অনুষ্ঠিত

  • আপডেট টাইম বুধবার, ৫ এপ্রিল, ২০১৭
  • ৪৭০ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ ৩ এপ্রিল সোমবার সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিভিন্ন বিভাগের প্রথম বর্ষ প্রথম সেমিষ্টারের নবাগত শিক্ষার্থীদের ওরিন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। বেলা ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের ১০২ নং কক্ষে ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থীদের ওরিন্টেশন প্রোগ্রামে বিভাগীয় প্রধান জনাব আব্দুল্লাহ আলো এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মোঃ মনির উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ। ব্যবসায় প্রশাসন বিভাগ থেকে প্রথমেই স্বাগত ব্যক্তব রাখেন সিনিয়র প্রভাষক কামরুননাহার কবিতা। বিভাগীয় বিভিন্ন তথ্য সংবলিত স্টাইড’সো প্রেজেন্টেশন করেন অত্র বিভাগের সিনিয়র প্রভাষক সায়মা সাদিয়া শাওন। প্রধান অতিথির ব্যক্তবে উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের মত সর্বোচ্চ বিদ্যাপীঠ থেকে নতুন শিক্ষার্থীরা জ্ঞান গরিমায় নিজের সর্বোচ উৎকর্ষ সাধনের মাধ্যমে দেশ ও জাতির লক্ষন্যে ব্রতী হবে। যোগপযোগী ব্যবসায় প্রশাসন বিভাগকে পছন্দের বিষয় হিসেবে নেওয়ায় তিনি শিক্ষার্থীদের ভূয়সী প্রংশসা করেন। বিশেষ অতিথির ব্যক্তবে প্রশাসন ও জনসংযোগ পরিচালক অনেক শিক্ষা প্রতিষ্ঠানের ভিড়ে স্থায়ী ক্যাম্পাস সমৃদ্ধি সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ায় নবাগত শিক্ষার্থীদেরকে বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শামীম আহমেদ এর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। উল্লেখ্য যে, বিভাগের জৈষ্ঠ্য শিক্ষার্থীরা নবাগত শিক্ষার্থীদেরকে প্রোগ্রামের শুরুতেই ফুল দিয়ে বরণ করে নেয়। তারপর ধারা বাহিক ভাবে ১১৬নং কক্ষে ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান প্রধান মাহবুব ইবনে সিরাজ এর সভাপতিত্বে ইংরেজী বিভাগের ওরিন্টেশন প্রোগ্রামে, ১০৫নং কক্ষে আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ুন কবিরের সভাপতিত্বে আইন বিভাগের ওরিন্টেশন প্রোগ্রামে, ২০৯-নং কক্ষে ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক এর সভাপতিত্বে ইসিই বিভাগের ওরিন্টেশন প্রোগ্রামে এবং ২১৫নং কক্ষে সিএসই বিভাগের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে সিএসই বিভাগের ওরিন্টেশন প্রোগ্রামে উপাচার্য প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন। উল্লেখ্য আইন বিভাগের প্রোগ্রামে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য এ্যাডভোকেট সুপ্রিয় চক্রবর্ত্তী, রেজিষ্ট্রার নসরত আফজা চৌধুরী এবং ইংরেজী বিভাগের প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান।
নবাগত শিক্ষার্থীদের হাতে প্রত্যেক বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার, ডায়েরি, প্রক্টরিয়াল নীতি মালা সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মসূচী সংবলিত প্রস্পেক্টাস্ বিতরন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com